1. najmush71@gmail.com : admin : Najmush Shakeer
  2. munir2002lubnan@gmail.com : Munirul Huq Khan : Munirul Huq Khan
মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ১১:২৫ অপরাহ্ন

কিশোরগঞ্জে ভারোত্তোলনের তৃণমূল প্রতিভা অন্বেষণে প্রশিক্ষণ ক্যাম্প

রিপোর্টার
  • আপডেট : বৃহস্পতিবার, ১৮ ফেব্রুয়ারী, ২০২১

যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের অধিনে থাকা ক্রীড়া পরিষদের তৃণমূল প্রতিভা অন্বেষণের আওতায় কিশোরগঞ্জে জেলা ক্রীড়া সংস্থার আয়োজনে ১০দিনের ভারোত্তোলন প্রশিক্ষণ শুরু হয়েছে।

বৃহস্পতিবার (১৮ ফেব্রুয়ারি) কিশোরগঞ্জ জেলা শহরের শহীদ সৈয়দ নজরুল ইসলাম স্টেডিয়ামে আনুষ্ঠানিকভাবে এই প্রশিক্ষণের উদ্বোধন করা হয়।

বিকালে প্রশিক্ষণের আনুষ্ঠানিক উদ্বোধন করেন কিশোরগঞ্জ সদর উপজেলা নির্বাহী অফিসার মো. আব্দুল কাদির মিয়া।

উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কিশোরগঞ্জ জেলা ক্রীড়া সংস্থার সদস্য সিনিয়র সাংবাদিক সাইফুল হক মোল্লা দুলু ও সাইদুল হক শেখর এবং সাবেক খেলোয়াড় ফারুখ আহম্মেদ।

প্রশিক্ষণের প্রাথমিক বাছাইয়ে জেলার ২৯ জন বালক এবং বালিকা অংশ নেয়। পরে চূড়ান্ত ভাবে প্রশিক্ষণের জন্য ৬ জন বালক এবং ১০ জন বালিকা নির্বাচিত হন।

প্রশিক্ষণে প্রধান কোচ হিসেবে দায়িত্ব পালন করবেন জাতীয় ভারোত্তোলন কোচ শাহরিয়া সুলতানা সূচি। এছাড়া সহকারী কোচ হিসেবে দায়িত্ব পালন করবেন মো. আজহারুল ইসলাম খান।

১০ দিনের এই প্রশিক্ষণ ক্যাম্প সমন্বয়ের দায়িত্বে রয়েছেন কিশোরগঞ্জ জেলা ক্রীড়া অফিসার আল-আমিন।

জেলা ক্রীড়া অফিসার আল-আমিন জানান, কিশোরগঞ্জ জেলায় ২০১৮ সালে প্রথম ভারোত্তোলন প্রশিক্ষণের আয়োজন করা হয়। এরই মধ্যে দুইজন জাতীয় পর্যায়ে রেকর্ড সহ স্বর্ণ পেয়েছে। বাংলাদেশ সেনাবাহিনীতে খেলোয়াড় কোটায় চাকরি হয়েছে আরো ৬ জনের।

সম্ভাবনাময় এই খেলাকে এগিয়ে নিতে কিশোরগঞ্জ জেলা প্রশাসন, জেলা ক্রীড়া সংস্থা এবং জেলা ক্রীড়া অফিস থেকে সব সময় সহযোগিতা করা হয়।

এছাড়া জাতীয় ক্রীড়া পরিষদ থেকে প্রতি বছর ভারোত্তোলন প্রশিক্ষণ ভেন্যু হিসেবে কিশোরগঞ্জকে নির্বাচন করায় কৃতজ্ঞতা প্রকাশ করেন তিনি।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২৩ আঙ্গর টিভি