1. najmush71@gmail.com : admin : Najmush Shakeer
  2. munir2002lubnan@gmail.com : Munirul Huq Khan : Munirul Huq Khan
রবিবার, ০৫ মে ২০২৪, ১০:০১ অপরাহ্ন

জামালপুরে ষষ্ঠ শ্রেণির রূপসী হলো ঘোড়দৌড়ে চ্যাম্পিয়ন

রিপোর্টার
  • আপডেট : রবিবার, ১৪ মার্চ, ২০২১

জামালপুরের দেওয়ানগঞ্জের অন্তর্গত পশ্চিম ফারাজীপাড়া যুব সমাজের উদ্যোগে মরহুম সুরুজ্জামান দুদু চেয়ারম্যান স্মৃতি ঘোড়দৌড় প্রতিযোগিতার ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়েছে।

গতকাল শনিবার (১৩ মার্চ) সন্ধায় প্রতিযোগিতায় বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেওয়া হয়। ৭টি রাউন্ডে অনুষ্ঠিত প্রতিযোগিতায় ৫০টি ঘোড়া অংশ নেয়। মাত্র ১১ বছর বয়সী শিশু মাদারগঞ্জ উপজেলার মহিষবাথান গ্রামের ষষ্ঠ শ্রেণির ছাত্রী রূপসী আক্তার অন্যান্য ঘোড় সওয়ারদের পেছনে ফেলে চ্যাম্পিয়ন হওয়ার কৃতিত্ব অর্জন করে। বিকেল ৩টায় শুরু হয়ে সন্ধা ৬টা পর্যন্ত টানা চলে প্রতিযোগিতা।

প্রতিযোগিতায় দ্বিতীয় স্থান বাহাদুরাবাদ কলাকান্দার সহিজল আকন্দ এবং তৃতীয় স্থান অধিকার করেন রৌমারির সেলিম মিয়া। এতে প্রথম পুরস্কার দেওয়া হয় একটি ফ্রিজ এবং দ্বিতীয় ও তৃতীয় পুরস্কার হিসেবে দেওয়া হয় দুটি এলইডি টিভি। এ ছাড়া প্রতিটি ধাপে অংশগ্রহণকারী প্রতিটি ঘোড়ার জন্য দেওয়া হয় বিশেষ সান্ত্বনা পুরস্কার।

মোহাম্মদ আজিম মিয়ার সভাপতিত্বে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দেওয়ানগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. সোলায়মান হোসেন, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চিকাজানী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. মমতাজ উদ্দিন মুনতা, বাহাদুরাবাদ ইউপি চেয়ারম্যান মো. সাকিরুজ্জামান রাখাল, চিকাজানি ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি আযহারুল ইসলাম আকা, সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম আক্কাস, ইউপি মেম্বার আব্দুস সালাম ও স্বেচ্ছাসেবকলীগ নেতা পলাশ মিয়া।

গ্রাম বাংলার ঐতিহ্যবাহী এই খেলা দেখার জন্য হাজার হাজার নারী-পুরুষ জড়ো হয়।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২৩ আঙ্গর টিভি