1. najmush71@gmail.com : admin : Najmush Shakeer
  2. munir2002lubnan@gmail.com : Munirul Huq Khan : Munirul Huq Khan
রবিবার, ১৯ মে ২০২৪, ০৮:২৮ অপরাহ্ন

ওয়েস্ট ইন্ডিজ সিরিজেই ফিরছেন মুমিনুল-নাঈম

রিপোর্টার
  • আপডেট : মঙ্গলবার, ২২ ডিসেম্বর, ২০২০

বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপ চলাকালীন ইনজুরিতে পড়েছিলেন মুমিনুল হক এবং নাঈম হাসান। ইনজুরির কারণে পুরো টুর্নামেন্ট থেকে ছিটকে গিয়েছিলেন বাংলাদেশের টেস্ট দলের নিয়মিত এই দুই সদস্য। শুধু তাই নয়, এই সময় ছুরি-কাঁচির নিচেও যেতে হয়েছিল তাদেরকে।

এর ফলে সবার মাঝে শঙ্কা জেগেছিল ঘরের মাঠে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্ট সিরিজে হয়তো তাদের খেলা হচ্ছে না। যদিও আশার কথা শুনিয়েছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) চিকিৎসক দেবাশীষ চৌধুরী। তিনি জানিয়েছেন, ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্ট সিরিজ শুরুর আগে অনুষ্ঠেয় প্রস্তুতি ম্যাচে ইনজুরি কাটিয়ে ফিরবেন তারা।

মুমিনুলের পুনর্বাসন প্রক্রিয়া ইতোমধ্যে শুরু হলেও আগামী দুই একদিনের মাঝেই ফেরার লড়াই শুরু করবেন নাঈম। গত ২৮ নভেম্বর জেমকন খুলনার বিপক্ষে ম্যাচে ফিল্ডিংয়ের সময় ডান হাতের বৃদ্ধাঙ্গুলে চোট পেয়েছিলেন বাংলাদেশের এই টেস্ট অধিনায়ক। এরপরই তাঁকে ছুরি-কাঁচির নিচে যেতে হয়েছিল।

খুলনার ইনিংসের মাঝপথে দ্বাদশ খেলোয়াড় হিসেবে ফিল্ডিংয়ে নেমে ডিপ এক্সট্রা কভার অঞ্চলে বাউন্ডারি ফেরাতে গিয়ে আঙ্গুলে চোট পেয়েছিলেন নাঈম। পরবর্তীতে মুমিনুলের পথে হাঁটতে হয়েছে তাকেও। তবে তারা খুব দ্রুতই ফিরবেন বলে আশাব্যক্ত করেছেন বিসিবির এই চিকিৎসক।

এ প্রসঙ্গে দেবাশীষ বলেন, ‘গত দুই সপ্তাহে আমাদের দুইজন ক্রিকেটারের অস্ত্রোপচার হয়েছে। একজন আমাদের টেস্ট অধিনায়ক মুমিনুল হকের। দুবাইতে ওর বুড়ো আঙুলের ইনজুরির অস্ত্রোপচার হয়েছে। এখন আমরা চিকিৎসকের গাইডলাইন অনুসারে তার পুনর্বাসন প্রক্রিয়া শুরু করে দিয়েছি। এরপর নাইমের লিটল ফিঙ্গারে ইনজুরি। ওর অস্ত্রোপচার ঢাকার এভার কেয়ার হসপিটালে সম্পন্ন হয়েছে। তারও পুনর্বাসন প্রক্রিয়া দুই একদিনের মধ্যে শুরু হবে।’

তিনি আরও বলেন, ‘আমাদের উদ্দেশ্য হচ্ছে ওয়েস্ট ইন্ডিজ সিরিজের টেস্টের আগে যে প্রস্তুতি ম্যাচ আছে অর্থাৎ ২৫ জানুয়ারি যে ম্যাচটা হবে সে ম্যাচটা শুরু হওয়ার আগে যেন এই দুইজন পরিপূর্ণ ফিটনেস ফিরে পায়। এই উদ্দেশ্যেই বিসিবির মেডিকেল টিম কাজ করে যাচ্ছে। আমরা খুবই আশাবাদী দুইজনের ব্যাপারেই যে তারা প্রোপার রিহ্যাবের পর পরিপূর্ণ ফিটনেস নিয়েই প্রস্তুতি ম্যাচের আগে ফিরতে পারবে।’

আগামী ১০ জানুয়ারি বাংলাদেশে আসার কথা রয়েছে ওয়েস্ট ইন্ডিজ দলের। বাংলাদেশে পৌঁছে এক সপ্তাহের কোয়ারেন্টাইনে থাকবে ক্যারিবীয় দল। এরপর ২০, ২২ এবং ২৫ জানুয়ারি দুই দল মুখোমুখি হবে ওয়ানডে সিরিজে। ৩ ফেব্রুয়ারি শুরু হবে প্রথম টেস্ট। আর দ্বিতীয় টেস্ট মাঠে গড়াবে ১১ ফেব্রুয়ারি। এর মাঝে টেস্ট সিরিজ শুরুর আগে ২৫ জানুয়ারি হবে দুই দলের প্রস্তুতি ম্যাচ।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২৩ আঙ্গর টিভি