1. najmush71@gmail.com : admin : Najmush Shakeer
  2. munir2002lubnan@gmail.com : Munirul Huq Khan : Munirul Huq Khan
রবিবার, ০৫ মে ২০২৪, ০৯:৪৩ পূর্বাহ্ন

রকিব ওয়েলফেয়ার ফাউন্ডেশনের নতুন ঘর পেয়ে উচ্ছসিত মজিদা দম্পত্তি

রিপোর্টার
  • আপডেট : রবিবার, ৭ ফেব্রুয়ারী, ২০২১

একজন দিনমজুরের দীর্ঘদিনের স্বপ্ন ছিল ব্যবহার যোগ্য একটি বসতঘরের। পলিথিন মুড়িয়ে কতদিন? কিন্তু স্বল্প আয়ের ওই পরিবারটি কোনভাবেই স্বপ্ন বাস্তবায়নের পথ খুঁজে পাচ্ছিল না। অপারগতায় পলিথিন মুড়িয়ে কোন রকমে জীবন চলছিল তাদের। প্রধানমন্ত্রীর আশ্রয়ণ প্রকল্পের সরকারি ঘরের জন্য কতজনেরই পদতলে হাত রেখেছে, কিন্তু কোন ব্যবস্থা হয়নি।

অতঃপর একদিন সহযোগিতার জন্য দ্বারস্থ হন ত্রিশালের স্বেচ্ছাসেবী ও সামাজিক সংগঠন রকিব ওয়েলফেয়ার ফাউন্ডেশনের। অবশেষে নতুন ঘরের স্বপ্ন পূরণ হয় ত্রিশাল উপজেলার রামপুর ইউনিয়নের কাকচর নামপাড়া গ্রামের ষাটোর্ধ্ব মজিদা বেগমের।

মজিবুর রহমান ও মজিদা বেগম দম্পত্তির চার সন্তানের মাঝে তিন ছেলের মধ্যে দুই ছেলে বিয়ে করে ছেড়েছেন পৈত্রিক ভিটা, তারা বর্তমানে বসবাস করছেন শ্বশুরালয়ে। একমাত্র মেয়ের বিয়ে হয়েছে অনেক আগেই। ওই দম্পত্তির মনে ব্যবহার যোগ্য একটি বসতঘরের স্বপ্ন ছিল দীর্ঘদিনের। এক দিনমজুরের সন্তানের আয়ে স্বপ্ন যেন স্বপ্নই থেকে যায়। এক সন্তানের উপার্জিত টাকায় কোন রকমে দিনাতিপাত করছিল পরিবারটি।

অবশেষে মজিদা বেগম দম্পত্তির অসহায়ত্বের কথা শুনে সম্প্রতি ওই বাড়ীটি পরিদর্শন করেন ত্রিশালের স্বেচ্ছাসেবী ও সামাজিক সংগঠন রকিব ওয়েলফেয়ার ফাউন্ডেশনের সমন্বয়ক মোঃ মিনহাজসহ ফাউন্ডেশনের সদস্যরা। মজিদা দম্পত্তিকে বসতঘর নির্মাণের সিদ্ধান্ত নেওয়া হয় এবং ঘর নির্মাণ কাজ শেষে বুঝিয়ে দেয়া হয় ঘরের চাবি। নতুন ঘর পেয়ে উচ্ছ্বসিত মজিদা দম্পত্তি। আবেগে আপ্লুত হয়ে পড়েন মজিদা বেগম।

নতুন ঘর উদ্বোধনকালে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোস্তাফিজুর রহমান, রকিব ওয়েলফেয়ার ফাউন্ডেশনের ডা. মনোয়ার হোসেন, তপন সাহা, রুকুনুজ্জামান রোকন, ত্রিশাল রিপোর্টার্স ইউনিটির সভাপতি এইচ. এম জোবায়ের হোসাইন, মানিক চন্দ্র আচার্য্য, মনোরঞ্জন সরকার, সুজন আচার্য্য, বিপুল কর্মকার প্রমুখ।

স্বেচ্ছাসেবী ও সামাজিক সংগঠন রকিব ওয়েলফেয়ার ফাউন্ডেশনের সমন্বয়ক মো. মিনহাজ জানান, এনিয়ে আমাদের ফাউন্ডেশনের পক্ষ থেকে ৫টি অসহায় দরিদ্র পরিবাকে গৃহ নির্মাণ করে দেয়া হলো। এছাড়াও আমরা অসহায়, দরিদ্র ও দুস্থরোগীদের সেবা দিয়ে যাচ্ছি। ইনশাআল্লাহ আমাদের এমন কর্মযজ্ঞ অব্যাহত থাকবে।

ইউএনও মোস্তাফিজুর রহমান বলেন, আমরা আশা করছি, সরকারের পাশাপাশি রকিব ওয়েলফেয়ার ফাউন্ডেশনের মতো অন্যান্য সামাজিক সংগঠনগুলোও অসহায়, দরিদ্রদের পাশে দাঁড়িয়ে তাদের সহায়তার হাত বাড়াবে।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২৩ আঙ্গর টিভি