1. najmush71@gmail.com : admin : Najmush Shakeer
  2. munir2002lubnan@gmail.com : Munirul Huq Khan : Munirul Huq Khan
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৪:১২ অপরাহ্ন

জামালপুরে ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালে এক রোগীর মৃত্যুকে কেন্দ্র করে হামলা ও ভাংচুর

শফিকুল ইসলাম, জামালপুর
  • আপডেট : মঙ্গলবার, ১২ মার্চ, ২০২৪

জামালপুরে ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালে এক রোগীর মৃত্যুকে কেন্দ্র করে হামলা ও ভাংচুরের ঘটনা ঘটেছে। মৃত রোগীর স্বজনদের হামলায় ইন্টার্ন চিকিৎসক আহতের ঘটনায় কর্মবিরতি শুরু করেছে ইন্টার্নরা। এই ঘটনায় একজনকে আটক করেছে পুলিশ।

মঙ্গলবার মধ্য রাতে জামালপুর পৌর এলাকার রশিদপুর গ্রামের গুল মাহমুদকে অসুস্থ অবস্থায় জামালপুর জেনারেল হাসপাতালে ভর্তি করে তার স্বজনরা। পরে রোগীকে মেডিসিন ওয়ার্ডে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। এতে ক্ষিপ্ত হয়ে রোগীর স্বজনরা চিকিৎসকের উপর চড়াও হয়, এ সময় অন্য ওয়ার্ড থেকে ইন্টার্ন চিকিৎসকরা মেডিসিন ওয়ার্ডে গেলে তাদের উপরও স্বজনরা হামলা করে ও চিকিৎসকদের কক্ষ ভাঙচুর করে। এতে ইন্টার্ন চিকিৎসক ডা. মঞ্জুরুল হাসান জীবন, ডা. ফহমিদুল ইসলাম ফাহাদ ও ডা. তুষার আহমেদ আহত হয়। এদিকে, চিকিৎসকদের অবহেলায় রোগী মৃত্যুর ঘটনা ঘটেছে বলে অভিযোগ করে মৃতের স্বজনরা জানায়, মৃত গুল মাহমুদের মরদেহ হাসপাতালে না পেয়ে খোজাখুজির এক পর্যায়ে ছেলেদের সাথে হাসপাতলের স্টাফদের বাকবিতন্ডা হয়। এ কারণে মধ্যরাতে মৃত্যু হলেও দুপুর পর্যন্ত মরদেহ আটকে রাখে কর্তৃপক্ষ। ছেলেকে গ্রেফতার করা হলে মরদেহ হস্তান্তর করা হবে বলে অভিযোগ স্বজনদের।

অপরদিকে, সকল হামলাকারীদের গ্রেফতার, শাস্তি ও ইন্টার্নদের নিরাপত্তার দাবীতে অনির্দিষ্টকালের জন্য কর্মবিরতি শুরু করে ইন্টার্ন চিকিৎসকরা। এই ঘটনায় হাসপাতালের সহকারী পরিচালক ডা. মাহফুজুর রহমান সোহান জামালপুর সদর থানায় সাধারণ ডায়েরি করেছেন। পরে দুপুরে গুল মাহমুদের ছেলে হায়দার হাসপাতালে তার বাবার মরদেহ নিতে আসলে স্বজনদের কাছে হাসপাতাল কর্তৃপক্ষ মরদেহ হস্তান্তর করে এবং এ সময় হায়দারকে আটক করে পুলিশ।

জামালপুর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ মহব্বত কবীর বলেন, এই ঘটনায় অভিযোগ পেয়েছি, একজনকে আটক করা হয়েছে, পরবর্তী আইনগত ব্যবস্থা নেয়া হবে।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২৩ আঙ্গর টিভি