1. najmush71@gmail.com : admin : Najmush Shakeer
  2. munir2002lubnan@gmail.com : Munirul Huq Khan : Munirul Huq Khan
সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০২:৩৬ পূর্বাহ্ন

ইউসুফ পাঠানসহ যেসব তারকাকে প্রার্থী করল তৃণমূল

রিপোর্টার
  • আপডেট : মঙ্গলবার, ১২ মার্চ, ২০২৪

ভারতের আসন্ন লোকসভা নির্বাচনে পশ্চিমবঙ্গের ৪২ আসনের প্রার্থী তালিকা ঘোষণা করেছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী ও তৃণমূল কংগ্রেস নেত্রী মমতা বন্দোপাধ্যায়।

কলকাতার ঐতিহাসিক ব্রিগেড প্যারেড গ্রাউন্ডে আয়োজিত ‘জনগর্জন’ সভায় এ ঘোষণা দেন তিনি।

বিজেপিবিরোধী ‘ইন্ডিয়া জোট’কে উপেক্ষা করেই প্রার্থী তালিকা ঘোষণা করলেন মমতা। অবশ্য তৃণমূল নেত্রী মমতা বন্দোপাধ্যায় বলেছেন, এবারের লোকসভা নির্বাচনে তার দল তৃণমূল কংগ্রেস একাই লড়বে।

মমতার ঘোষিত তালিকায় সবচেয়ে বড় চমক হচ্ছে জনপ্রিয় অনুষ্ঠান ‘দিদি নম্বর ওয়ান’ এর উপস্থাপিকা অভিনেত্রী রচনা ব্যানার্জি। এবারই প্রথমবারের মতো মনোনয়ন পেলেন রচনা।

যদিও মমতার ঘনিষ্ঠ দুই চলচ্চিত্র তারকা মিমি চক্রবর্তী ও নুসরাত জাহান এবার মনোনয়ন পাননি।

এছাড়া আরও যেসব তারকা তৃণমূলের মনোনয়ন পেয়েছেন তার মধ্যে আছেন চলচ্চিত্র অঙ্গনের দেব, জুন মালিয়া, শতাব্দী রায়, সায়নী ঘোষ, শত্রুঘ্ন সিনহা। আছেন ক্রীড়াঙ্গনের তারকা কীর্তি আজাদ ও ক্রিকেটার ইউসুফ পাঠান।

তৃণমূলের ঘোষিত প্রার্থীদের মধ্যে তিনজনই ভিনরাজ্যের। তারা হলেন— ইউসুফ পাঠান, শত্রুঘ্ন সিনহা ও কীর্তি আজাদ। ইউসুফ পাঠান গুজরাটের এবং কীর্তি আজাদ ও শত্রুঘ্ন সিনহা বিহারের বাসিন্দা।

হুগলিতে বিজেপির প্রার্থী লকেট চট্টোপাধ্যায়ের বিরুদ্ধে অভিনেত্রী রচনা ব্যানার্জিকে প্রার্থী করেছে তৃণমূল।

যাদবপুরে প্রার্থী করা হয়েছে অভিনেত্রী সায়নী ঘোষকে। কৃষ্ণনগরে তৃণমূল প্রার্থী করেছে মহুয়া মৈত্রকে। আবার মালদহ উত্তরে প্রার্থী করেছে সদ্য পদত্যাগী পুলিশ কর্মকর্তা প্রসূন বন্দ্যোপাধ্যায়কে। বর্ধমানের দুর্গাপুর আসনে তৃণমূল প্রার্থী করেছে সাবেক ক্রিকেট তারকা কীর্তি আজাদকে।

বলিউড তারকা শত্রুঘ্ন সিনহাকে আসানসোলে প্রার্থী করা হয়েছে। বীরভূমে প্রার্থী করা হয়েছে অভিনেত্রী শতাব্দী রায়কে। নায়ক দেবকে প্রার্থী করা হয়েছে ঘাটালে বিজেপির তারকা প্রার্থী হিরণের বিরুদ্ধে। মেদিনীপুরে তৃণমূল প্রার্থী করা হয়েছে অভিনেত্রী জুন মালিয়াকে। আর পূর্ব মেদিনীপুরের তমলুক আসনে তৃণমূল প্রার্থী করেছে দেবাংশু ভট্টাচার্যকে। এই আসনে বিজেপি প্রার্থী করতে পারে সাবেক বিচারপতি ও সদ্য বিজেপিতে যোগ দেওয়া অভিজিৎ গঙ্গোপাধ্যায়কে।

কংগ্রেসের ঘাঁটি হিসেবে পরিচিত বহরমপুর। এই আসনটি দখলে নিতে তৃণমূল সংখ্যালঘু–অধ্যুষিত এই আসনে প্রার্থী করেছে প্রখ্যাত ক্রিকেটার ইউসুফ পাঠানকে।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২৩ আঙ্গর টিভি