1. najmush71@gmail.com : admin : Najmush Shakeer
  2. munir2002lubnan@gmail.com : Munirul Huq Khan : Munirul Huq Khan
সোমবার, ১৭ জুন ২০২৪, ১০:০১ পূর্বাহ্ন

আরও ১ হাজার ফিলিস্তিনিকে হজের আমন্ত্রণ সৌদি বাদশার

রিপোর্টার
  • আপডেট : সোমবার, ১০ জুন, ২০২৪

গাজায় ইসরায়েলি হামলায় নিহত ও আহত পরিবারের আরও ১ হাজার সদস্যকে হজ করার আমন্ত্রণ জানিয়েছেন সৌদি বাদশা সালমান বিন আব্দুল আজিজ। এক রাজকীয় আদেশে তাদের আমন্ত্রণ জানানো হয়েছে। সোমবার (১০ জুন) সৌদি প্রেস এজেন্সি (এসপিএ) এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে। খবর আল আরাবিয়া

এর আগে সৌদি বাদশা আরও ১ হাজার ফিলিস্তিনিকে হজের জন্য আমন্ত্রণ জানায়। ইসরায়েলি হামলায় যারা আহত ও নিহত হয়েছে এমন পরিবারের মোট ২ হাজার সদস্যদের বিনা খরচে এবার হজ পালনের সুযোগ দিচ্ছেন সৌদি বাদশা।

দেশটির ইসলামি অ্যাফেয়ার্স মন্ত্রণালয়ের দাওয়া এবং নির্দেশক শেখ আব্দুল লতিফ বিন আব্দুল আজিজ আল আল-শেখ বলেন, এর মধ্যে দিয়ে ফিলিস্তিনের প্রতি সৌদি আরবের সর্বাত্মক সমর্থন নির্দেশ করে।

তিনি আরও বলেন, গাজার জনগণের প্রতি সৌদি বাদশার এমন আমন্ত্রণে তাদের কষ্ট কিছুটা দূর করবে। ফিলিস্তিনে জনগণের প্রতি আলাদা ভালোবাসা সৌদি আরবের প্রথম বাদশা আব্দুলআজিজের সময় থেকেই হয়ে আসছে।

হজ একটি বার্ষিক আনুষ্ঠানিকতা, যা সৌদি আরবের পবিত্র নগরি মক্কায় অনুষ্ঠিত হয়ে থাকে। বিশ্বের বিভিন্ন প্রান্তের মুসল্লিরা হজ পালনের জন্য এই মক্কা নগরিতে আসেন। পবিত্র জিলহজ মাসের ৮ থেকে ১৩ জিলহজের মধ্যে হজের আনুষ্ঠানিকতা সম্পন্ন হয়। হজ ইসলামের পঞ্চমতম বিধান।

এ বছর আগামী ১৪ জুন থেকে হজের মূল আনুষ্ঠানিকতা শুরু হবে। হজ পালনের জন্য এ বছর সৌদি আরবে শনিবার পর্যন্ত ১৩ লাখ মুসল্লি মক্কা নগরীতে পৌঁছেছেন। দেশটির কর্তৃপক্ষ এক্স বার্তায় এ তথ্য জানিয়েছে।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২৩ আঙ্গর টিভি