1. najmush71@gmail.com : admin : Najmush Shakeer
  2. munir2002lubnan@gmail.com : Munirul Huq Khan : Munirul Huq Khan
সোমবার, ০৬ মে ২০২৪, ০১:০৭ পূর্বাহ্ন

আন্তঃনগর ব্রহ্মপুত্র এক্সপ্রেস ট্রেনে নতুন কোচ উদ্বোধন

রিপোর্টার
  • আপডেট : বৃহস্পতিবার, ১১ মার্চ, ২০২১

ঢাকা হতে দেওয়ানগঞ্জ বাজার রুটে চলাচলকারী আন্ত নগর ব্রহ্মপুত্র এক্সপ্রেস ট্রেনে নতুন কোচ উদ্বোধন করেছেন রেলপথমন্ত্রী মো. নূরুল ইসলাম সুজন।

উদ্বোধনী অনুষ্ঠানে রেলপথমন্ত্রী বলেন, ‘বর্তমান প্রধানমন্ত্রী স্বপ্নের সোনার বাংলা গড়ার চেষ্টা করে যাচ্ছেন। বঙ্গবন্ধু ঘোষিত ক্ষুধামুক্ত, দারিদ্র্যমুক্ত একটি স্বপ্নের সোনার বাংলা গড়ার লক্ষ্যে সবাই কাজ করছি।’ তিনি বলেন, ‘প্রধানমন্ত্রীর নেতৃত্বে বাংলাদেশ উন্নয়নশীল দেশে উন্নীত হয়েছে। ২০৪১ সালে বাংলাদেশ উন্নত দেশে পরিণত হবে।

সারা দেশের ট্রেন সার্ভিস বৃদ্ধি করা হচ্ছে জানিয়ে মন্ত্রী বলেন, প্রতিটি জেলায় রেললাইন করা হচ্ছে। এ সময় তিনি স্থানীয় নেতাদের দাবির পরিপ্রেক্ষিতে চট্টগ্রাম-ময়মনসিংহের মধ্যে চলাচলকারী আন্তঃনগর বিজয় এক্সপ্রেস ট্রেনটি দেওয়ানগঞ্জ বাজার পর্যন্ত বর্ধিত করার ঘোষণা দেন। এ ছাড়া জামালপুর এক্সপ্রেস ট্রেনটিও দেওয়ানগঞ্জ বাজার পর্যন্ত বাড়ানো হবে বলে জানান তিনি।

মন্ত্রী আরো বলেন, ‘এ বছরের মধ্যে আমরা ৫০টি রেলওয়ে স্টেশন সংস্কার করছি।’ দেওয়ানগঞ্জ বাজার স্টেশন ডিসেম্বরের মধ্যে সংস্কার করে আধুনিকায়ন করা হবে বলে ঘোষণা দেন তিনি।

জানা গেছে, আন্তঃনগর ব্রহ্মপুত্র এক্সপ্রেস ট্রেন ১৬টি কোচ নিয়ে চলাচল করবে। এর মোট আসন সংখ্যা ৭৯৫টি।

উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য দেন ধর্ম প্রতিমন্ত্রী মো. ফরিদুল হক খান, তথ্য প্রতিমন্ত্রী ডা. মো. মুরাদ হাসান এমপি, মির্জা আজম এমপি, ইঞ্জিনিয়ার মো. মোজাফ্ফর এমপি, সভাপতিত্ব করেন বাংলাদেশ রেলওয়ের পূর্বাঞ্চলের মহাব্যবস্থাপক মো. জাহাঙ্গীর হোসেন।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২৩ আঙ্গর টিভি