1. najmush71@gmail.com : admin : Najmush Shakeer
  2. munir2002lubnan@gmail.com : Munirul Huq Khan : Munirul Huq Khan
মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ০৮:২৭ পূর্বাহ্ন

আত্মসমর্পণের পর বিএনপির সাবেক সাংসদ সালাউদ্দিন কারাগারে

রিপোর্টার
  • আপডেট : বুধবার, ৩ ফেব্রুয়ারী, ২০২১

রাজধানীতে গাড়ি ভাঙচুর ও অগ্নিসংযোগের মামলায় বিএনপি নেতা ও সাবেক সাংসদ সালাউদ্দিন আহমেদকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত।

আজ বুধবার ঢাকার ১৩ নম্বর বিশেষ ট্রাইব্যুনালের বিচারক মো. আফতাবুজ্জামান এই আদেশ দেন।

২০১৫ সালে রাজধানীর ওয়ারী থানায় করা বিশেষ ক্ষমতা আইনের এই মামলায় আজ সালাউদ্দিন আহমেদ আদালতে আত্মসমর্পণ করে জামিনের আবেদন জানান।

আদালত শুনানি শেষে সালাউদ্দিন আহমেদের জামিনের আবেদন নাকচ করে তাঁকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

মামলা ও আদালতের নথিপত্রের তথ্য অনুযায়ী, ২০১৫ সালের ৩০ জানুয়ারি রাজধানীর ওয়ারী থানা এলাকার মেয়র মোহাম্মদ হানিফ উড়ালসড়কের কাছে একটি বাসে পেট্রল দিয়ে আগুন ধরানো হয়।

এ ঘটনায় ওয়ারী থানার তৎকালীন উপপরিদর্শক (এসআই) ওমর আলী বাদী হয়ে বিএনপি নেতা আমান উল্লাহ আমানসহ ১৬ জনের নাম উল্লেখ করে মামলা করেন।

মামলাটি তদন্ত করে ২০১৫ সালের ১২ আগস্ট সালাউদ্দিন আহমেদসহ ৩৪ জনের নামে আদালতে অভিযোগপত্র জমা দেওয়া হয়।

অভিযোগপত্রে বলা হয়, বিএনপির কেন্দ্রীয় নেতা হাবিব-উন-নবী খান সোহেল, আমান উল্লাহ আমান, সালাউদ্দিন আহমেদ, শামসুর রহমান শিমুল বিশ্বাস, মীর সরাফত আলী সফু, আজিজুল বারী হেলাল, মারুফ কামাল খান সোহেল প্রমুখের নির্দেশে সরকার উৎখাত ও অকার্যকর করার লক্ষ্যে মানুষ হত্যার উদ্দেশ্যে বাসে আগুন দেওয়া হয়। তাৎক্ষণিকভাবে বাসটির আগুন নেভানোর চেষ্টা করা হয়। চালক, চালকের সহকারীসহ যাত্রীরা লাফিয়ে বাস থেকে বের হয়ে প্রাণে বাঁচেন।

আদালত সূত্র বলছে, এই মামলার ৩৪ জন অভিযোগপত্রভুক্ত আসামির মধ্যে ১ জন মারা গেছেন। জামিনে আছেন ২৫ জন। পলাতক আছেন সাত আসামি।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২৩ আঙ্গর টিভি