1. najmush71@gmail.com : admin : Najmush Shakeer
  2. munir2002lubnan@gmail.com : Munirul Huq Khan : Munirul Huq Khan
মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ০১:০৪ পূর্বাহ্ন

গফরগাঁওয়ে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থীকে বহিষ্কার

রিপোর্টার
  • আপডেট : শনিবার, ২৫ ডিসেম্বর, ২০২১

ময়মনসিংহের গফরগাঁও উপজেলার ১৪নং নিগুয়ারি ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও বিদ্রোহী চেয়ারম্যান পদ প্রার্থী হাদিউল ইসলামকে দলীয় পদ থেকে বহিষ্কার করা হয়েছে।

আজ শনিবার সকালে নিগুয়ারী ইউনিয়ন আওয়ামী লীগ সর্বসম্মতিক্রমে বহিষ্কারের সিদ্ধান্ত গ্রহণ করে। পরে ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মো. কামরুল হুদা সরকার স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি অবহিত করা হয়।

জানা যায়, আগামী ৫ জানুয়ারি পঞ্চম ধাপের ইউপি নির্বাচনে উপজেলার ১৪নং নিগুয়ারী ইউনিয়নে উপজেলা মৎস্যজীবী লীগের আহ্বায়ক তাজুল ইসলাম মৃধাকে আওয়ামী লীগ ইউপি চেয়ারম্যান পদে মনোনয়নপত্র জমা দেন। কিন্তু নিগুয়ারী ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাদিউল ইসলাম দলীয় সিদ্ধান্ত অমান্য করে ইউপি চেয়ারম্যান পদে বিদ্রোহী প্রার্থী হিসাবে মনোনয়নপত্র দাখিল করেন। কিন্তু খাদ্যবান্ধব কর্মসূচির ডিলার হওয়ার কারণে গত ১২ ডিসেম্বর প্রার্থীতা যাচাই-বাছাইয়ের দিন নিগুয়ারি ইউনিয়নের চেয়ারম্যান পদে হাদিউল ইসলামের প্রার্থিতা বাতিল হয়। পরে হাদিউল ইসলাম জেলা নির্বাচন কর্মকর্তা বরাবর আপিল করেন। গত ১৫ ডিসেম্বর জেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয়ে আপিল শুনানিতে হাদিউল ইসলামের প্রার্থিতা বাতিলের সিদ্ধান্ত বহাল থাকে। ফলে এই ইউনিয়ন পরিষদের নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত নৌকা মার্কার প্রার্থী, উপজেলা মৎস্যজীবী লীগের আহ্বায়ক তাজুল ইসলাম মৃধা বিনা প্রতিদ্বন্দ্বিতায় চেয়ারম্যান পদে নির্বাচিত হন। গত ২০ ডিসেম্বর রিটার্নিং কর্মকর্তা গণবিজ্ঞপ্তি দিয়ে তাজুল ইসলাম মৃধাকে চেয়ারম্যান পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ঘোষণা করেন। পরে হাদিউল ইসলাম বাংলাদেশ সুপ্রিম কোর্টের হাইকোর্ট ডিভিশনে রিট আবেদন করে প্রার্থিতা ফিরে পান।

নিগুয়ারি ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি কামরুল হুদা সরকার বলেন, ১৪নং নিগুয়ারী ইউনিয়নে আওয়ামী লীগ মনোনীত ইউপি চেয়ারম্যান পদপ্রার্থী তাজুল ইসলাম মৃধা। কিন্তু ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাদিউল ইসলাম দলীয় সিদ্ধান্ত অমান্য করে দলীয় প্রার্থীর বিরুদ্ধে প্রতিদ্বন্দ্বিতা করায় সর্বসম্মতিক্রমে তাকে পদ থেকে বহিষ্কার করা হয়েছে।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২৩ আঙ্গর টিভি