1. najmush71@gmail.com : admin : Najmush Shakeer
  2. munir2002lubnan@gmail.com : Munirul Huq Khan : Munirul Huq Khan
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১০:৩৭ পূর্বাহ্ন
শিরোনামঃ

মদনে আমন ধানের বাম্পার ফলন, কৃষকের মুখে হাসি

মদন, প্রতিনিধি
  • আপডেট : বৃহস্পতিবার, ২৪ নভেম্বর, ২০২২

বৃহস্পতিবার (২৪ নভেম্বর) নেত্রকোণার মদন উপজেলার বিভিন্ন হাওরে সরজমিনে গেলে দেখা যায় কৃষকদের মধ্যে আনন্দের জোয়ার বৈইছে। সোনালী শীষে ভরে গেছে কৃষকের ক্ষেত। বাতাসে দোল খাচ্ছে সোনালী ধানের শীষ। নতুন ধানের গন্ধে চারিদিক মৌ মৌ করছে। কৃষক-কৃষাণীরা ধান কাটা, মাড়াই, সিদ্ধ দেওয়া ও গোলায় ধান তোলার ব্যস্ত সময় পার করছেন।

এ বিষয়ে মদন বাসস্ট্যান্ড এলাকার কৃষক মাজু মিয়া জানান, চলতি আমন মৌসুমের শুরুতে অনাবৃষ্টি ও খরার কারণে ফসল রোপনে কিছুটা ব্যাঘাত ঘটলেও পরবর্তীতে আবহাওয়া অনুকূলে থাকায় বাম্পার ফলন হয়েছে।

অন্য কয়েকজন কৃষক ক্ষোভ প্রকাশ করে বলেন, এ বছর ফসল ভালো হয়েছে ঠিকই কিন্তু সার, কেরোসিন, ডিজেলসহ নিত্য প্রয়োজনীয় জিনিসের দাম বৃদ্ধি পাওয়ায় আমাদের সংসার চলছে না। তারা আরো বলেন, আমারা সরকারের কাছে আবেদন জানাচ্ছি, মণ প্রতি ১৫০০ টাকা করে কৃষকের কাছ থেকে সরাসরি ধান কেনার জন্য এতে কৃষকরা ফসল উৎপাদনে আগ্রহী হবে।

মদন উপজেলা কৃষি কর্মকর্তা হাবিবুর রহমান জানান, আমরা সার্বক্ষণিকভাবে কৃষকদের বিভিন্ন বিষয়ের পরামর্শ দিয়ে যাচ্ছি। এ বছর আমাদের লক্ষ্যমাত্রা ছিল ৯৯৯০ হেক্টর জমি কিন্তু লক্ষ্যমাত্রা ছাড়িয়ে চাষাবাদ হয়েছে ১০৫৫০ হেক্টর জমিতে। আশা করছি চলতি মৌসুমে আমাদের লক্ষ্যমাত্রার চাইতে বেশি পরিমাণে ধান উৎপন্ন হবে।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২৩ আঙ্গর টিভি