1. najmush71@gmail.com : admin : Najmush Shakeer
  2. munir2002lubnan@gmail.com : Munirul Huq Khan : Munirul Huq Khan
শনিবার, ০৪ মে ২০২৪, ১১:১৮ পূর্বাহ্ন

নিখোঁজের পাঁচ বছর পর মায়ের কোলে ফিরেছে ইমনা

রিপোর্টার
  • আপডেট : মঙ্গলবার, ১৭ আগস্ট, ২০২১

নিখোঁজের পাঁচ বছর পর মায়ের কোলে ফিরেছে গৃহকর্মী ইমনা। শেরপুর সীমান্তের গজনী অবকাশ থেকে তাকে উদ্ধার করা হয়। মঙ্গলবার (১৭ আগস্ট) দুপুরে পিবিআই (পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন) ঢাকা মেট্রো দক্ষিণের কাছে ইমনাকে হস্তান্তর করে ঝিনাইগাতী থানা পুলিশ। এসময় ইমনার বাবা, গৃহকর্তা কাজী সাইদুর রহমান ও পিবিআইয়ের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

পুলিশ জানায়, ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জের দরিদ্র রিকশাচালক নুরুল হকের মেয়ে ইমনা। তার পাঁচ সন্তানের মধ্যে ইমনা তৃতীয়। পাঁচ বছর আগে বনশ্রীর উত্তরা ব্যাংকে কর্মরত কাজী সাইদুর রহমানের বাসায় গৃহকর্মী হিসেবে যোগ দেয় ইমনা। সেখানে ১১ মাস কাজ করার পর পালিয়ে যায়। এ ঘটনায় কাজী সাইদুর রহমানের বিরুদ্ধে খিলগাঁও থানায় একটি অপহরণ মামলা দায়ের করে ইমনার পরিবার। পরবর্তীতে থানা থেকে এ মামলার তদন্তের দায়িত্ব দেয়া হয় পিবিআইকে। এসময় ওই বাড়ির সিসিটিভি ফুটেজ থেকে দেখা যায়, ইমনা একাই একটি রিকশায় উঠে কোথাও যাচ্ছে।

ঝিনাইগাতী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফায়েজুর রহমান বলেন, “ঝিনাইগাতী উপজেলার গজনী অবকাশ কেন্দ্রে তাকে ঘুরতে দেখে স্থানীয়রা আমাকে জানান। এরপর বিকেলে তাকে থানায় এনে জিজ্ঞাসাবাদ করা হয়। প্রথমে সে তার নাম ‘পাখি’ বলে পরিচয় দেয় এবং অসংলগ্ন উত্তর দেয়। পরে সন্ধ্যায় সে তার নাম ইমনা ও বাড়ি আশুগঞ্জে বলে জানায়। পরে আশুগঞ্জের ভারপ্রাপ্ত কর্মকর্তার সহযোগিতায় তার বাবা-মায়ের খোঁজ পাই। সেখান থেকে তথ্য নিয়ে চলমান মামলার কথাও জানতে পারি। রাতে পিবিআইকেও বিষয়টি জানানো হয় এবং মামলার আসামি বাড়ির মালিকের সঙ্গে যোগাযোগ করা হয়। আজ দুপুরে ইমনার বাবা-মা, বাড়ির মালিক ও পিবিআইয়ের কর্মকর্তারা এসেছেন। পিবিআইয়ের কাছেই আমরা ইমনাকে হস্তান্তর করেছি।”

ইমনার মা শেফালি বেগম বলেন, ‘আমরা অনেক খুঁজেও মেয়েকে না পেয়ে মামলা করি। এখন মেয়েকে ফিরে পেয়ে আমরা খুব খুশি।’

ইমনা কাজী সাইদুর রহমান চয়নের বাসায় গৃহকর্মীর কাজ করত। তিনি বলেন, ‘মেয়েটি কাউকে না বলেই বাড়ি থেকে বের হয়ে যায়। আমরাও অনেক খুঁজেছি। পরে মেয়ের বাবা-মা আমার নামে মামলা দায়ের করে। দীর্ঘদিনের মামলায় আমিও সর্বশান্ত। মেয়েটি পালিয়ে যাওয়ার পেছনে যদি কারো ইন্ধন থেকে থাকে তাহলে আমি এই বিষয়ের তদন্ত ও জড়িতদের বিচার চাই।’

পিবিআই ঢাকা মেট্রো দক্ষিণের অতিরিক্ত পুলিশ সুপার তানজিনা আক্তার বলেন, ‘বনশ্রীতে গৃহকর্মীর কাজ করা অবস্থায় নিখোঁজ হয় ইমনা। আমরা তদন্ত করছিলাম। সোমবার ঝিনাইগাতী থানা থেকে আমাদের জানানো হয়, তাকে পাওয়া গেছে। আজ দুপুরে আমাদের কাছে ইমনাকে হস্তান্তর করা হয়। আদালতের নির্দেশনা পেলে আইনি প্রক্রিয়া শেষে তাকে তার পরিবারের কাছে দেয়া হবে।’

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২৩ আঙ্গর টিভি