1. najmush71@gmail.com : admin : Najmush Shakeer
  2. munir2002lubnan@gmail.com : Munirul Huq Khan : Munirul Huq Khan
বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৪:২২ অপরাহ্ন

৮ম দফায় সাজা স্থগিতের মেয়াদ বাড়লো খালেদা জিয়ার

রিপোর্টার
  • আপডেট : বুধবার, ২০ মার্চ, ২০২৪

অষ্টম বারের মতো খালেদা জিয়ার সাজা স্থগিতের মেয়াদ আরও ছয়মাস ছয়মাস বাড়ানো হয়েছে। তবে এক্ষেত্রে শর্ত হলো, তিনি বিদেশ যেতে পারবেন না অর্থাৎ তাকে দেশে থেকেই চিকিৎসা নিতে হবে, জানিয়েছেন আইনমন্ত্রী আনিসুল হক।

বুধবার (২০ মার্চ) সচিবালয়ে সাংবাদিকদের ব্রিফিংকালে এসব জানান আইনমন্ত্রী। নির্বাহী আদেশে এ মেয়াদ বাড়ানো হয়েছে বলে জানিয়ে আইনমন্ত্রী বলেন, আগেরমতো একই শর্তে তারা সাজা স্থগিতের মেয়াদ ছয়মাস বাড়ানো হয়েছে।

মন্ত্রী বলেন, মানবিক কারণে খালেদা জিয়াকে নির্বাহী আদেশে মুক্তি দেয়া হলেও একইরকম মানবিক কারণ দেখিয়ে বিদেশে চিকিৎসা নিতে পাঠানোর বিধান আইনে নেই। তার সাজা স্থগিত সংক্রান্ত ফাইল আজকেই আইন মন্ত্রণালয় থেকে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে পাঠানো হবে বলেও জানান তিনি।

উল্লেখ্য, জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় ঢাকার একটি বিশেষ আদালত খালেদা জিয়াকে ৫ বছরের কারাদণ্ড দেয়া হয়। ২০১৭ সালের ৮ ফেব্রুয়ারি কারাগারে যান তিনি। এরপর ২০২০ সালের ২৫ মার্চ সরকার খালেদা জিয়ার কারাদণ্ড ছয় মাসের জন্য স্থগিত করলে কারাগার থেকে মুক্তি পান তিনি। এরপর থেকেই গুলশানের বাসায় আছেন খালেদা জিয়া। তবে, তার শারীরিক অবস্থা ভালো নয়। যার জন্য, বিদেশে চিকিৎসা করানোর দাবি করে আসছে পরিবার ও বিএনপি।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২৩ আঙ্গর টিভি