1. najmush71@gmail.com : admin : Najmush Shakeer
  2. munir2002lubnan@gmail.com : Munirul Huq Khan : Munirul Huq Khan
সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০৫:০৬ অপরাহ্ন

রাষ্ট্রপতি আনসার পদক পেলেন সিপাহি মোঃ আসাদুজ্জামান

রিপোর্টার
  • আপডেট : মঙ্গলবার, ১৩ ফেব্রুয়ারী, ২০২৪

রাষ্ট্রপতি আনসার পদক (সেবা) পেয়েছেন সিপাহি মোঃ আসাদুজ্জামান। তিনি ময়মনসিংহ জেলার গফরগাঁও উপজেলার খারুয়া বড়াইল গ্রামের কৃতি সন্তান। সোমবার (১২ ই ফেব্রুয়ারী) মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা গাজীপুরের সফিপুরে আনসার ও ভিডিপি একাডেমিতে অনুষ্ঠিতব্য আনসার ও ভিডিপির ৪৪ তম জাতীয় সমাবেশে বিভিন্ন ক্যাটাগরিতে বীরত্বপূর্ণ/সাহসিকতাপূর্ণ, প্রশংসনীয়/দৃষ্টান্তমূলক ও সেবামূলক কাজের স্বীকৃতি স্বরূপ প্রতি বছরের ন্যায় সর্বমোট ১৮০ জনকে পদক পরিয়ে দেন।

সিপাহি মোঃ আসাদুজ্জামান ২০১৫ সালের ১৮ এপ্রিল ব্যাটালিয়ন আনসার হিসেবে নিয়োগ প্রাপ্ত হন এবং ২০১৮ সালের ০৫ আগষ্ট হতে আনসার ও ভিডিপির স্পেশাল ব্রাঞ্চ মনিটরিং শাখায় (ইন্টিলিজেন্স ব্রাঞ্চ) কর্মরত রয়েছেন। তিনি মনিটরিং মাঠকর্মী হিসেবে আনসার ও ভিডিপি একাডেমি, আনসার ও ভিডিপি সদর দপ্তর, মানিকগঞ্জ জেলা, বরিশাল জেলা এবং বর্তমানে ঢাকা জেলায় সততা ও সুনামের সাথে গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করছেন। তিনি অত্যান্ত সাহসী ও বিচক্ষণ। তিনি চরমছলন্দ মুসলিম উচ্চ বিদ্যালয় হতে এসএসসি, আলতাফ হোসেন গোলন্দাজ মহাবিদ্যালয় হতে এইচএসসি, সরকারি আনন্দ মোহন কলেজ হতে ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগ হতে স্নাতকোত্তর সম্পন্ন করেছেন। তিনি বর্তমান মোমেনশাহী ল’ কলেজে এলএলবি দ্বিতীয় বর্ষে অধ্যয়নরত।

তিনি আনসার বাহিনীর বিভিন্ন পেশা ভিত্তিক মৌলিক প্রশিক্ষণ, স্পেশাল ট্রেকটিক্যাল ট্রেনিং, মোটর ড্রাইভিং, বুনিয়াদী প্রশিক্ষণ (মনিটরিং মাঠকর্মী), ফ্রিজ ও এসি মেরামত প্রশিক্ষণ, বেসিক ও উচ্চতর কম্পিউটার প্রশিক্ষণ সফলতার সহিত সম্পূর্ণ করেন। তিনি একজন ফুটবলার ও ক্রীড়া সংগঠক হিসেবে ২০১৬ হতে ২০২৪ সাল পর্যন্ত আনসার ভিডিপির আন্তঃ ব্যাটালিয়ন ফুটবল ও কাবাডি খেলোয়াড় হিসেবে স্বতস্ফূর্তভাবে অংশগ্রহণ করেন। রাষ্ট্রীয় সম্মান আনসার পদক পেয়ে খুশি আনসার সিপাহি মোঃ আসাদুজ্জামান। তিনি বলেন, ‘মাননীয় প্রধানমন্ত্রী ও আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর মহাপরিচালক মহোদয় কে ধন্যবাদ পদক দিয়ে সম্মানিত করায়। আমি আমার সততা দিয়ে আনসার বাহিনী তথা দেশের হয়ে কাজ করে যাবো।’

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২৩ আঙ্গর টিভি