1. najmush71@gmail.com : admin : Najmush Shakeer
  2. munir2002lubnan@gmail.com : Munirul Huq Khan : Munirul Huq Khan
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১:৫৭ পূর্বাহ্ন
শিরোনামঃ
জাতীয় ক্ষুদ্র ও কুটির শিল্প সমিতির প্রশাসকের সাথে সহায়ক কমিটির বৈঠক বিএনপির চেয়ারপারসনের ইস্যুতে অবস্থান স্পষ্ট করলো যুক্তরাষ্ট্র উপজেলা নির্বাচন: ইউপি চেয়ারম্যানদের জন্য সুখবর রুমা ছাত্রলীগ সভাপতিসহ কেএনএফ’র ৭ সদস্য গ্রেপ্তার থানচি, রুমা, রুয়াংছড়ি উপজেলা নির্বাচন স্থগিত হিট স্ট্রোকের ঝুঁকি কমাতে স্বাস্থ্য অধিদপ্তরের ৪ নির্দেশনা বুধবার সন্ধ্যার পর থেকে কমতে পারে তাপমাত্রা, বৃষ্টির সম্ভাবনা জামালপুরে জেএএফ অনুর্ধ-১৪ ওমেন্স ইয়ুথ ডেভেলপমেন্ট প্রোগ্রাম -২০২৪ এর ময়মনসিংহ অঞ্চলের ফুটবল ফাইনাল খেলা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত জামালপুরে ট্রাক ও সিএনজির মুখোমুখি সংঘর্ষে এক শিশুর মৃত্যু বিনা প্রতিদ্বন্দ্বিতায় সিংড়া উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হচ্ছেন অপহরণের শিকার দেলোয়ার

জামালপুরে কারাবন্দী ৪ মাদ্রাসা শিক্ষকের রিমান্ড শুনানি আজ

রিপোর্টার
  • আপডেট : সোমবার, ২০ সেপ্টেম্বর, ২০২১

জামালপুরের ইসলামপুর উপজেলার দারুত তাক্বওয়া মহিলা আবাসিক মাদ্রাসা থেকে নিখোঁজ সেই ৩ ছাত্রীকে পুলিশ উদ্ধার করলেও নিখোঁজের ঘটনায় মানবপাচার মামলায় কারাগারে থাকা মাদ্রাসার ৪ শিক্ষকের সহজে মুক্তি মিলছে না। আজ সোমবার জিজ্ঞাসাবাদের জন্য ওই মাদ্রাসার ৪ শিক্ষকের রিমান্ড শুনানি হবে।

কারাবন্দী শিক্ষকেরা হলেন মাদ্রাসার মুহতামিম মাওলানা মো. আসাদুজ্জামান, সহকারী শিক্ষক ইলিয়াস আহম্মেদ, মোছা. রাবেয়া বেগম এবং মোছা. সুকরিয়া।

গত বৃহস্পতিবার রাত ১২টায় ঢাকার মুগদা এলাকা থেকে ওই ৩ ছাত্রীকে উদ্ধার করে ইসলামপুর থানা-পুলিশ। উদ্ধারকৃত ছাত্রীরা হলো উপজেলার গাইবান্ধা ইউনিয়নের পোড়ারচর সরদারপাড়া গ্রামের মাফেজ শেখের মেয়ে মীম আক্তার (৯), সভুকুড়া মোল্লাপাড়া গ্রামের মনোয়ার হোসেনের মেয়ে মনিরা (১১), এবং সভুকুড়া গ্রামের সুরুজ্জামানের মেয়ে সূর্যবানু (১০)। তারা সবাই দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থী।

গত মঙ্গলবার ভোর রাতে ছাত্রী নিখোঁজের বিষয়ে জিজ্ঞাসাবাদের জন্য মাদ্রাসার ওই ৪ শিক্ষককে পুলিশ হেফাজতে নেয়। পুলিশি হেফাজতে থাকা শিক্ষকদের র‍্যাবের একটি দল থানায় জিজ্ঞাসাবাদ করে।

