1. najmush71@gmail.com : admin : Najmush Shakeer
  2. munir2002lubnan@gmail.com : Munirul Huq Khan : Munirul Huq Khan
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৯:২৪ পূর্বাহ্ন
শিরোনামঃ
জামালপুরে ১৭টি হারানো মোবাইল সেট উদ্ধার করেছে পুলিশ বোরহানউদ্দিনে ওয়াশ মার্কেট সিস্টেম উন্নয়ন বিষয়ক সভা উপজেলা নির্বাচন সুষ্ঠু না হলে ৭ জানুয়ারি ভোটের সফলতা ক্ষুণ্ন হবে: সিইসি ‘অনুমতি মিললে ঈদের আগেই ব্রাজিল থেকে গরু আমদানি সম্ভব’ খুলছে শিক্ষাপ্রতিষ্ঠান, নতুন নির্দেশনা দিলো শিক্ষা মন্ত্রণালয় শপথ নিলেন আপিল বিভাগের নতুন ৩ বিচারপতি পুলিশের পক্ষ থেকে বোরহানউদ্দিনে পানি ও খাবার স্যালাইন বিতরণ বোরহানউদ্দিনে স্বাভাবিক প্রসব সেবা জোরদারকরণ বিষয়ক অবহিতকরণ কর্মশালা অনুষ্ঠিত তাপপ্রবাহ কমে গেলে লোডশেডিং থাকবে না: বিদ্যুৎসচিব আগামী বছর থেকে সরকারি ব্যবস্থাপনায় নেয়া হবে ৭০ শতাংশ হজযাত্রী: ধর্মমন্ত্রী

নেত্রকোনায় বিএনপির ৭৩ নেতা-কর্মী কারাগারে

রিপোর্টার
  • আপডেট : সোমবার, ৩১ অক্টোবর, ২০২২

নেত্রকোনার মদন উপজেলায় পুলিশের ওপর হামলার অভিযোগে দায়ের করা মামলায় বিএনপির ৭৩ নেতা-কর্মীর জামিন নামঞ্জুর করেছেন আদালত।

আজ সোমবার দুপুরে মদন আমলি আদালতে হাজির হয়ে জামিন চাইলে আদালতের বিচারক জ্যেষ্ঠ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মুঞ্জুরুল হক জামিন নামঞ্জুর করে তাদের কারাগারে পাঠানোর নির্দেশ দেন। তবে আগামীকাল মঙ্গলবার পরীক্ষা থাকায় নবাব মিয়া (২১) নামের এক শিক্ষার্থীর জামিন মঞ্জুর করা হয়।

আসামিপক্ষের আইনজীবী শফিউল হক তালুকদার বিষয়টি নিশ্চিত করেছেন।

জামিন নামঞ্জুর হওয়া নেতা-কর্মীদের মধ্যে আছেন, মদন উপজেলা বিএনপির সভাপতি ও চানগাঁও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. নুরুল আলম তালুকদার, সাধারণ সম্পাদক ও সাবেক উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. রফিকুল ইসলাম আকন্দ, পৌর বিএনপির সভাপতি মো. কামরুজ্জামান চন্দন, সাধারণ সম্পাদক আবদুল কাদির, উপজেলা বিএনপির সাবেক আহ্বায়ক আবদুল হেলিম, বিএনপি নেতা সাইফ আহমেদ, উপজেলা যুবদলের আহ্বায়ক রুবেল মিয়া, উপজেলা ছাত্রদলের আহ্বায়ক হুমায়ুন কবির, সদস্য সচিব এস এইচ পিকুল প্রমুখ। এ ছাড়া জামিন পেয়েছেন মদনের চানগাঁও গ্রামের খোকন মিয়ার ছেলে নবাব মিয়া। তিনি আবু আব্বাছ ডিগ্রি কলেজের ব্যবস্থাপনা বিভাগের প্রথম বর্ষের শিক্ষার্থী।

পুলিশ ও বিএনপির দলীয় সূত্রে জানা গেছে, জ্বালানি তেলসহ নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্যবৃদ্ধি ও ভোলায় গুলিতে বিএনপির দুই নেতা নিহত হওয়ার প্রতিবাদে গত ৩১ আগস্ট দুপুরে মদনের চানগাঁও শাহপুর ঈদগাহ মাঠে বিএনপির নেতা-কর্মীরা সমাবেশে জড়ো হন। এ সময় আওয়ামী লীগের নেতা-কর্মীরাও একই স্থানে জড়ো হলে দুই দলের নেতা-কর্মীদের মধ্যে পাল্টাপাল্টি ধাওয়া শুরু হয়। পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে একপর্যায়ে লাঠিপেটা শুরু করলে বিএনপির নেতা-কর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ হয়। এ সময় মদন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ ফেরদৌস আলম, সহকারী উপপরিদর্শক (এএসআই) খোরশেদ আলম, কনস্টেবল আজিজুল ইসলামসহ আওয়ামী লীগ ও বিএনপির অন্তত ১৮ জন আহত হন।

এ ঘটনায় ওই দিন রাতে থানার উপপরিদর্শক (এসআই) দেবাশীষ দত্ত বাদী হয়ে সরকারি কাজে বাধা ও হামলার অভিযোগ এনে মামলা করেন। মামলায় উপজেলা বিএনপির সভাপতি মো. নুরুল আলমকে প্রধান করে ২৯ জনের নাম উল্লেখসহ অজ্ঞাতনামা আরও ২৩০ জন বিএনপি নেতা-কর্মীকে আসামি করা হয়। আজ সোমবার মামলার ৭৪ জন আসামি আদালতে হাজিরা দিতে গেলে বিচারক ৭৩ জনের জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

আসামিপক্ষের আইনজীবী শফিউল হক বলেন, মামলার ৭৪ জন আসামি উচ্চ আদালত থেকে জামিনে ছিলেন। মেয়াদ শেষ হওয়ায় আজ দুপুরে তাঁরা নিম্ন আদালতে হাজিরা দিতে যান। পরে পরীক্ষার্থী নবাব মিয়া ছাড়া বিচারক অন্যদের কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

জেলা বিএনপির সদস্যসচিব মো. রফিকুল ইসলাম হিলালী বলেন, ‘গত ৩১ আগস্ট পূর্বনির্ধারিত স্থানে আমাদের শান্তিপূর্ণ কর্মসূচি চলাকালে পুলিশ ও আওয়ামী লীগের কর্মীরা বিএনপির নেতা-কর্মীদের ওপর হামলা চালিয়ে আহত করে। পরে উল্টো পুলিশ বিএনপির নেতা-কর্মীদের ওপর মামলা দিয়ে হয়রানি করছে। এ ঘটনায় আমরা নিন্দা জানাই। আশা করি আদালত বিষয়টি বিবেচনা করবেন।’

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২৩ আঙ্গর টিভি