1. najmush71@gmail.com : admin : Najmush Shakeer
  2. munir2002lubnan@gmail.com : Munirul Huq Khan : Munirul Huq Khan
শনিবার, ০৪ মে ২০২৪, ০৪:০৫ পূর্বাহ্ন

দুর্নীতির অভিযোগ, শেরপুরে ঝিনাইগাতী ইউপি চেয়ারম্যান সাময়িক বরখাস্ত

রিপোর্টার
  • আপডেট : বৃহস্পতিবার, ৩ জুন, ২০২১

দুর্নীতির অভিযোগে শেরপুরে ঝিনাইগাতী উপজেলার ৫ নম্বর ঝিনাইগাতি সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোফাজ্জল হোসেন চাঁনকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। এলজিআরডি মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগের উপসচিব মো. আবু জাফর রিপন স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে ওই ইউপি চেয়ারম্যানের বরখাস্তের বিষয়টি জানা গেছে। শেরপুর কালেক্টরেটের স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক এটিএম জিয়াউল ইসলাম ৩ জুন বৃহস্পতিবার ইউপি চেয়ারম্যান মোফাজ্জল হোসেন চাঁনের সমায়িক বরখাস্তের বিষয়টি নিশ্চিত করেছেন।

এটিএম জিয়াউল ইসলাম সাংবাদিকদের জানান, এ সংক্রান্ত ১ জুন স্বাক্ষরিত প্রজ্ঞাপনে বলা হয়েছে, স্থানীয় তদন্তে ইউপি চেয়ারম্যান মোফাজ্জাল হোসেন চাঁনের দুর্নীতি প্রমাণিত হওয়ায় তার দ্বারা ইউনিয়ন পরিষদের ক্ষমতা প্রয়োগ প্রশাসনিক দৃষ্টিকোণে সমীচীন নয়। তাই তাকে বরখাস্ত করা হয়েছে। তিনি জানান, তাকে সাময়িক বরখাস্ত করায় বর্তমান প্যানেল চেয়ারম্যান ভারপ্রাপ্ত চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করবেন। আর সাময়িক বরখাস্ত হওয়া ইউপি চেয়ারম্যান মোফাজ্জল হোসেন চাঁনকে কেন চূড়ান্তভাবে বরখাস্ত করা হবে না সে বিষয়ে মন্ত্রণালয় থেকে শোকজ করা হবে। তার জবাব সন্তোষজনক না হলে তাকে চূড়ান্তভাবে বরখাস্ত করা হবে।

সাময়িক বরখাস্ত করার প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়েছে, শেরপুর জেলার ঝিনাইগাতী উপজেলার ৫ নম্বর ঝিনাইগাতী সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. মোফাজ্জল হোসেন চাঁন ইউনিয়ন পরিষদ মাঠে বালু ভরাট প্রকল্পের ৭৪ হাজার ৯৩৬ টাকা, ইউনিয়ন পরিষদের আসবাবপত্র সরবরাহ প্রকল্পের এক লাখ ৪০ হাজার টাকা, ইউনিয়নের বিভিন্ন ওয়ার্ডে ল্যাট্রিন সরবরাহ প্রকল্পের ২ লাখ টাকা প্রকল্প সভাপতিকে অগোচরে রেখে টাকা উত্তোলন করে নামমাত্র ৪৫ হাজার টাকার মালামাল নিজে ক্রয় করে বাকি এক লাখ ৫৫ হাজার টাকা আত্মসাৎ করেছেন। এছাড়া স্টেডিয়ামের পেছনে পশ্চিম দিকে রাজ্জাক মাস্টারের পুকুরপাড় পর্যন্ত মাটি ভরাট প্রকল্পের ২৯ হাজার টাকা, ইউনিয়ন পরিষদ ভবনের নিচে ফ্লোর নির্মাণ প্রকল্পের ২৪ হাজার টাকা এবং সুরিহাড়া ভবানী খিলা রাস্তায় সুরুজ মিয়ার বাড়ির সামনে ৩৭ মিটার লম্বা কাঠের ব্রিজ নির্মাণ প্রকল্পের এক লাখ ২০ হাজার টাকা আত্মসাৎ করেছেন। এসব অর্থ বিধিবহির্ভূতভাবে উত্তোলন করে আত্মসাতের অভিযোগ স্থানীয় তদন্তে প্রমাণিত হওয়ায় স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) আইন, ২০০৯ এর ধারা ৩৪ (১) অনুযায়ী ইউপি চেয়ারম্যান মোফাজ্জল হোসেন চাঁনকে তার স্বীয় পদ হতে সাময়িক বরখাস্ত করা হয়।

এ বিষয়ে ইউপি চেয়ারম্যান মোফাজ্জল হোসেন চাঁন বলেন, আমার বিরুদ্ধে যেসব অভিযোগ আনা হয়েছে তা সত্য নয়। ঊর্ধ্বতন একটি মহলের সাথে বিভিন্ন বিষয় নিয়ে আমার মতবিরোধ চলে আসছিল। ওই বিরোধের জেরেই উদ্দেশ্যমূলক ভাবে আমার বিরুদ্ধে সরকারি কর্মকর্তাদের দিয়ে তদন্ত কমিটি করে বরখাস্ত করা হয়েছে।

ঝিনাইগাতী উপজেলা নির্বাহী কর্মকর্তা রম্নবেল মাহমুদ বলেন, সদর ইউপি চেয়ারম্যান মোফাজ্জল হোসেন চাঁন সাময়িক বরখাস্ত হওয়ায় প্যানেল চেয়ারম্যান আব্দুল কুদ্দুছ ভারপ্রাপ্ত চেয়ারম্যান হিসেবে দায়িত্ব দেওয়া হচ্ছে।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২৩ আঙ্গর টিভি