1. najmush71@gmail.com : admin : Najmush Shakeer
  2. munir2002lubnan@gmail.com : Munirul Huq Khan : Munirul Huq Khan
শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৪:২২ অপরাহ্ন

মুক্তিযুদ্ধে আফসার বাহিনী প্রধানের মৃত্যুবার্ষিকী আজ

রিপোর্টার
  • আপডেট : সোমবার, ৬ সেপ্টেম্বর, ২০২১

বাংলাদেশের মহান মুক্তিযুদ্ধে ইতিহাসখ্যাত আফসার বাহিনীর প্রতিষ্ঠাতা ও প্রধান, সাবসেক্টর কমান্ডার ময়মনসিংহের ভালুকা উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান, শহীদ পিতা, জননেতা, উপজেলার ধামশুর গ্রামের মেজর (অব:) আফসার উদ্দিন আহাম্মেদের ২৮তম মৃত্যুবার্ষিকী আজ।

এ উপলক্ষে আজ সোমবার (০৬ সেপ্টেম্বর) বাদজোহর মেজরভিটা জামে মসজিদে মিলাদ ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়েছে। এছাড়াও, স্থানীয় বিভিন্ন সামাজিক সংগঠন দিবসটি পালনে আলোচনা ও মিলাদ মাহফিলের অয়োজন করেছে।

উল্লেখ্য, তৎকালীন থানা আওয়ামী লীগের সহসভাপতি আফসার উদ্দিন আহাম্মেদ বঙ্গবন্ধুর ৭মার্চের আহবানে সাড়া দিয়ে ব্যক্তি উদ্যোগে ভালুকা এলাকায় ‘আফসার বাহিনী’ নামে সাড়ে চার হাজার মুক্তিযোদ্ধার এক বিশাল বাহিনী গড়ে তোলেন। মুক্তিযুদ্ধে তাঁর সহধমির্নী, তিনপুত্র, মেয়ের জামাতাসহ পরিবারের কমপক্ষে ১৭জন অংশ নেন এবং যুদ্ধে তার এক সন্তান নাজিম উদ্দিন শহীদ হন।

মুক্তিযুদ্ধে তিনি নিজে পাকিস্তানী বাহিনীর সাথে একাধিক সন্মুখ সমরে অংশ নেন এবং তার বাহিনী ঢাকা উত্তর ও ময়মনসিংহ দক্ষিণ রনাঙ্গনে অসংখ্য যুদ্ধে অংশগ্রহণ করে। ১৯৭১সালের ৮ ডিসেম্বর আফসার বাহিনীর ক্রমাগত আক্রমণে ভালুকা এলাকা পাক হানাদারমুক্ত হয়।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২৩ আঙ্গর টিভি