1. najmush71@gmail.com : admin : Najmush Shakeer
  2. munir2002lubnan@gmail.com : Munirul Huq Khan : Munirul Huq Khan
শুক্রবার, ১৭ মে ২০২৪, ১১:১৭ অপরাহ্ন

শেরপুর-১ আসনে আওয়ামী লীগ, জাপা, জাকের পার্টি ও বিএনএমসহ মনোনয়ন নিয়েছেন ৮ জন

মোঃ নাইমুর রহমান, শেরপুর
  • আপডেট : বুধবার, ২৯ নভেম্বর, ২০২৩

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে শেরপুর-১ (সদর) আসনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী হুইপ বীর মুক্তিযোদ্ধা আতিউর রহমান আতিকের বাইরে দলের আরও ২ নেতা স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।

তারা হচ্ছেন, স্বতন্ত্র প্রার্থী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ছানুয়ার হোসেন ছানু ও সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি, উপজেলা চেয়ারম্যান রফিকুল ইসলাম। এছাড়া একই ঘরানার পেশাজীবী নেতা এ্যাডভোকেট মোখলেছুর রহমান আকন্দ মনোনয়নপত্র নিয়েছেন স্বতন্ত্র প্রার্থী হিসেবে।

২৯ নভেম্বর বুধবার দুপুরে জেলা নির্বাচন অফিস থেকে তাদের তরফ থেকে মনোনয়নপত্র সংগ্রহ করা হয়েছে। এদিন পর্যন্ত আওয়ামী লীগ, জাতীয় পার্টি, জাকের পার্টি, বিএনএম ও স্বতন্ত্রসহ মোট ৮ জন প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।

বুধবার সন্ধ্যায় ওই তথ্য নিশ্চিত করেছেন জেলা নির্বাচন কর্মকর্তা মুহাম্মদ আনোয়ারুল হক।

জেলা নির্বাচন অফিসের তথ্যমতে, বুধবার বিকেল পর্যন্ত মনোনয়নপত্র সংগ্রহকারীরা হচ্ছেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী জেলা আওয়ামী লীগের সভাপতি, জাতীয় সংসদের হুইপ বীর মুক্তিযোদ্ধা আতিউর রহমান আতিক এমপি, জাতীয় পার্টি মনোনীত ২ প্রার্থী জেলা জাতীয় পার্টির সভাপতি, সাবেক উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব মো. ইলিয়াছ উদ্দিন ও সাধারণ সম্পাদক মো. মাহমুদুল হক মনি, জাকের পার্টির মনোনীত প্রার্থী আহসানুল হক আকন্দ, বিএনএম মনোনীত প্রার্থী, দলের ভাইস-চেয়ারম্যান এ্যাডভোকেট মোহাম্মদ আব্দুল্লাহ, জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি ও সদর উপজেলা মুক্তিযোদ্ধা ইউনিটের সাবেক কমান্ডার এ্যাডভোকেট মোখলেছুর রহমান আকন্দ।

এদিকে মনোনয়নপত্র সংগ্রহ করলেও দলীয় মনোনীত প্রার্থীর বাইরে স্বতন্ত্র প্রার্থী হিসেবে আওয়ামী লীগ নেতা রফিকুল ইসলাম বৃহস্পতিবার মনোনয়নপত্র দাখিল করছেন কিনা তা নিশ্চিত নয়। কারণ তাকে মনোনয়নপত্র দাখিল করতে হলে উপজেলা চেয়ারম্যানের পদ থেকে পদত্যাগ করতে হবে। বুধবার সন্ধ্যা পর্যন্ত তিনি সেই পদ থেকে পদত্যাগ করেননি বলে জানা গেছে।

তবে আওয়ামী লীগ নেতা ছানুয়ার হোসেন ছানু আদৌ নির্বাচনী লড়াইয়ে থাকবেন কিনা তা নিশ্চিত না হওয়া গেলেও বৃহস্পতিবার মনোনয়নপত্র দাখিল করছেন এমনটাই জানা গেছে।

এছাড়া জাতীয় পার্টির মনোনীত প্রার্থী হিসেবে দুজনের নাম ঘোষণা করা হলেও শেষ পর্যন্ত দলের প্রতীক বরাদ্দের চিঠি মাহমুদুল হক মনি পাচ্ছেন বলে সূত্রের দাবি।

অন্যদিকে এ আসনে দলীয় প্রার্থী হিসেবে নাম ঘোষণা করা হলেও বুধবার পর্যন্ত জেলা জাসদের সভাপতি মনিরুল ইসলাম লিটন মনোনয়নপত্র সংগ্রহ করেননি।

উল্লেখ্য, এ আসনে একটি পৌরসভা ও ১৪টি ইউনিয়ন মিলে মোট ভোটার সংখ্যা রয়েছে ৪ লক্ষ ২৬ হাজার ৯৩৯ জন। এর মধ্যে পুরুষ ভোটার ২ লক্ষ ১২ হাজার ৮৬৩ জন এবং নারী ভোটার রয়েছেন ২ লক্ষ ১৪ হাজার ৬৭ জন। এছাড়া তৃতীয় লিঙ্গের ভোটার রয়েছেন ৯ জন। এ আসনে ভোটকেন্দ্রের সংখ্যা রয়েছে ১৪৪টি।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২৩ আঙ্গর টিভি