1. najmush71@gmail.com : admin : Najmush Shakeer
  2. munir2002lubnan@gmail.com : Munirul Huq Khan : Munirul Huq Khan
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ১০:৪৪ পূর্বাহ্ন
শিরোনামঃ
সারাদেশে ৩ দিনের হিট অ্যালার্ট ঈশ্বরগঞ্জে প্রাণীসম্পদ প্রদর্শনী মেলা অনুষ্ঠিত উপজেলা নির্বাচনে মন্ত্রী-সংসদ সদস্যদের সন্তান-স্বজনের প্রার্থী হতে মানা উপজেলা নির্বাচন: বিএনপির কারণে ভিন্ন কৌশল নেওয়ার কথা জানালো আ.লীগ হাজিদের বিনামূল্যে খাবার-পানীয় সরবরাহ করা সেই বৃদ্ধ মারা গেছেন এবার বিশ্বের সেরা দোহার হামাদ বিমানবন্দর আইনজীবীর ভুলে ২১ বছরের সংসার ভাঙল মাত্র ২১ মিনিটে! ব্রাহ্মণবাড়িয়ায় ধান শুকানোর জায়গা নিয়ে দুই পক্ষের সংঘর্ষ বৃষ্টিতে নালায় উঠে আসা কই মাছ ধরে রেখেছিলেন মুখে, অতঃপর… জামালপুরে ইন্টার্ন চিকিৎসককে যৌন হয়রানির প্রতিবাদে ও আসামীদের শাস্তির দাবিতে মানববন্ধন

প্রক্সির মাধ্যমে রাবির ‘এ’ ইউনিটে প্রথম তানভীর, ফল বাতিল

রিপোর্টার
  • আপডেট : বুধবার, ৩ আগস্ট, ২০২২

প্রক্সির মাধ্যমে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ২০২১-২০২২ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষায় এ ইউনিটের গ্রুপ-২ থেকে প্রথম হওয়া মু. তানভীর আহমেদের (রোল ৩৯৫৩৪) ফল বাতিল করা হয়েছে।

বুধবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তরের প্রশাসক প্রফেসর প্রদীপ কুমার পাণ্ডে বিষয়টি নিশ্চিত করেছেন।

এ বিষয়ে ‘এ’ ইউনিটের সমন্বয়ক ও সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ইলিয়াস হোসেন বলেন, পরীক্ষা চলাকালীন কাউকে সন্দেহ হলে তার ওএমআর শিট আলাদা রাখতে হয়। বায়েজিদ খানকে (তানভীরের হয়ে পরীক্ষাদাতা) পরীক্ষা চলাকালীন সন্দেহভাজন হিসেবে আটক করা হয়। সে প্রক্সি দিয়েছে তার প্রমাণ পাওয়ায় তাকে কারাগারে পাঠানো হয়।

এগুলোর পরও তানভীরের ওএমআর আলাদা হয়নি। প্রক্টর দপ্তর থেকেও আমাদের জানানো হয়নি, এই রোল নম্বরধারীর হয়ে প্রক্সি দেওয়ায় একজনকে কারাগারে পাঠানো হয়েছে। ফ্রেশ ওএমআর এসেছে, মূল্যায়ন করে ফল ঘোষণা করা হয়েছিল। এখন সেটি বাতিল করা হয়েছে।

এ ছাড়া প্রক্সি দিতে এসে আটক হওয়ার পরও ওই ওএমআর বাতিল না হওয়ায় পরীক্ষকের দায় দেখছে ভর্তি উপকমিটি। এ জন্য দায়িত্ব অবহেলার কারণে পরীক্ষককে তলব করা হবে।

এর আগে মঙ্গলবার রাতে এ ইউনিটের ফল প্রকাশিত হয়। প্রকাশিত ফলে দেখা যায়, গ্রুপ-২ থেকে মু. তানভীর আহমেদ ৯২.৭৫ নম্বর পেয়ে প্রথম স্থানে রয়েছেন। এ নিয়ে সমালোচনা সৃষ্টি হলে আজ দুপুরে তার ফল বাতিল করে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

উল্লেখ্য, বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষার শেষ দিন ২৬ জুলাই প্রক্সি দেওয়ার অভিযোগে ৫ জনকে আটক করে কারাগারে পাঠানো হয়। এদের মধ্যে বায়েজিদ খান গ্রুপ-২ এর পরীক্ষার্থী তানভীর আহমেদের হয়ে পরীক্ষা দিয়েছিলেন। তিনি ঢাকার নারায়ণগঞ্জের বাসিন্দা আব্দুস সালামের ছেলে।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২৩ আঙ্গর টিভি