1. najmush71@gmail.com : admin : Najmush Shakeer
  2. munir2002lubnan@gmail.com : Munirul Huq Khan : Munirul Huq Khan
সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০১:৩৩ অপরাহ্ন

আম্বানির ছেলে অনন্তকে ‘ভিখারি’ বলে উত্ত্যক্ত করত স্কুলবন্ধুরা, কিন্তু কেন

রিপোর্টার
  • আপডেট : বৃহস্পতিবার, ৭ মার্চ, ২০২৪

ভারতের শীর্ষ ধনী মুকেশ আম্বানির ছোট ছেলে অনন্ত আম্বানির প্রাক্-বিয়ের ব্যয়বহুল-জমকালো আয়োজনের কথা মানুষের মুখে মুখে। এই সুবাদে অনন্তর দামি পোশাক, ঘড়ি, গাড়ির তথ্য মানুষকে বিস্মিত করছে। এমনকি তাঁর হাতঘড়ি দেখে দেখে মুগ্ধ বনে গেছেন মেটাপ্রধান মার্ক জাকারবার্গ ও তাঁর স্ত্রী প্রিসিলা চ্যান। অথচ কিনা স্কুলে অনন্তকে ‘ভিখারি’ বলে উত্ত্যক্ত করত তাঁর বন্ধুরা!

ভারতের অন্যতম ধনী পরিবারের সন্তান হওয়া সত্ত্বেও অনন্তকে কেন তাঁর স্কুলবন্ধুরা এভাবে উত্ত্যক্ত করত? খবরে বলা হচ্ছে, অনন্ত তার স্কুলজীবনে হাতখরচ হিসাবে সপ্তাহে পেতেন মাত্র পাঁচ রুপি। এ কারণেই তাঁকে তাঁর স্কুলের বন্ধুরা ‘তুই আম্বানি নাকি ভিখারি’ বলে উত্ত্যক্ত করত।

অনন্ত পড়াশোনা করেছেন তাঁর বাবা মুকেশের মালিকানাধীন ধীরুভাই আম্বানি ইন্টারন্যাশনাল স্কুলে। মুকেশের বাবা ধীরুভাই। তিনি রিলায়েন্স ইন্ডাস্ট্রিজের প্রতিষ্ঠাতা।

পুরোনো এক সাক্ষাৎকারে মুকেশের স্ত্রী নীতা আম্বানি এক সাক্ষাৎকারে বলেছিলেন, তিন সন্তান আকাশ, ইশা ও অনন্ত আম্বানিকে অর্থের মূল্য শেখাতে স্কুলজীবনে প্রতি সপ্তাহে মাত্র পাঁচ রুপি করে হাতখরচ দিতেন তাঁরা।

নীতা আরও বলেছিলেন, ক্যানটিনে খরচের জন্য সপ্তাহে মাত্র পাঁচ রুপি হাতখরচ পাওয়ার কারণে স্কুলে অনন্তকে উপহাস করা হয়েছিল। তিনি (নীতা) ও তাঁর স্বামী মুকেশ ছেলের কাছ থেকে এই কথা শুনে অনেক হেসেছিলেন।

ভারতের সবচেয়ে ধনী পরিবারের সন্তান হওয়া সত্ত্বেও আকাশ, ইশা ও অনন্ত তাঁদের নম্র আচরণ-ব্যবহারের জন্য পরিচিত। ঐতিহ্যের ব্যাপারেও তাঁরা সচেতন।

অনন্ত যুক্তরাষ্ট্রের খ্যাতনামা ব্রাউন ইউনিভার্সিটি থেকে উচ্চশিক্ষা সম্পন্ন করেছেন। তিনি এখন রিলায়েন্সের নবায়নযোগ্য জ্বালানি খাতের ব্যবসা দেখভাল করেন। তিনি রিলায়েন্স নিউ সোলার এনার্জির পরিচালক পদে আছেন। তাঁর মোট সম্পদ ৪০ বিলিয়ন ডলারের বেশি বলে ধারণা করা হয়।

১ থেকে ৩ মার্চ ভারতের গুজরাটের জামনগরে অনন্ত আম্বানি ও রাধিকা মার্চেন্টের প্রাক্-বিয়ের অনুষ্ঠান হয়। জমকালো এই আয়োজন দেশ-বিদেশের ব্যবসা, রাজনীতি, ক্রীড়া, বিনোদনসহ বিভিন্ন অঙ্গনের নামীদামি ব্যক্তিরা অতিথি হয়ে এসেছিলেন। এই আয়োজনের চাকচিক্য বিশ্ববাসীকে তাক লাগিয়ে দিয়েছে।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২৩ আঙ্গর টিভি