1. najmush71@gmail.com : admin : Najmush Shakeer
  2. munir2002lubnan@gmail.com : Munirul Huq Khan : Munirul Huq Khan
মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১২:০৯ পূর্বাহ্ন

পাকুন্দিয়ায় আওয়ামী লীগের কমিটি বাতিলের দাবিতে অবরোধ-বিক্ষোভ

রিপোর্টার
  • আপডেট : শনিবার, ১৬ অক্টোবর, ২০২১

কিশোরগঞ্জের পাকুন্দিয়া উপজেলা আওয়ামী লীগের আহ্বায়ক কমিটি বাতিলের দাবিতে মহাসড়ক অবরোধ করেছেন কিশোরগঞ্জ-২ (পাকুন্দিয়া-কটিয়াদি) আসনের সংসদ সদস্য (এমপি) সাবেক আইজিপি নূর মোহাম্মদ সমর্থক নেতা-কর্মীরা।

আজ শনিবার বেলা ১১টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত উপজেলার পুলেরঘাট বাজার এলাকার কিশোরগঞ্জ-ভৈরব আঞ্চলিক মহাসড়ক অবরোধ করে রাখেন নেতা-কর্মীরা। এ সময় তারা টায়ার জ্বালিয়ে বিক্ষোভ মিছিল করেন। অবরোধের কারণে সড়কের দুই পাশে কয়েক শ গাড়ি আটকা পড়ে। পরে সাড়ে বারোটার দিকে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে নিলে যান চলাচল স্বাভাবিক হয়।

এ সময় বক্তব্য দেন জেলা শ্রমিক লীগের উপদেষ্টা আতাউল্লাহ সিদ্দিক মাসুদ, জাঙ্গালিয়া ইউপি চেয়ারম্যান সরকার শামীম আহম্মেদ, নারান্দি ইউপি চেয়ারম্যান শফিকুল ইসলাম, উপজেলা কৃষকলীগের সাবেক সভাপতি বাবুল আহমেদ, যুবলীগ নেতা আলম ও মাসুম প্রমুখ।

এর আগে শুক্রবার (১৫ অক্টোবর) সন্ধ্যা সাতটা থেকে রাত সাড়ে নয়টা পর্যন্ত আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে পাকুন্দিয়া উপজেলা আওয়ামী লীগের দুই পক্ষের মধ্যে ধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটে। উপজেলার পাটুয়াভাঙ্গা ইউনিয়নের দরগা বাজার এলাকায় বর্তমান সংসদ সদস্য নূর মোহাম্মদ ও সাবেক সংসদ সদস্য অ্যাড. মো. সোহরাব উদ্দীন সমর্থক নেতা-কর্মীদের মধ্যে এ সংঘর্ষের ঘটনা ঘটে। এ সময় পুলিশ সহ অন্তত দশজন আহত হয়েছে বলে জানা গেছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ টিয়ারশেল ও রাবার বুলেট নিক্ষেপ করে। ঘটনাস্থলে এখনও পুলিশ মোতায়েন রয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে থাকলেও এলাকায় আতংক বিরাজ করছে।

দলীয় সূত্রে জানা যায়, গত নয় সেপ্টেম্বর কিশোরগঞ্জ-২ (পাকুন্দিয়া-কটিয়াদি) আসনের সাবেক সংসদ সদস্য অ্যাড. মো. সোহরাব উদ্দীনকে আহ্বায়ক করে ৬৭ সদস্যের পাকুন্দিয়া উপজেলা আওয়ামী লীগের আহ্বায়ক কমিটির অনুমোদন দেয় জেলা আওয়ামী লীগ। এর পর থেকেই এ কমিটি বাতিলের দাবিতে দফায় দফায় প্রতিবাদ ও বিক্ষোভ সমাবেশ করে আসছে বর্তমান সংসদ সদস্য নূর মোহাম্মদ সমর্থক নেতা-কর্মীরা।

প্রতিরোধের কারণে উপজেলা সদরে অবস্থান নিতে পারছিল না উপজেলা আওয়ামী লীগের নবনিযুক্ত আহবায়ক মো. সোহরাব উদ্দীন। এমন পরিস্থিতিতে আজ শনিবার সকালে উপজেলার পাটুয়াভাঙ্গা ইউনিয়নের দরগা বাজার এলাকায় সোহরাব উদ্দীনের নিজ বাড়িতে নবগঠিত আহবায়ক কমিটির সভা আহবান করে। এ খবরে বর্তমান এমপি নূর মোহাম্মদ সমর্থক কয়েক শ নেতাকর্মী সন্ধ্যায় খণ্ড খণ্ড মিছিল নিয়ে দরগা বাজারে গেলে উভয় পক্ষের মধ্যে ধাওয়া-ধাওয়ি ও সংঘর্ষের ঘটনা ঘটে। এ সময় পুরো এলাকা রণক্ষেত্রে পরিণত হয়। খবর পেয়ে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে টিয়ারশেল ও রাবার বুলেট নিক্ষেপ করে। এ সময় পুলিশসহ উভয় পক্ষের দশজন আহত হয়।

সাবেক এমপি ও বর্তমান কমিটির আহ্বায়ক মো. সোহরাব উদ্দীন বলেন, বর্তমান এমপির সমর্থকরা আমাদের কমিটির সভা বানচাল করতে এ হামলা চালায়। আমার পক্ষের অন্তত ১০ জন কর্মী আহত হয়েছে এবং কয়েকজনকে পুলিশ গ্রেপ্তার করেছে।

বর্তমান এমপি নূর মোহাম্মদ সমর্থক নেতা জেলা শ্রমিক লীগের উপদেষ্টা আতাউল্লাহ সিদ্দিক মাসুদ বলেন, সোহরাব একজন বিতর্কিত ব্যাক্তি। তাঁকে আমরা উপজেলা আওয়ামী লীগের আহ্বায়ক হিসেবে মানি না। এ কমিটি যতদিন বাতিল না করা হবে ততদিন এ আন্দোলন চলবে।

পাকুন্দিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. সারোয়ার জাহান বলেন, এ ঘটনায় তিন জন পুলিশ সদস্য আহত হয়েছে। বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে। ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে। তবে এ ঘটনায় উভয় পক্ষের ১০ জনকে আটক করা হয়েছে। তাদের শনিবার দুপুরে আদালতে পাঠানো হয়েছে।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২৩ আঙ্গর টিভি