1. najmush71@gmail.com : admin : Najmush Shakeer
  2. munir2002lubnan@gmail.com : Munirul Huq Khan : Munirul Huq Khan
মঙ্গলবার, ২১ মে ২০২৪, ১০:২৭ অপরাহ্ন
শিরোনামঃ
বকশিগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনের ভোটকেন্দ্রে সাংবাদিকদের ভিডিওধারণ ও ছবি তুলতে বাঁধা এখনই ফিলিস্তিন স্বাধীন হলে আরেকটি তালেবান রাষ্ট্র হবে: সালমান রুশদি মাঝ আকাশে সিঙ্গাপুর এয়ারলাইন্সে ভয়াবহ ঝাঁকুনি: নিহত ১ আহত ৩০ রাইসিকে বহনকারী মার্কিন হেলিকপ্টার বেল ২১২ কেমন শক্তিশালী? চাচার পোশাক পরে নির্বাচনের ডিউটিতে স্কুলছাত্র ময়মনসিংহের তিন উপজেলায় ভোট চলছে, ভোটার উপস্থিতি নগণ্য যেসব কারণে সাবেক সেনাপ্রধান আজিজের বিরুদ্ধে নিষেধাজ্ঞা দিল যুক্তরাষ্ট্র নতুন ঠিকানায় সেই জায়েদ সারা দেশে টানা ৩ দিন বৃষ্টি হতে পারে উড়োজাহাজ দুর্ঘটনায় প্রাণ হারিয়েছেন যেসব বিশ্বনেতা

জ্বালানি তেলের দাম বাড়ল

রিপোর্টার
  • আপডেট : মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০২৪

সব ধরনের জ্বালানি তেলের দাম বেড়েছে। বিশ্ববাজারের সঙ্গে সমন্বয় করে স্বয়ংক্রিয় পদ্ধতির কারণে এই দাম বেড়েছে।

মঙ্গলবার এ সংক্রান্ত এক প্রজ্ঞাপন জারি করেছে বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়।

প্রজ্ঞাপনে বলা হয়, সরকার গত মার্চ হতে বিশ্ববাজারের সাথে সামঞ্জস্য রেখে করে স্বয়ংক্রিয়ভাবে প্রতিমাসে জ্বালানি তেলের মূল্য সমন্বয় করছে। তারই ধারাবাহিকতায় ভোক্তা পর্যায়ে ডিজেল ও কেরোসিনের বর্তমান মূল্য ১০৬ টাকা লিটার হতে ১ টাকা বৃদ্ধি করে ১০৭ টাকা, পেট্রোল ১২২ টাকা লিটার হতে ২.৫০ টাকা বৃদ্ধি করে ১২৪ টাকা ৫০ পয়সা এবং অকটেনের বিদ্যমান মূল্য ১২৬ টাকা হতে ২.৫০ টাকা বৃদ্ধি করে ১২৮ টাকা ৫০ পয়সা নির্ধারণ করা হয়েছে। পুন:নির্ধারিত এ মূল্য ১ মে হতে কার্যকর হবে।

উল্লেখ্য, ভারতের কলকাতায় বর্তমানে ডিজেল ৯০ টাকা ৭৬ রুপী লিটার বা বাংলাদেশী মুদ্রায় ১৩০ পয়সা ৬৯ টাকা এবং পেট্রোল ১০৩ পয়সা ৯৪ রুপী/লিটার বা বাংলাদেশি মুদ্রায় ১৪৯.৬৭ টাকায় বিক্রয় করা হচ্ছে।

এর আগে গত, ৩১ মার্চ বিশ্ব বাজারের সঙ্গে সমন্বয় করে দেশে বহুল ব্যবহ্নত ডিজেল ও কেরোসিনের দাম কমানো হয়েছিলো। ওই সময় এই দুটি জ্বালানির পন্যের দাম লিটার প্রতি কমানো হয়েছিলো ২ টাকা ২৫ পয়সা। লিটার প্রতি ডিজেল ও কোরোসিনের দাম ১০৮ টাকা ২৫ পয়সা থেকে কমে হয়েছে ১০৬ টাকা। আর প্রতি লিটার পেট্রোল আগের মতই ১২২ টাকা এবং প্রতি লিটার অকটেন ১২৬ টাকায় বিক্রি হবে। তবে পেট্রোল ও অকটেনের দাম অপরিবর্তিত রাখা হয়েছে।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২৩ আঙ্গর টিভি