1. najmush71@gmail.com : admin : Najmush Shakeer
  2. munir2002lubnan@gmail.com : Munirul Huq Khan : Munirul Huq Khan
শুক্রবার, ০৩ মে ২০২৪, ০১:২৬ অপরাহ্ন

পাকুন্দিয়া বাজারে ১১১ কেজি ওজনের সামুদ্রিক মার্লিন ফিস

রিপোর্টার
  • আপডেট : শনিবার, ২০ মার্চ, ২০২১

কিশোরগঞ্জের পাকুন্দিয়া বাজারে প্রশান্ত মহাসাগরের ১১১ কেজি ওজনের মার্লিন ফিস দেখার জন্য বাজারে উৎসুক জনতা ভিড় করে।

শনিবার দুপুরে এ মার্লিন ফিশ কিশোরগঞ্জ জেলার পাকুন্দিয়া বাজারে নিয়ে আসেন জেলার কটিয়াদী উপজেলার ধূলদিয়া গ্রামের মাছ ব্যবসায়ী স্বপন মিয়া।

বাজারে আসা মো. মুজাহিদ বলেন, আমার জীবনও এত বড় মাছ দেখিনি। আজকে বাজারে মাছ কিনতে গিয়ে স্বপন মিয়ার দোকানে এ মাছটি দেখে আমি অবাক হয়েছি।

মাছ ব্যবসায়ী স্বপন মিয়া জানান, তিনি অনেক দিন ধরে পাকুন্দিয়া বাজারে মাছের ব্যবস্থা করেন। দেশের বিভিন্ন বাজার থেকে মাছ এনে পাকুন্দিয়া বাজারে বিক্রি করেন।

তিনি বলেন, গতকাল বৃহস্পতিবার আমি মাছ কিনতে যাত্রাবাড়ীর মাছে বাজারে যাই। গিয়ে শুনি চট্টগ্রামের ফিশারি ঘাট থেকে এ বড় মাছটি এক ব্যবসায়ী কিনে এনেছেন। পরে আমি এ মাছটি তার কাছ থেকে কিনে দুপুরে পাকুন্দিয়া বাজরে নিয়ে আসি। আজ সাপ্তাহিক হাটবার হওয়ায় বড় আকারের এ মাছ দেখতে শত শত উৎসুক জনতা ভিড় করছেন। ৫০ হাজার টাকায় ৫০ জনে মিলে এ মাছ কিনে নিয়েছেন বলেও জানান তিনি।

মার্লিন ফিস অত্যন্ত দ্রুতগতির মাছ। এ মাছটির গতিবেগ ঘন্টায় ১২৯ কিলোমিটার। এছাড়া মাছটি জলতল থেকে ৭০ থেকে ৮০ ফুট ওপরেও ঝাঁপাতে পারে।

“এই মাছটির এমন দক্ষতার জন্যই আমেরিকার বিভিন্ন অংশে প্রবল জনপ্রিয় এটি এবং মাছ শিকার সংক্রান্ত বিভিন্ন ধরনের খেলার অংশও”, বলেন তিনি।

মার্লিন মাছ ভিটামিন এবং ফসফরাস সহ প্রচুর দরকারী পদার্থে সমৃদ্ধ। পুষ্টি বিজ্ঞানীদের মতে মার্লিন ফিসে ভিটামিন এবং ফসফরাসসহ প্রচুর দরকারী পদার্থে সমৃদ্ধ রয়েছে।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২৩ আঙ্গর টিভি