1. najmush71@gmail.com : admin : Najmush Shakeer
  2. munir2002lubnan@gmail.com : Munirul Huq Khan : Munirul Huq Khan
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৫:৩৭ অপরাহ্ন

তারাকান্দায় ১০ শিক্ষককে অবরুদ্ধ করে রাখেন পরিচ্ছন্নতাকর্মী

রিপোর্টার
  • আপডেট : সোমবার, ২৫ জুলাই, ২০২২

ময়মনসিংহের তারাকান্দায় বানিহালা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষকের কক্ষে তালা দিয়ে ১০ শিক্ষককে অবরুদ্ধ করে রাখে একই বিদ্যালয়ের পরিচ্ছন্নতাকর্মী ও তার লোকজন। প্রায় দুই ঘণ্টা অবরুদ্ধ থাকার পর উপজেলা প্রশাসনের সহায়তায় পুলিশ তাঁদেরকে উদ্ধার করে।

উপজেলার বানিহালা উচ্চ বিদ্যালয়ে গতকাল রবিবার দুপুরে এ ঘটনা ঘটে। এসময় প্রধান শিক্ষকসহ বিদ্যালয়ের ১০ জন সহকারী শিক্ষক অবরুদ্ধ হয়ে পড়েন।

তারা হলেন, প্রধান শিক্ষক আবুল মুনসুর, সহকারী শিক্ষক শাহিনুর ইসলাম, মাতাব উদ্দিন, প্রবীর মিত্র, রফিকুল ইসলাম, ফাতেমা আক্তার, তানিয়া আফরোজ, হেলাল উদ্দিন, আলআমনি। অপর একজনের নাম জানা যায়নি।

তারাকান্দা থানা ও বিদ্যালয় সূত্রে জানা যায়, গত জানুয়ারি মাসে অফিস সহায়ক ও পরিচ্ছন্নতাকর্মী নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করা হয় এ বিদ্যালয়ের। উক্ত পদে বিদ্যালয়ের দপ্তরি আব্দুর রহিম (৫০) তার পুত্রবধূকে আবেদন করান। কিন্তু তার চাকরি হয়নি। অপরদিকে দপ্তরি পদ থেকে আব্দুর রহিমকে পরিচ্ছন্নতাকর্মী হিসেবে পদায়ন করা হয়। এতে ক্ষুব্ধ হয়ে গত ২৪ জুলাই রবিবার দুপুরে বিদ্যালয়ে উপস্থিত হয়ে প্রধান শিক্ষককের কক্ষে তালা দিয়ে বিদ্যালয় ভাঙচুর ও হামলা করেন। এসময় আব্দুর রহিমের দুই ছেলে ওলিউল্লাহ ও আব্দুল আল মামুন প্রধান শিক্ষককে গালাগালি করেন। প্রধান শিক্ষক এসময় বিদ্যালয়ের ম্যানিজিং কমিটির সভাপতি শফিকুল ইসলাম ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মিজাবে রহমতকে অবরুদ্ধ হওয়ার বিষয়টি জানান। খবর পেয়ে তাৎক্ষণিকভাবে তারাকান্দা থানার পুলিশ অবরুদ্ধ হওয়া শিকক্ষদেরকে উদ্ধার করেন।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, এ ঘটনার পর বিদ্যালয় ম্যানিজিং কমিটি ও প্রধান শিক্ষক জরুরি সভা ডেকে পুরো বিষয়টি নিয়ে আলোচনা করেন। কমিটির সিদ্ধান্ত মোতাবেক আব্দুর রহিমকে সাময়িকভাবে বহিষ্কার করা হয়।

আব্দুর রহিম জানান, দপ্তরি পদ থেকে পরিচ্ছন্নতাকর্মী পদে পদায়ন বিষয়টি আমাকে জানানো হয়নি। হামলা ও অবরুদ্ধ করার বিষয়টি অস্বীকার করেন তিনি।

বিদ্যালয়ের ম্যানিজিং কমিটির সভাপতি শফিকুল ইসলাম বলেন, ঘটনার পর ওই দিন বিকালে জরুরি সভা ডেকে আব্দুর রহিমকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

প্রধান শিক্ষক আবুল মুনসুর বলেন, পরিচ্ছন্নতাকর্মীর এ ধরনের আচরণে আমিসহ সকল শিক্ষকরা লাঞ্ছিত ও অপমানিত হয়েছি।

তারাকান্দা উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মিজাবে রহমত বলেন, ‘এ ঘটনার জন্য পরিচ্ছন্নকর্মীর বিরুদ্ধে সরকারি বিধি মোতাবেক ব্যবস্থা নেওয়ার জন্য বলা হয়েছে। ’

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২৩ আঙ্গর টিভি