1. najmush71@gmail.com : admin : Najmush Shakeer
  2. munir2002lubnan@gmail.com : Munirul Huq Khan : Munirul Huq Khan
সোমবার, ০৬ মে ২০২৪, ০১:৫৩ পূর্বাহ্ন

চেয়ারম্যানের বিরুদ্ধে দরজা-জানালা চুরির মামলা

রিপোর্টার
  • আপডেট : মঙ্গলবার, ১৬ ফেব্রুয়ারী, ২০২১

কিশোরগঞ্জের করিমগঞ্জ উপজেলার দেহুন্দা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও আওয়ামী লীগ নেতা কামরুজ্জামান সঞ্জুর বিরুদ্ধে পরিত্যক্ত ঘরের দরজা-জানালা চুরির অভিযোগে মামলা হয়েছে। এর প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করেছে এলাকাবাসী।

মঙ্গলবার (১৬ ফেব্রুয়ারি) দুপুরে ইউনিয়ন পরিষদ সংলগ্ন কিশোরগঞ্জ-চামড়াবন্দর আঞ্চলিক মহাসড়কের প্রায় এক কিলোমিটার এলাকাজুড়ে কর্মসূচি পালিত হয়। এতে জনপ্রতিনিধি, রাজনীতিবিদ, স্কুল-কলেজের শিক্ষার্থীসহ কয়েক হাজার মানুষ অংশ নেন।

মানববন্ধনে বক্তারা বলেন, ওই ইউনিয়নের ভাটিয়া বাজারে কৃষি বিভাগের একটি পরিত্যক্ত বাড়ি থেকে ২০ কেজি লোহার রড, চারটি কাঠের দরজা ও পাঁচটি জানালা চুরি হয়। এ ঘটনায় গত শনিবার (১৩ ফেব্রুয়ারি) মামলা দায়ের করেন কৃষি বিভাগের ভাটিয়া ব্লকের উপ-সহকারি কৃষি কর্মকর্তা মো. শাহাদাত হোসেন। মামলায় দেহুন্দা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কামরুজ্জামান সঞ্জু, মো. সেলিম (৪০), রুবেল (৪০), দানু মিয়া (৩৬) ও হবিকে (৩৬) আসামি করা হয়।

এলাকাবাসীর অভিযোগ, কিশোরগঞ্জ-করিমগঞ্জ সড়ক বর্ধিত করনের কাজ চলছে। রাস্তার পাশে অবস্থিত কৃষি বিভাগের পরিত্যক্ত ওই ঘরটি ভেঙ্গে ফেলা হবে। ঘটনার দিন ঘর ভেঙ্গে ফেলার খবরে এলাকাবাসী জিনিসপত্র নিয়ে যাওয়ার চেষ্টা করে। পরে ইউপি চেয়ারমান তার পরিষদের চৌকিদার মো. সিরাজ মিয়াকে পুরনো ২০ কেজি রড তার জিম্মায় রাখার নির্দেশ দেন। চৌকিদার সিরাজ মিয়া রডগুলো ইউনিয়ন পরিষদের জমা রাখেন। বিষয়টি উপজেলা কৃষি কর্মকর্তাকে টেলিফোনে অবহিতও করেন চেয়ারম্যান সঞ্জু। কিন্তু রহস্যজনক কারণে তার বিরুদ্ধে থানায় মিথ্যা চুরির মামলা দায়ের করা হয়।

মানববন্ধনে ভাটিয়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শফিকুল ইসলাম দিপু, দেহুন্দা ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান মুক্তিযোদ্ধা মো. খুর্শেদ উদ্দিন, ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মাসুম উদ্দিন, সাবেক ইউপি চেয়ারম্যান আবু তাহের ফকির তারু, সংরক্ষিত ওয়ার্ডের মেম্বার রুমা, ঝর্ণা প্রমুখ।

মানববন্ধন তারা চেয়ারম্যানের বিরুদ্ধে মিথ্যা ও ষড়যন্ত্রমূলক চুরির মামলা প্রত্যাহার ও দায়িদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার দাবি জানান ।

এ বিষয়ে দেহুন্দা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কামরুজ্জামান সঞ্জু বলেন, ‘নিজের টাকায় জমি কিনে ইউনিয়ন পরিষদের অস্থায়ী কার্যালয় নির্মাণ করেছি। আর আমার বিরুদ্ধে পুরাতন রড চুরির মামলা হলো। এলাকার কয়েকজন দুর্নীতিবাজ ব্যক্তির বিরুদ্ধে অবস্থায় নেয়ায় এ মিথ্যা ষড়যন্ত্রমূলক মামলা করা হয়েছে বলে দাবি করেন তিনি।’

করিমগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মমিনুল ইসলাম বলেন, ‘অভিযোগের ভিত্তিতে মামলাটি রুজু করা হয়েছে। এ ব্যাপারে সঠিক তদন্ত করে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।’

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২৩ আঙ্গর টিভি