1. najmush71@gmail.com : admin : Najmush Shakeer
  2. munir2002lubnan@gmail.com : Munirul Huq Khan : Munirul Huq Khan
সোমবার, ২০ মে ২০২৪, ১২:৩১ পূর্বাহ্ন

শিক্ষক-শিক্ষার্থীদের অনুদান পেতে তথ্য দেওয়ার সময় বাড়ছে

রিপোর্টার
  • আপডেট : রবিবার, ৭ মার্চ, ২০২১

করোনাকালে শিক্ষাপ্রতিষ্ঠান, শিক্ষক ও কর্মকর্তা-কর্চমচারীদের অনুদান পেতে তথ্য দেওয়ার সময় বাড়তে পারে বলে জানিয়েছে শিক্ষা মন্ত্রণালয়। তাই এ বিষয়ে গুজবে কান না দিতে অনুরোধ জানায় মন্ত্রণালয়।

রবিবার (৭ মার্চ) মন্ত্রণালয়ের তথ্য ও জনসংযোগ কর্মকর্তা এম এ খায়ের এ কথা জানান।

তিনি বলেন, ‘তথ্য জমা দেওয়ার শেষ দিন ছিল ৭ মার্চ। শিক্ষা প্রতিষ্ঠান, শিক্ষক-কর্মচারী ও ছাত্র-ছাত্রীদের অনুদান দেওয়ার সংশোধিত নীতিমালা (২০২০ সালের) অনুযায়ী শিক্ষাপ্রতিষ্ঠান, শিক্ষক-কর্মচারী, ছাত্র-ছাত্রীদের অনলাইনে ( www.shed.gov.bd) আবেদন আহ্বান করা হয়েছে। আজ আবেদনের শেষ দিন। তবে কর্তৃপক্ষ আবেদনের সময় বাড়ানোর বিষয়ে চিন্তা-ভাবনা করছে। আবেদন যাচাই বাছাই করে সীমিত সংখ্যক ব্যক্তি ও প্রতিষ্ঠানকে অনুদান দেওয়া হবে। এই বিষয়ে কোনও ধরনের গুজবে কান না দেওয়ার জন্য বিশেষভাবে অনুরোধ করা হয়েছে।’

শিক্ষাপ্রতিষ্ঠান, শিক্ষক-কর্মচারী ও শিক্ষার্থীদের অনুদান পাওয়ার অনলাইনে আবেদনের সময় প্রথম দেওয়া জানানো হয়েছিল হয়েছিল গত ১৮ জানুয়ারি। ওইদিন মন্ত্রণালয়ের বিজ্ঞপ্তিতে বলা হয়েছিল, ১ ফেব্রুয়ারি থেকে ২৮ ফেব্রুয়ারির মধ্যে অনলাইনে আবেদন করতে হবে। আবেদন করার বিস্তারিত নির্দশনাও দেওয়া হয়েছিল আদেশে। আরও বলা হয়েছিল নির্ধারিত সময়ের মধ্যে আবেদন করতে হবে, অনথ্যায় সময় বাড়ানো হবে না।

তবে এই সময়ের মধ্যে সরকারের কাছে সব তথ্য না পৌঁছালে ২৮ ফেব্রুয়ারি শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগ আবেদনের সময়সীমা আগামী ৭ মার্চ পর্যন্ত বাড়িয়ে বিজ্ঞপ্তি জারি করে। কিন্তু অনেক শিক্ষাপ্রতিষ্ঠান শনিবার পর্যন্ত আবেদন করতে পারেনি।

এদিকে মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগ শিক্ষক ও শিক্ষার্থীদের সতর্ক করে বিজ্ঞপ্তি জারি করে ৪ মার্চ। এতে বলা হয়, অসৎ উদ্দেশ্যে বিভিন্ন ব্যক্তির মাধ্যমে অনুদান পাওয়া শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীদের ভিন্ন ভিন্ন মোবাইল ফোনে এনআইডি, বিকাশ নম্বর, গোপন পিন নম্বর ইত্যাদি চাওয়া হচ্ছে মন্ত্রণালয়ের পরিচয়ে। এ বিষয়ে সতর্ক থাকার জন্য সবাইকে অনুরোধ জানায় মন্ত্রণালয়।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২৩ আঙ্গর টিভি