1. najmush71@gmail.com : admin : Najmush Shakeer
  2. munir2002lubnan@gmail.com : Munirul Huq Khan : Munirul Huq Khan
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৩:৩৯ অপরাহ্ন
শিরোনামঃ
৬ দিনের সফরে থাইল্যান্ড গেলেন প্রধানমন্ত্রী জাতীয় ক্ষুদ্র ও কুটির শিল্প সমিতির প্রশাসকের সাথে সহায়ক কমিটির বৈঠক বিএনপির চেয়ারপারসনের ইস্যুতে অবস্থান স্পষ্ট করলো যুক্তরাষ্ট্র উপজেলা নির্বাচন: ইউপি চেয়ারম্যানদের জন্য সুখবর রুমা ছাত্রলীগ সভাপতিসহ কেএনএফ’র ৭ সদস্য গ্রেপ্তার থানচি, রুমা, রুয়াংছড়ি উপজেলা নির্বাচন স্থগিত হিট স্ট্রোকের ঝুঁকি কমাতে স্বাস্থ্য অধিদপ্তরের ৪ নির্দেশনা বিয়ের আনন্দ রূপ নিল বিষাদে, রেললাইনে ঝরল চাচা-ভাতিজির প্রাণ বুধবার সন্ধ্যার পর থেকে কমতে পারে তাপমাত্রা, বৃষ্টির সম্ভাবনা জামালপুরে জেএএফ অনুর্ধ-১৪ ওমেন্স ইয়ুথ ডেভেলপমেন্ট প্রোগ্রাম -২০২৪ এর ময়মনসিংহ অঞ্চলের ফুটবল ফাইনাল খেলা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত

জামালপুরে পানি ছিটিয়ে নেচে গেয়ে বৃষ্টির প্রত্যাশা

শফিকুল ইসলাম, জামালপুর
  • আপডেট : বৃহস্পতিবার, ১১ মে, ২০২৩

জামালপুরে গরম থেকে স্বস্তি ও বৃষ্টির প্রত্যাশায় নেচে গেয়ে পানি ছিটিয়ে উচ্ছাস করেছেন স্থানীয়রা। শহরের মধ্য বাগেরহাটা এলাকায় এমনই এক আয়োজন করে স্থানীয়রা।

গ্রীষ্মকালে বা যখন বৃষ্টির দেখা না মিলে তখন বৃষ্টির প্রত্যাশায় নেচে গেয়ে পানি ছিটিয়ে আনন্দ উচ্ছাস করে বৃষ্টি চাওয়া অনেক পুরনো গ্রামীন ঐতিহ্য। সেই ঐহিত্যকে ধারণ করে শহরের মধ্য বাগেরহাটা এলাকায় স্থানীয়রা এই আয়োজন করে। নানান বাদ্য বাজিয়ে নেচে গেয়ে পানি ছিটিয়ে এলাকার বিভিন্ন বাড়ি বাড়ি গিয়ে বৃষ্টির প্রত্যাশায় মেতে উঠে সবাই।

এসময় সবাই আল্লাহ মেঘ দে, পানি দে- বলে গান গেয়ে উঠে, ঐহিত্যাবাহী এই আয়োজনে অংশ নেয় শিশু, তরুণ, বৃদ্ধ, নারী-পুরুষ সবাই।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২৩ আঙ্গর টিভি