1. najmush71@gmail.com : admin : Najmush Shakeer
  2. munir2002lubnan@gmail.com : Munirul Huq Khan : Munirul Huq Khan
বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ১২:৫১ অপরাহ্ন

জামাতে নামাজ আদায় করে সাইকেল উপহার পেলো ১৭০ শিক্ষার্থী

রিপোর্টার
  • আপডেট : রবিবার, ১৭ সেপ্টেম্বর, ২০২৩

রমজান মাসজুড়ে জামাতে পাঁচ ওয়াক্ত নামাজ আদায় করে সাইকেল উপহার পেলো বরিশালের ১৭০ স্কুলছাত্র। দীর্ঘ ছয় মাস পর বরিশাল সিটি করপোরেশনের ১৬ নম্বর ওয়ার্ড কাউন্সিলর রাজিব হোসেন খান তার আগের দেওয়া ঘোষণা অনুযায়ী এ সাইকেল বিতরণ করেন।

রোববার (১৭ সেপ্টেম্বর) বিকেলে নগরীর কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে স্কুলছাত্রদের মধ্যে সাইকেল বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন বরিশাল সিটি করপোরেশনের মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ।

মসজিদ কমিটি ও স্থানীয় সূত্র জানায়, গত রমজানে মাসজুড়ে জামাতে পাঁচ ওয়াক্ত নামাজ আদায় করলে শিক্ষার্থীদের সাইকেল উপহার দেওয়ার ঘোষণা দেন ১৬ নম্বর ওয়ার্ড কাউন্সিলর রাজিব হোসেন। পরে এ সংক্রান্ত ব্যানার টাঙিয়ে দেওয়া হয় পুরো ১৬ নম্বর ওয়ার্ডজুড়ে। সে অনুযায়ী শিক্ষর্থীরা নগরীর ব্রাউন কম্পাউন্ড জামে মসজিদে জামাতে পাঁচ ওয়াক্ত নামাজ আদায় শুরু করে।

এর আগে শিক্ষার্থীরা তাদের নিজ নিজ জন্মনিবন্ধনের কপি, পাসপোর্ট সাইজের ছবি, শিক্ষাপ্রতিষ্ঠানের আইডি কার্ডের ফটোকপি, বাসার বিদ্যুৎ বিলের কপি ও বাবা-মায়ের আইডি কার্ডের ফটোকপি দিয়ে নিবন্ধন সম্পন্ন করে।

সাইকেল উপহার পেয়ে নবম শ্রেণির ছাত্র ছাব্বির বলেন, ‘আমি সবসময় জামাতে নামাজ আদায়ের চেষ্টা করতাম। তার মধ্যে রাজিব ভাইয়ের এ ঘোষণা শুনে নামাজ পড়ার উৎসাহ আরও বেড়ে গেছে। এখন সাইকেল পেয়ে অনেক ভালো লাগছে।’

শিক্ষার্থী আবু তালিব বলে, ‘অনেক দিন ধরেই বাবা-মায়ের কাছে একটি সাইকেলের আবদার করেছিলাম। অবশেষে জামাতে পাঁচ নামাজ আদায় করে নিজেই সাইকেল উপহার পেয়ে খুশি হলাম।’

স্থানীয় বাসিন্দা শাহীন আহমেদ বলেন, কাউন্সিলরের এমন আয়োজনে অনেকে শিক্ষার্থীই জামাতে নামাজে উৎসাহী হয়েছে। নিঃসন্দেহে এটি একটি ভালো উদ্যোগ।

এ বিষয়ে ১৬ নম্বর ওয়ার্ড কাউন্সিলর রাজিব হোসেন খান বলেন, মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ ভাইয়ের নির্দেশনায় এমন উদ্যোগ নেওয়া হয়েছে। শিক্ষার্থীদের জামাতে নামাজ আদায়ে উদ্বুদ্ধ করতেই মূলত এ আয়োজন করা হয়েছিল।

তিনি বলেন, শিশুদের মধ্যে যে হারে মোবাইল ফোন আসক্তি বেড়েছে, মাদকের যে ভয়াবহতা বেড়েছে, তা থেকে শিক্ষার্থীদের দূরে রাখতে এ ধরনের আয়োজনের বিকল্প নেই।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২৩ আঙ্গর টিভি