1. najmush71@gmail.com : admin : Najmush Shakeer
  2. munir2002lubnan@gmail.com : Munirul Huq Khan : Munirul Huq Khan
মঙ্গলবার, ২১ মে ২০২৪, ১০:১১ পূর্বাহ্ন

ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ৬ ড্রেজার মেশিন ধ্বংস

রিপোর্টার
  • আপডেট : বুধবার, ১০ মার্চ, ২০২১

শেরপুরেরর নালিতাবাড়ী উপজেলার সীমান্তবর্তী নাকুগাঁও স্থলবন্দর এলাকার ভোগাই নদীতে মঙ্গলবার (৯ মার্চ) রাত ১১ টায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ৬ টি মিনি ড্রেজার মেশিন অকার্যকর করা হয়েছে।

বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা আইন ২০১০ অনুযায়ী ভ্রাম্যমাণ আদালত প‌রিচালনা করেন উপ‌জেলা নির্বাহী অ‌ফিসার হেলেনা পারভীন ও সহকারী ক‌মিশনার ভূ‌মি স‌ঞ্চিতা বিশ্বাস।

উপজেলা প্রশাসন সুত্রে জানা গেছে, উপজেলার নাকুগাঁও সীমান্ত ঘেঁষে অবৈধভাবে ড্রেজার মেশিন দিয়ে প্রায় ২শ ঘন ফুট বালু উত্তোলন করে অননুমোদিত স্থানে স্তূপীকৃত করে রাখা হয়। এসময় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ঘটনাস্থলে কাউকে না পাওয়ায় ওই বালু নিলাম ডাকের মাধ্যমে তা সর্বোচ্চ ডাককারীর কাছে হস্তান্তর করা হয়েছে।

অপরদিকে, একইদিন নাকুগাঁও এর পার্শ্ববর্তী এলাকায় বিজিবি ও পুলিশের সহায়তায় একই আইনে ভ্রাম্যমাণ আদালতে পরিচালনা করা হয়। ভ্রাম্যমাণ আদালতে পরিচালনাকালে অপরাধীরা নদী সাঁতরিয়ে পালিয়ে যায়।

ঘটনাস্থলে অবৈধভাবে ব্যবহৃত ৬ টি ড্রেজার মেশিন অকার্যকর করা হয়। এতে প্রায় ৩০ হাজার ঘন ফুট বালু জব্দ করে সরকারি জিম্মায় রাখা হয়েছে। বুধবার (১০ মার্চ) বিকেল ৪ টার সময় নিলামে জব্দকৃত বালু বিক্রি করা হবে বলে উপজেলা প্রশাসন জানিয়েছে।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২৩ আঙ্গর টিভি