1. najmush71@gmail.com : admin : Najmush Shakeer
  2. munir2002lubnan@gmail.com : Munirul Huq Khan : Munirul Huq Khan
শুক্রবার, ০৩ মে ২০২৪, ১২:৪৩ পূর্বাহ্ন

নেত্রকোনা-৪ আসনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হতে যাচ্ছেন সাবেক জ্যেষ্ঠ সচিব সাজ্জাদুল হাসান

রিপোর্টার
  • আপডেট : সোমবার, ২৪ জুলাই, ২০২৩

নেত্রকোনা-৪ (মদন-মোহনগঞ্জ-খালিয়াজুরি) সংসদীয় উপনির্বাচনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হতে যাচ্ছেন সাবেক জ্যেষ্ঠ সচিব সাজ্জাদুল হাসান। তিনি ছাড়া আর কেউ মনোনয়নপত্র দাখিল করেননি। মনোনয়নপত্র যাচাই শেষে আগামীকাল মঙ্গলবার তাঁকে আনুষ্ঠানিকভাবে বিজয়ী ঘোষণা করা হতে পারে বলে জেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা গেছে।

জেলা নির্বাচন কর্মকর্তা ও সহকারী রিটার্নিং কর্মকর্তা গােলাম মোস্তফা বলেন, ‘এই আসনের উপনির্বাচনে একমাত্র আওয়ামী লীগের প্রার্থী সাজ্জাদুল হাসান মনোনয়নপত্র দাখিল করেন। তিনি ছাড়া আর কেউ প্রার্থী না থাকায় প্রতীক বরাদ্দের প্রয়োজন হচ্ছে না। মঙ্গলবার বেলা ১১টার দিকে মনোনয়নপত্র যাচাই–বাছাই করা হবে। বাছাইয়ে টিকে গেলে তাঁকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ঘোষণা করা হবে।’

স্থানীয় বাসিন্দা ও দলীয় নেতা-কর্মীদের সঙ্গে কথা বলে জানা গেছে, স্বাধীনতার পর থেকে নেত্রকোনা-৪ আসনে আওয়ামী লীগের সংসদ সদস্য ছিলেন আবদুল মমিন ও তাঁর স্ত্রী রেবেকা মমিন। ১১ জুলাই রেবেকা মমিন মারা যান। তাঁর মৃত্যুতে শূন্য আসনটিতে উপনির্বাচন নির্ধারণ করে তফসিল ঘোষণা করেছে নির্বাচন কমিশন (ইসি)। উপনির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে মনোনয়ন দেওয়া হয় সাজ্জাদুল হাসানকে।

এই আসনে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন পেতে ফরম কিনেছিলেন আরও আটজন। তাঁদের মধ্যে অন্যতম নব্বইয়ের ছাত্র আন্দোলনের অন্যতম নেতা শফি আহম্মেদ, মোহনগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. শহিদ ইকবাল, কেন্দ্রীয় আওয়ামী লীগের উপকমিটির সদস্য বীর মুক্তিযোদ্ধা মমতাজ হুসেন চৌধুরী ছিলেন।

ঘোষিত তফসিল অনুযায়ী, মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ সময় ছিল আজ ২৪ জুলাই। মনোনয়নপত্র বাছাই হবে আগামীকাল মঙ্গলবার ২৫ জুলাই আর প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় ছিল ৩১ জুলাই। ভোট গ্রহণের তারিখ ছিল আগামী ২ সেপ্টেম্বর। কিন্তু আওয়ামী লীগের প্রার্থী সাজ্জাদুল হাসান ছাড়া ওই পদে আর কেউ মনোনয়নপত্র দাখিল না করায় এই নির্বাচনে ভোট গ্রহণের প্রয়োজন পড়ছে না।

মদন, মোহনগঞ্জ ও খালিয়াজুরি নিয়ে গঠিত আসনটিতে মোট ভোটার সংখ্যা ৩ লাখ ৪৮ হাজার ৪৬৭ জন। এর মধ্যে মদনে পুরুষ ভোটার ৬৫ হাজার ৫৭০ জন, নারী ভোটার সংখ্যা ৬৬ হাজার ৫৯০ জন, মোহনগঞ্জে পুরুষ ভোটার ৭২ হাজার ৪২৭ ও নারী ভোটার ৭২ হাজার ১৯ জন আর খালিয়াজুরিতে পুরুষ ভোটার রয়েছেন ৩৮ হাজার ১০২ জন ও নারী ভোটার সংখ্যা ৩৬ হাজার ৭৪৭ জন। তৃতীয় লিঙ্গের ভোটার আছেন ১২ জন।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২৩ আঙ্গর টিভি