1. najmush71@gmail.com : admin : Najmush Shakeer
  2. munir2002lubnan@gmail.com : Munirul Huq Khan : Munirul Huq Khan
শুক্রবার, ১০ মে ২০২৪, ০৭:৪৬ পূর্বাহ্ন
শিরোনামঃ
স্বামী হিসেবে কোন পেশার পুরুষ বেশি পছন্দ নারীদের ৪৬তম বিসিএসের প্রিলির ফল প্রকাশ, উত্তীর্ণ ১০৬৩৮ নায়ক সোহেল চৌধুরী হত্যায় আজিজ মোহাম্মদ ভাইসহ ৩ জনের যাবজ্জীবন, ৬ জন খালাস চট্টগ্রামে বিমানবাহিনীর প্রশিক্ষণ বিমান বিধ্বস্ত ময়মনসিংহের তিন উপজেলায় চেয়ারম্যান নির্বাচিত হলেন যারা টিউবওয়েল বসানোর সময় মিলল মাটির হাঁড়িভর্তি রৌপ্যমুদ্রা ২৬১ পদে ময়মনসিংহ সিভিল সার্জন কার্যালয়ে বড় নিয়োগ ঘরে বসেই হজের কাজ সম্পন্ন করা যাচ্ছে : প্রধানমন্ত্রী বিএনপির প্রার্থীরা নির্বাচনে হারবে জেনেই ভোট বর্জন করে: শাজাহান খান মতলব উত্তরে ভোটকেন্দ্রে সহকারী প্রিসাইডিং কর্মকর্তা হঠাৎ অসুস্থ, পরে মৃত্যু

শেরপুরে গত ২৪ ঘণ্টায় সর্বোচ্চ ৮২ জনের শনাক্ত

রিপোর্টার
  • আপডেট : রবিবার, ৪ জুলাই, ২০২১

শেরপুরে করোনা সংক্রমণের এক বছর তিন মাসের মধ্যে গত ২৪ ঘণ্টায় সর্বোচ্চ ৮২ জনের শরীরে সংক্রমণ শনাক্ত হয়েছে। তাঁদের মধ্যে শেরপুর সদরে ৬১ জন, নালিতাবাড়ীতে ১১ জন, শ্রীবরদীতে ৪ জন ও নকলা উপজেলায় ৬ জন রয়েছেন। সব মিলিয়ে জেলায় মোট শনাক্তের সংখ্যা দাঁড়াল ১ হাজার ৬৯৭।

গত বছরের ৫ এপ্রিল জেলায় প্রথম দুই নারীর করোনার সংক্রমণ শনাক্ত হয়। এরপর এটিই এক দিনে সর্বোচ্চ শনাক্তের সংখ্যা। এদিকে করোনায় আক্রান্ত হয়ে গতকাল শনিবার শহরের নাগপাড়া এলাকার এক ব্যক্তি মারা গেছেন।

আজ রোববার সকালে জেলা সিভিল সার্জনের কার্যালয় থেকে প্রাপ্ত স্বাস্থ্য বুলেটিনে এসব তথ্য জানা গেছে।

জেলা স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা গেছে, গত ২৪ ঘণ্টায় জেলায় আরটিপিসিআর ও র‍্যাপিড অ্যান্টিজেন টেস্ট মিলিয়ে মোট ২৫৬টি নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে ৮২ জনের করোনা পজিটিভ শনাক্ত হয়। শনাক্তের হার ৩২ শতাংশ।

জেলা স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা যায়, গতকাল শনিবার পর্যন্ত শেরপুর জেলা সদর হাসপাতালে করোনায় আক্রান্ত ৩৭ জন ও আইসোলেশন ওয়ার্ডে ৪১ জন ভর্তি ছিলেন। করোনা শনাক্তের সংখ্যা বৃদ্ধির সঙ্গে সঙ্গে প্রতিদিনই ভর্তি রোগীর সংখ্যাও বাড়ছে।

জেলা সিভিল সার্জন এ কে এম আনওয়ারুর রউফ আজ সকালে বলেন, শেরপুরে করোনার সংক্রমণ পরিস্থিতি ভয়াবহ রূপ নিচ্ছে। বর্তমানে সামাজিক সংক্রমণ ছড়িয়ে পড়ছে। একই পরিবারে ২ থেকে ৩ জন করে আক্রান্ত হচ্ছেন। করোনার ভয়াবহতা নিয়ে সাধারণ মানুষের উদাসীনতার কারণেই এমন পরিস্থিতির সৃষ্টি হয়েছে। তাই করোনার নিয়ন্ত্রণ ও বিস্তার রোধে মাস্ক ব্যবহারসহ যথাযথভাবে স্বাস্থ্যবিধি ও সরকারি নির্দেশনা প্রতিপালন করার জন্য জেলাবাসীর প্রতি অনুরোধ জানান তিনি।

উল্লেখ্য, আজ ৪ জুলাই পর্যন্ত শনাক্ত ১ হাজার ৬৯৭ জনের মধ্যে শেরপুর সদরে ১ হাজার ১৪০, নকলায় ১৮৭, নালিতাবাড়ীতে ১৬১, ঝিনাইগাতীতে ৮১ ও শ্রীবরদী উপজেলায় ১২৮ জন রয়েছেন। এই সময়ে সুস্থ হয়েছেন ৯৮২ জন। আর ৩৩ জনের মৃত্যু হয়েছে।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২৩ আঙ্গর টিভি