1. najmush71@gmail.com : admin : Najmush Shakeer
  2. munir2002lubnan@gmail.com : Munirul Huq Khan : Munirul Huq Khan
শুক্রবার, ০৩ মে ২০২৪, ০১:৪৪ পূর্বাহ্ন

২৮ অক্টোবর সমাবেশ ঘিরে ঢাকার প্রবেশমুখে চেকপোস্ট বসাবে র‌্যাব

রিপোর্টার
  • আপডেট : বুধবার, ২৫ অক্টোবর, ২০২৩

আগামী ২৮ অক্টোবর রাজনৈতিক দলগুলোর ডাকা সমাবেশকে কেন্দ্র করে রাজধানীর প্রবেশদ্বারগুলোয় চেকপোস্ট জোরদার রাখবে র‌্যাপিট অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। যাতে কেউ যেন কোনো নাশকতা সৃষ্টির উদ্দেশে আগ্নেয়াস্ত্র বা বিস্ফোরক দ্রব্য নিয়ে সমাবেশে ঢুকতে না পারে। এ কারণে গুরুত্বপূর্ণ স্থানে চেকপোস্টও বসানো হবে।

বুধবার (২৫ অক্টোবর) দুপুরে কারওয়ান বাজার র‌্যাব মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন র‌্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন।

তিনি বলেন, বাংলাদেশ একটি গণতান্ত্রিক দেশ। শান্তিপূর্ণভাবে দেশের রাজনৈতিক দলগুলো সমাবেশ করবে, এটাই স্বাভাবিক। সম্প্রতি দেখা গেছে রাজনৈতিক দলগুলো শান্তিপূর্ণভাবে সমাবেশ করেছে। আর র‌্যাব আইনশৃঙ্খলা বাহিনী হিসেবে জনসাধারণকে নিরাপত্তা দিয়ে যাচ্ছে।

র‌্যাবের এ মুখপাত্র বলেন, আগামী ২৫ অক্টোবর কয়েকটি রাজনৈতিক দল সমাবেশ করার জন্য অনুমতি চেয়েছে। সমাবেশ কোথায় হবে, তার অনুমতি ডিএমপির এখতিয়ার। আর র‌্যাবের দায়িত্ব জনগণের নিরাপত্তা প্রদান করা। পাশাপাশি রাষ্ট্রীয় সম্পদ রক্ষা করা। জনসাধারণের জানমালের নিরাপত্তা ও রাষ্ট্রীয় সম্পদের সুরক্ষা প্রদানে দায়িত্ব পালন করে যাবে র‌্যাব।

তিনি আরও বলেন, সমাবেশ ঘিরে ঢাকার মহাসড়কগুলোয় পেট্রোলিং ব্যবস্থা জোরদার করা হয়েছে। যাতে জনগণ নিশ্চিন্তায় তাদের কাজ করতে পারেন। কারও নাশকতার পরিকল্পনা থাকলে আইডেন্টিফাই করে তাদের আইনের আওতায় আনতে কাজ করছে গোয়েন্দারা। রাজনৈতিক কর্মসূচিকে কেন্দ্র করে কোনো মহল যেন নাশকতা বা সহিংসতা করতে না পারে এ জন্য গোয়েন্দারা কাজ করছে। সাইবার ওয়ার্ল্ডেও এ নিয়ে কাজ চলছে।

র‌্যাবের এ মুখপাত্র আরও বলেন, এরপরও যদি নাশকতা বা সহিংসতা হয়, তাহলে র‌্যাবের স্ট্রাইকিং ও স্পেশাল ফোর্স প্রস্তুত রয়েছে। যেকোনো ধরনের উদ্ভুত পরিস্থিতি মোকাবিলার জন্য সর্বদা প্রস্তুত র‌্যাব।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২৩ আঙ্গর টিভি