1. najmush71@gmail.com : admin : Najmush Shakeer
  2. munir2002lubnan@gmail.com : Munirul Huq Khan : Munirul Huq Khan
সোমবার, ০৬ মে ২০২৪, ০৭:২৯ পূর্বাহ্ন

নালিতাবাড়ীতে গর্তের বালু চাপায় শ্রমিক নিহত

রিপোর্টার
  • আপডেট : বৃহস্পতিবার, ১১ ফেব্রুয়ারী, ২০২১

শেরপুরের নালিতাবাড়ী উপজেলার পাহাড়ী নদী চেল্লাখালী থেকে অবৈধভাবে গর্ত করে বালু উত্তোলনের সময় বালু চাপায় রিপন মিয়া (৩৫) নামে এক বালু শ্রমিক নিহত হয়েছেন।

বুধবার (১০ ফেব্রুয়ারী) সন্ধ্যা সাতটার দিকে উপজেলার ভারত সীমান্তবর্তী বুরুঙ্গা পোড়াবাড়ি এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহত রিপন পার্শ্ববর্তী আন্দারুপাড়া গ্রামের মৃত হরমুজ আলীর ছেলে।

স্থানীয়রা জানান, প্রশাসনের নিষেধাজ্ঞা সত্বেও উপজেলার পোড়াগাঁও ইউনিয়নের বুরুঙ্গা পোড়াবাড়ী সীমান্ত এলাকার ভারত সীমান্তঘেঁষা চেল্লাখালী নদী তীরবর্তী সমতল ভূমি গর্ত করে শ্যালো মেশিনের ড্রেজার দিয়ে বালু উত্তোলন করছিল স্থানীয় মাজম আলী নামে এক বালু ব্যবসায়ী। বুধবার সন্ধ্যা সাতটার দিকে প্রায় ২০ ফুট গভীর থেকে বালু উত্তোলনের সময় গর্তের পাড় ধ্বসে ভূ-গর্ভে চাপা পড়ে বালু শ্রমিক রিপন মিয়া। তড়িঘড়ি করে অন্য শ্রমিকরা তাকে উদ্ধার করতে ব্যর্থ হন। পরে রাত আটটার দিকে বালু শ্রমিক রিপন মিয়া বালু চাপা পড়ার বিষয়টি প্রকাশ হয়ে পড়লে স্থানীয়রা রিপনকে উদ্ধার করতে ঘটনাস্থলে যান।

এদিকে, খবর পেয়ে পাশ্ববর্তী ঝিনাইগাতী উপজেলার দমকল বাহিনীর সদস্যরা ঘটনাস্থলে ছুটে যান। দমকল বাহিনীর ষ্টেশন অফিসার আব্দুল লতিফ জানান, প্রায় তিন ঘন্টা টানা চেষ্টা করার পর রাত পৌনে দশটার সময় গর্তের পানি অপসারণ করে নিহত লোডার শ্রমিক রিপনকে উদ্ধার করা হয়েছে ।

স্থানীয় পোড়াগাঁও ইউপি চেয়ারম্যান হাজী আজাদ মিয়া ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, নদীর তীরে গভীর গর্ত খুঁড়ে বালু উত্তোলন করায় এ দুর্ঘটনা ঘটেছে।

এ ব্যাপারে নালিতাবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বছির আহমেদ বাদল জানান, নিহত রিপনের লাশ উদ্ধার করে সুরতহাল প্রতিবেদন তৈরি করা হয়েছে। পরিবারের অভিযোগের প্রেক্ষিতে আইনানুগ ব্যবস্থা নেওয়া হচ্ছে বলেও ওসি জানান।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২৩ আঙ্গর টিভি