পরের দিন বুধবার রাতে ইসলামপুর থানায় ভুক্তভোগী পরিবারের পক্ষে মামলা দায়ের করেন নিখোঁজ শিক্ষার্থী মনিরার বাবা মনোয়ার হোসেন। ওই দিন পুলিশি হেফাজতে থাকা শিক্ষকদের মানবপাচার মামলায় গ্রেপ্তার দেখানো হয়। ওই দিনই মামলার তদন্তকারী কর্মকর্তা ইসলামপুর থানার এসআই মাহমুদুল হাসান ৭ দিনের রিমান্ড চেয়ে গ্রেপ্তারকৃতদের আদালতে হাজির করেন। বিচারক জামিন নামঞ্জুর করে তাঁদের কারাগারে পাঠান এবং আগামীকাল সোমবার রিমান্ড শুনানির আদেশ দেন।

মাদ্রাসা সূত্রে জানা যায়, উপজেলার গোয়ালেরচর ইউনিয়নের মেজর জেনারেল খালেদ মোশাররফ বীরউত্তম সেতুর পূর্বপাড়ে বাংলা বাজার সভুকুড়া এলাকার দারুত তাক্বওয়া মহিলা মাদ্রাসার দ্বিতীয় শ্রেণির ৩ ছাত্রী গত ১১ সেপ্টেম্বর রাতে মাদ্রাসার আবাসিক কক্ষে ঘুমিয়ে পড়ে। ১২ সেপ্টেম্বর ভোররাতে শিক্ষকেরা ফজরের নামাজ পড়ার জন্য শিক্ষার্থীদের ঘুম থেকে ডেকে তোলেন। নামাজের পর তাঁরা মাদ্রাসা থেকে নিখোঁজ হয়।

নিখোঁজ ছাত্রীদের উদ্ধারে গত ১৩ সেপ্টেম্বর বিকেলে মাদ্রাসার মুহতামিম মাওলানা মো. আসাদুজ্জামান ইসলামপুর থানায় একটি জিডি করেন। ওই দিন রাতে নিখোঁজের ঘটনায় শিক্ষার্থীদের মধ্যে আতঙ্ক ছড়ালে নিরাপত্তাজনিত কারণে ঘটনার দিন রাতে মাদ্রাসাটি সাময়িকভাবে বন্ধ করে দেয় পুলিশ।

ইসলামপুর থানা সূত্রে জানা যায়, মাদ্রাসা থেকে নিখোঁজ হওয়া ৩ ছাত্রীকে রাজধানীর মুগদা এলাকা থেকে ইসলামপুর থানা-পুলিশ একটি বাড়ি থেকে উদ্ধার করেছে। ওই ৩ ছাত্রী মাদ্রাসা থেকে পালিয়ে ইসলামপুর রেলস্টেশনে গিয়ে ট্রেনে চড়ে রাজধানীর কমলাপুর রেলওয়ে স্টেশনে নামে। পরে তারা একটি রিকশা ভাড়া করে। কিন্তু কোথায় যাবে তারা বলতে পারছিল না। পরে ওই রিকশাচালক তাদের মুগদায় নিজ বাসায় নিয়ে রাখেন। গোপন সংবাদের ভিত্তিতে খবর পেয়ে জামালপুরের জ্যেষ্ঠ সহকারী পুলিশ সুপার (ইসলামপুর সার্কেল) মো. সুমন মিয়ার নেতৃত্বে পুলিশের একটি দল ওই রিকশাচালকের বাড়ি থেকে ৩ ছাত্রীকে উদ্ধার করে।

মামলার তদন্তকারী কর্মকর্তা ইসলামপুর থানার এসআই মাহমুদুল হাসান বলেন, ‘মানব পাচারের মামলায় কারাগারে বন্দী থাকা ৪ শিক্ষকের আগামীকাল সোমবার রিমান্ড শুনানি রয়েছে। ৭ দিনের রিমান্ড চেয়ে আবেদন করেছি। রিমান্ড শুনানিকালে আমি আদালতে উপস্থিত থাকবো।’

জামালপুরের এসপি নাছির উদ্দিন আহমেদ বলেন, ‘মাদ্রাসা কর্তৃপক্ষের দায়িত্বে অবহেলা ছিল। তাঁরা শিক্ষার্থীদের সুরক্ষার দায়িত্ব সঠিকভাবে পালন করেনি। তিন ছাত্রী নিখোঁজের ঘটনার পর মাদ্রাসাটির বিষয়ে নানা তথ্য আসছে। ফলে মাদ্রাসাটির অর্থের জোগানদাতা, সেখানে শিক্ষার্থীদের নির্যাতন করা হতো কি-না, এসব বিষয়ের তদন্ত চলছে।’

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২৩ আঙ্গর টিভি