1. najmush71@gmail.com : admin : Najmush Shakeer
  2. munir2002lubnan@gmail.com : Munirul Huq Khan : Munirul Huq Khan
সোমবার, ২০ মে ২০২৪, ০৬:৫০ পূর্বাহ্ন

নান্দাইলে ৫ অবৈধ ইটভাটার মালিককে ১০ লক্ষ টাকা জরিমানা

রিপোর্টার
  • আপডেট : শুক্রবার, ৫ মার্চ, ২০২১

ময়মনসিংহের নান্দাইল উপজেলায় অবৈধ ভাবে স্থাপিত ৫ টি ইট ভাটার মালিককে ১০ লক্ষ টাকা জরিমানা করা হয়েছে বলে পরিবেশ অধিদপ্তর ময়মনসিংহ কার্যালয়ের সূত্র থেকে জানা গেছে। বৃহস্পতিবার ৪ মার্চ অবৈধ ইটভাটার বিরুদ্ধে ইট প্রস্তুত ও ভাটা স্থাপন (নিয়ন্ত্রণ) আইন ২০১৩ (সংশোধিত২০১৯) এর আলোকে মোবাইল কোর্ট পরিচালিত হয়।

পরিবেশ অধিদপ্তর ময়মনসিংহ জেলা কার্যালয়ের উদ্যােগে নান্দাইল উপজেলার বিভিন্ন ইটভাটায় ময়মনসিংহ বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক (বিজ্ঞ এক্সিকিউটিভ ম্যাজিষ্ট্রেট) ফরিদা ইয়াসমিনের নেতৃত্বে অবৈধ ইটভাটার বিরুদ্ধে ইট প্রস্তুত ও ভাটা স্থাপন (নিয়ন্ত্রণ) আইন ২০১৩ আলোকে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়।

আইনের ব্যত্যয় ঘটিয়ে এলাকায় ইটভাটা স্থাপন, পরিচালক ও জেলা প্রশাসকের অনুমোদন ব্যতিত মাটি সংগ্রহের অপরাধে ৫ টি ইটভাটার মালিককে ১০ লক্ষ টাকা জরিমানা ধার্য্য ও আদায় করা হয়।

যে সব ইটভাটায় জরিমানা করা হয় তা হচ্ছে, মেসার্স পাশা ব্রিকস অরন্যপাশা, দুই লক্ষ টাকা, মেসার্স মেহেরুন্নেছা ব্রিকস মুশুল্লি, তিন লক্ষ টাকা, মেসার্স পিএফ ব্রিকস গুমরাকান্দা, এক লক্ষ টাকা, এমআরবি ব্রিকস পালাহার, এক লক্ষ টাকা, এমআরবি ব্রিকস মুশুল্লি তিন লক্ষ টাকা। উল্লেখ্য নান্দাইলে অবৈধ ইটভাটার বিরুদ্ধে একাধিক মিডিয়াতে সংবাদ প্রকাশিত হয়।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২৩ আঙ্গর টিভি