1. najmush71@gmail.com : admin : Najmush Shakeer
  2. munir2002lubnan@gmail.com : Munirul Huq Khan : Munirul Huq Khan
মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০৮:৪৫ পূর্বাহ্ন

টাঙ্গাইলে ২৭২ কোটি টাকা ব্যয়ে ১০ পৌরসভায় উন্নয়ন প্রকল্প

রিপোর্টার
  • আপডেট : বৃহস্পতিবার, ৪ ফেব্রুয়ারী, ২০২১

টাঙ্গাইল জেলার ১০টি পৌরসভার রাস্তা, সেতু, কালভার্ট, ড্রেন ইত্যাদি অবকাঠামো নির্মাণ করা হবে। এতে পৌরসভাগুলোর যাতায়াত ব্যবস্থার উন্নয়ন ও জলাবদ্ধতা নিরসন করা সম্ভব হবে।

‘টাঙ্গাইল জেলার ১০টি পৌরসভার অবকাঠামো উন্নয়ন’ নামের প্রকল্পটিতে সরকার ব্যয় করবে ২৭২ কোটি ৩৪ লাখ টাকা। ২০২১ সালের জানুয়ারি থেকে ২০২৩ সালের ডিসেম্বর মেয়াদে প্রকল্পটি বাস্তবায়ন করা হবে।

বুধবার (৩ ফেব্রুয়ারি) জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) সভায় এ সংক্রান্ত একটি প্রকল্প অনুমোদন হয়েছে। ২০২১ সালের জানুয়ারি থেকে ২০২৩ সালের ডিসেম্বরে বাস্তবায়ন করা হবে এটি।

দশটি পৌরসভা হলো- টাঙ্গাইলের ধনবাড়ী, মধুপুর, ঘাটাইল, গোপালপুর, ভূঞাপুর, কালিহাতি, এলেঙ্গা, বাসাইল, সখিপুর ও মির্জাপুর।

জানা গেছে, স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয় এবং স্থানীয় সরকার বিভাগের উদ্যোগে প্রকল্পটি বাস্তবায়ন করবে স্থানীয় সরকার প্রকৌশল অধিদফতর ও টাঙ্গাইলের সংশ্লিষ্ট ১০টি পৌরসভা।

প্রকল্পের উদ্দেশ্য হলো নগর সড়ক, সেতু/কালভার্ট নির্মাণ ও সম্প্রসারণের মাধ্যমে যাতায়াত ব্যবস্থার উন্নয়ন করা এবং বিদ্যমান ড্রেনেজ ব্যবস্থার সংস্কার ও সম্প্রসারণের মাধ্যমে জলাবদ্ধতা নিরসন ও পরিবেশের উন্নয়ন করা। এই উদ্দেশ্য বাস্তবায়নে পৌরসভাগুলোয় ১৬০ দশমিক ৬৩ কিলোমিটার রাস্তা, ১৭ দশমিক ৫৪ কিলোমিটার পানি নিষ্কাশন অবকাঠামো (ড্রেন), ১০১ মিটার সেতু, ২৭ মিটার কালভার্ট এবং বাসাইল ও এলেঙ্গা পৌরসভায় মাস্টার প্ল্যান প্রণয়ন করা হবে।

প্রকল্পটি বাস্তবায়িত হলে টাঙ্গাইল জেলার ১০টি পৌরসভার রাস্তা, ব্রিজ/কালভার্ট, পানি নিষ্কাশন ব্যবস্থা ইত্যাদি অবকাঠামো নির্মাণের মাধ্যমে পৌরসভাগুলোতে যাতায়াত ব্যবস্থার উন্নয়ন ও জলাবদ্ধতা নিরসন সম্ভব হবে।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২৩ আঙ্গর টিভি