1. najmush71@gmail.com : admin : Najmush Shakeer
  2. munir2002lubnan@gmail.com : Munirul Huq Khan : Munirul Huq Khan
রবিবার, ০৫ মে ২০২৪, ০৪:২৪ পূর্বাহ্ন

বকশীগঞ্জে ইউপি ভবনে হামলা, মানবিক সহায়তার টাকা লুট!

রিপোর্টার
  • আপডেট : বুধবার, ৫ মে, ২০২১

জামালপুরের বকশীগঞ্জ উপজেলায় এক নারীকর্মীকে উত্ত্যক্ত করার ঘটনার প্রতিবাদ করায় সাধুরপাড়া ইউনিয়ন পরিষদে হামলা, ভাঙচুর ও প্রধানমন্ত্রীর মানবিক সহায়তা কার্যক্রমের নগদ টাকা লুট করা হয়েছে বলে অভিযোগ অভিযোগ পাওয়া গেছে। আজ বুধবার দুপুর সাড়ে ১২টার দিকে এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শী সূত্র জানায়, বুধবার সকাল থেকেই বকশীগঞ্জ উপজেলা সমাজসেবা অফিসের আওতায় বয়স্ক ও বিধবা ভাতার উপকারভুগীদের মোবাইলে ‘নগদ’ হিসাব খোলার জন্য সাধুরপাড়া ইউনিয়ন পরিষদে কাজ করছিলেন সীমা আক্তার নামের একজন নারী কর্মী। স্থানীয় খানপাড়া গ্রামের বাবলু খানের ছেলে মিনাল খান ইউনিয়ন পরিষদে ঢুকে ওই নারীকে প্রথমে উত্ত্যক্ত করেন। ওই নারী ইউপি চেয়ারম্যান মাহমুদুল আলম বাবুকে বিষয়টি জানালে তিনি উত্ত্যক্তকারী মিনালের কাছে কারণ জানতে চান। এ নিয়ে চেয়ারম্যানের সাথে মিনালের কথা কাটাকাটি হয়।

এর জের ধরে দুপুর সাড়ে ১২টার দিকে খানপাড়া গ্রামের দুই শতাধিক লোক সাধুরপাড়া ইউপি ভবনে হামলা চালায়। এক পর্যায়ে তারা ইউপি চেয়ারম্যান মাহমুদুল আলম বাবুকে তার কার্যালয়ে অবরুদ্ধ করে রাখে। এ সময় হামলাকারীরা পরিষদের একটি কম্পিউটার ভাঙচুর এবং প্রধানমন্ত্রীর মানবিক সহায়তা কার্যক্রমের জিআর কর্মসূচির কিছু টাকা লুট করে নিয়ে যায়। খবর পেয়ে বকশীগঞ্জ থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে চেয়ারম্যানকে উদ্ধার করেন এবং পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন। এ ঘটনার পর বকশীগঞ্জের ইউএনও মুন মুন জাহান লিজা ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

ইউপি চেয়ারম্যান মাহমুদুল আলম বাবু বলেন, আমি ও ট্যাগ অফিসার মিলে প্রধানমন্ত্রীর মানবিক সহায়তা (জিআর) কার্যক্রমের টাকা বিতরণ করছিলাম। এ সময় স্থানীয় মিনাল নামের এক ছেলে পরিষদে এসে সমাজসেবার এক নারীকে উত্ত্যক্ত করে। আমি এর প্রতিবাদ করলে ছেলেটি তার লোকজন নিয়ে এসে আমার কার্যালয়ে হামলা চালায় এবং ভাঙচুর করে। তারা নগদ কিছু টাকাও ছিনিয়ে নিয়ে যায়।

বকশীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শফিকুল ইসলাম সম্রাট কালের কণ্ঠকে বলেন, একজন নারী কর্মীকে উত্ত্যক্ত করাকে কেন্দ্র করে স্থানীয়রা ইউপি ভবন ঘেরাও এবং ভাঙচুর করে। ঘটনাস্থলে পুলিশ যাওয়ার পর পরিস্থিতি শান্ত হয়। একজন নারীকে উত্ত্যক্ত এবং ইউপি ভবনে হামলা-ভাঙচুরের ঘটনায় এখনো থানায় কেউ অভিযোগ করেনি। অভিযোগ পেলে মামলা দায়ের করে হামলাকারীদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা গ্রহণ করা হবে।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২৩ আঙ্গর টিভি