1. najmush71@gmail.com : admin : Najmush Shakeer
  2. munir2002lubnan@gmail.com : Munirul Huq Khan : Munirul Huq Khan
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৯:৩৬ পূর্বাহ্ন
শিরোনামঃ

আয়কর রিটার্ন জমা দেওয়ার সময় বাড়লো ৩১ ডিসেম্বর পর্যন্ত

রিপোর্টার
  • আপডেট : বুধবার, ৩০ নভেম্বর, ২০২২

আয়কর রিটার্ন জমা দেওয়ার সময়সীমা ১ মাস বাড়ানো হয়েছে। আগামী ৩১ ডিসেম্বর পর্যন্ত আয়কর রিটার্ন জমা দেওয়া যাবে।

আজ বুধবার দুপুরে জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) চেয়ারম্যান আবু হেনা মো. রহমাতুল মুনিম সেগুনবাগিচায় এক অনুষ্ঠানে এ তথ্য জানান। বিভিন্ন মহল থেকে সময়সীমা বাড়ানোর দাবি ওঠায় এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

এনবিআর চেয়ারম্যানের কাছে হতকাল এ বিষয়ে একটি চিঠি দিয়েছে এফবিসিআই। সম্প্রতি অর্থনৈতিক মন্দার কারণে অনেকেই আয়কর জমা দিতে পারছে না উল্লেখ করে এর মেয়াদ বাড়ানোর আবেদন জানায় এফবিসিসিআই।

করদাতাদের সেবা গ্রহণ ও রিটার্ন দাখিলের সুবিধার্থে গত ১ নভেম্বর থেকে শুরু হয় করসেবা মাস। সেদিন থেকে শুরু হয়ে ৩০ নভেম্বর পর্যন্ত এনবিআরে জরিমানা ছাড়াই আয় ও সম্পদের বিবরণী জমা দেওয়ার কথা। এই সময়সীমা বাড়িয়ে ৩১ ডিসেম্বর পর্যন্ত করা হয়েছে।

এনবিআর সূত্র জানায়, গত ১ জুলাই থেকে ২৮ নভেম্বর পর্যন্ত ২০ লাখের বেশি আয়কর রিটার্ন জমা পড়েছে, যা আগের বছরের একই সময়ের তুলনায় ৪২ শতাংশ বেশি।

বর্তমানে দেশে ৮২ লাখের বেশি নিবন্ধিত করদাতা আছেন। এনবিআরের আশা, আয়কর জমা দেওয়ার সংখ্যা বাড়বে। কারণ ব্যাংক বা আর্থিক প্রতিষ্ঠান থেকে ৫ লাখ টাকার বেশি ঋণ নেওয়াসহ ৩৮টি সেবা নিতে এখন আয়কর রিটার্নের প্রমাণপত্র জমা দেওয়া বাধ্যতামূলক।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২৩ আঙ্গর টিভি