1. najmush71@gmail.com : admin : Najmush Shakeer
  2. munir2002lubnan@gmail.com : Munirul Huq Khan : Munirul Huq Khan
সোমবার, ১৭ জুন ২০২৪, ১১:০৮ পূর্বাহ্ন

ভোর হলেই নরসুন্দার তীরে ছুটে যাচ্ছেন শত শত মানুষ!

রিপোর্টার
  • আপডেট : বৃহস্পতিবার, ১৮ ফেব্রুয়ারী, ২০২১

কিশোরগঞ্জ শহরের নরসুন্দা মুক্তমঞ্চ ও নদীর দুই পাড়ে গড়ে উঠা ওয়াকওয়ে যেনো হাঁটা ও শরীর চর্চার সবুজ প্লাটফর্ম হয়ে উঠেছে। প্রতিদিন ভোরে এখানে হাঁটতে আসেন নারী-পুরুষ-শিশুসহ নানা বয়েসী আর নানা পেশার শত শত মানুষ। সুস্থ-সবল মানুষের পাশাপাশি ভোরের হাঁটায় অংশ নেন ডায়াবেটিক রোগীরাও। কোলাহল মুক্ত বিশাল এলাকা জুড়ে দৃষ্টিনন্দন নরসুন্দা মুক্তমঞ্চ ও ওয়াকওয়েতে শরীর চর্চায় অংশ নিতে পেরে খুশি তারা।

সুস্থ দেহ আর সুন্দর মন গঠনে কিশোরগঞ্জের নরসুন্দা নদীর তীরে ভাসমান মুক্তমঞ্চ ও আশপাশের ওয়াকওয়েতে ভোর থেকে শরীর চর্চায় ভিড় করেন শত শত মানুষ। নারী-শিশুসহ হাজারো মানুষের পদচারণায় সাঁজ-সকালেই মুখর হয়ে উঠে মুক্তমঞ্চসহ আশপাশের এলাকায়। এখানে দীর্ঘদিন ধরে শরীরচর্চা করছেন, মুক্তমঞ্চ শরীর চর্চা কেন্দ্র নামে একটি সংগঠন। সুস্থ শরীর-মন গঠনে শারীরিক ব্যায়ামের বিকল্প নেই বলে জানলেন অংশ গ্রহণকারীরা।

স্বচ্ছ জলের উপর ভাসমান মঞ্চ। পাশের বিশাল এলাকা জুড়ে প্রশস্থ হাঁটার রাস্তা। তাইতো কোলাহলমুক্ত নদীর পাড়ে ভোরের আলো ফোটার আগেই এখানে ছুটে আসেন, স্বাস্থ্য সচেতন মানুষ। কেউ হাঁটছেন, কেউ দৌড়াচ্ছেন-আবার কেউবা ঘাম ঝরাচ্ছেন, শারীরিক কসরতে।

দীর্ঘদিন ধরে নরসুন্দা নদীর ওপর নির্মিত মঞ্চে নিয়মিত শরীর চর্চা করছে, ‘মুক্তমঞ্চ শরীর চর্চা কেন্দ্র‘ নামে একটি সংগঠন। সুস্থ দেহ ও সতেজ মন গঠনের মাধ্যমে আনন্দময় স্বাভাবিক জীবন যাপনের লক্ষেই মূলত বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ এ শরীর চর্চায় অংশ নেন।

মুক্তমঞ্চ শরীর চর্চা কেন্দ্রের সভাপতি মো. আবু হাসান বাবুল জানান, ২০১৪ সালে মাত্র কয়েক জন লোক নিয়ে সংগঠনের যাত্রা শুরু হলেও বর্তমানে তাদের সদস্য সংখ্যা হাজার ছাড়িয়েছে। এখানে বিনামূল্যে শরীর চর্চায় অংশ নিতে পারেন যে কেউ।

২০১৩ সালে ১১০ কোটি টাকা ব্যায়ে নরসুন্দা নদী খনন করে দৃষ্টিনন্দন মুক্তমঞ্চ, ওয়াকওয়ে, সেতু, ওয়াচ টাওয়ারসহ কয়েকটি ঘাট নির্মাণ করে এলজিইডি। এর পর থেকেই এখানে স্বাস্থ্য সচেতন মানুষের ভিড় বাড়তে থাকে।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২৩ আঙ্গর টিভি