1. najmush71@gmail.com : admin : Najmush Shakeer
  2. munir2002lubnan@gmail.com : Munirul Huq Khan : Munirul Huq Khan
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৯:৩৩ পূর্বাহ্ন
শিরোনামঃ
পুলিশের পক্ষ থেকে বোরহানউদ্দিনে পানি ও খাবার স্যালাইন বিতরণ বোরহানউদ্দিনে স্বাভাবিক প্রসব সেবা জোরদারকরণ বিষয়ক অবহিতকরণ কর্মশালা অনুষ্ঠিত তাপপ্রবাহ কমে গেলে লোডশেডিং থাকবে না: বিদ্যুৎসচিব আগামী বছর থেকে সরকারি ব্যবস্থাপনায় নেয়া হবে ৭০ শতাংশ হজযাত্রী: ধর্মমন্ত্রী ৬ দিনের সফরে থাইল্যান্ড গেলেন প্রধানমন্ত্রী জাতীয় ক্ষুদ্র ও কুটির শিল্প সমিতির প্রশাসকের সাথে সহায়ক কমিটির বৈঠক বিএনপির চেয়ারপারসনের ইস্যুতে অবস্থান স্পষ্ট করলো যুক্তরাষ্ট্র উপজেলা নির্বাচন: ইউপি চেয়ারম্যানদের জন্য সুখবর রুমা ছাত্রলীগ সভাপতিসহ কেএনএফ’র ৭ সদস্য গ্রেপ্তার থানচি, রুমা, রুয়াংছড়ি উপজেলা নির্বাচন স্থগিত

এবার সুন্দরবনের রাসমেলায় যাওয়ার অনুমতি পাবেন শুধু সনাতন ধর্মাবলম্বীরাই

রিপোর্টার
  • আপডেট : মঙ্গলবার, ২৭ অক্টোবর, ২০২০

এবার সুন্দরবনের রাসমেলায় যাওয়ার অনুমতি পাবেন শুধু সনাতন ধর্মাবলম্বীরাই

সাতক্ষীরা প্রতিনিধি :
সনাতন ধর্মাবলম্বীরা ছাড়া এবার অন্য কেউ সুন্দরবনের দুবলার চরের আলোর কোলে অনুষ্ঠেয় ঐতিহ্যবাহী রাসমেলায় অংশ নিতে পারবেন না।

এছাড়া দীর্ঘ সাত মাস বন্ধ থাকার পর নভেম্বরের শুরুতেই পর্যটকদের জন্য সুন্দরবনে বেড়ানোর অনুমতি দেওয়া হতে পারে।

যদিও এ সংক্রান্ত কোনো লিখিত নির্দেশনা এখনো সুন্দরবনের সাতক্ষীরা রেঞ্জ কার্যালয়ে এসে পৌঁছায়নি। তবে, দুই-একদিনের মধ্যে নির্দেশনা চলে আসতে পারে।

মঙ্গলবার সাতক্ষীরা সহ-ব্যবস্থাপনা কমিটির (কো-ম্যানেজমেন্ট কমিটি-সিএমসি) সভায় এসব তথ্য জানানো হয়েছে।

সাতক্ষীরার শ্যামনগরের বুড়িগোয়ালিনী সিএমসি কার্যালয়ে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন সাতক্ষীরা সহ-ব্যবস্থাপনা কমিটির সভাপতি ও বুড়িগোয়ালিনী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ভবতোষ কুমার মণ্ডল।

সভায় উপস্থিত ছিলেন সাতক্ষীরা রেঞ্জের সহকারী বন সংরক্ষক (এসিএফ) এম এ হাসান, সিএমসির সহ-সভাপতি মাহাতাব উদ্দিন, বুড়িগোয়ালিনী স্টেশন কর্মকর্তা সুলতান আহমেদ, আব্দুর রশিদসহ অনেকে।

সভায় সহকারী বন সংরক্ষক এমএ হাসান বলেন, সুন্দরবন রক্ষার্থে সিএমসিকে আরও শক্তিশালী ও কার্যকর করতে হবে। সুন্দরবনে অবৈধভাবে কেউ যাতে যেতে না পারেন, সেজন্য সবাইকে সজাগ থাকতে হবে।

সংসদীয় কমিটির সভার বরাত দিয়ে তিনি বলেন, সম্প্রতি সংসদীয় কমিটির সভা অনুষ্ঠিত হয়েছে। সভায় সনাতন ধর্মাবলম্বীরা ছাড়া এবার অন্য কেউ সুন্দরবনের ঐতিহ্যবাহী রাসমেলায় অংশ নিতে পারবেন না বলে সিদ্ধান্ত নেওয়া হয়েছে। একইসঙ্গে নভেম্বরের শুরুতেই পর্যটক পাস চালুর সিদ্ধান্ত হয়েছে বলে আমরা জেনেছি। কিন্তু এখনো কোনো লিখিত নির্দেশনা আসেনি।

রাসমেলাকে ঘিরে প্রতিবছর সুন্দরবনের দুবলার চরের আলোর কোলে পূণ্যার্থীসহ হাজার হাজার মানুষের মিলনমেলা বসে। ঘূর্ণিঝড় পূর্বভাসের কারণে ২০১৯ সাল থেকে এ মিলনমেলায় ছেদ পড়ে। করোনার কারণে এবারও হয়তো বসবে না সেই মিলনমেলা।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২৩ আঙ্গর টিভি