1. najmush71@gmail.com : admin : Najmush Shakeer
  2. munir2002lubnan@gmail.com : Munirul Huq Khan : Munirul Huq Khan
সোমবার, ১৭ জুন ২০২৪, ১০:৪২ পূর্বাহ্ন

স্বামী হিসেবে কোন পেশার পুরুষ বেশি পছন্দ নারীদের

রিপোর্টার
  • আপডেট : বৃহস্পতিবার, ৯ মে, ২০২৪

জীবনে অনেক বিয়ের দাওয়াত খেলেও হয়তো অনেকে জানেন না পাত্র হিসেবে নারীরা কোন পেশার পুরুষকে পছন্দের তালিকায় প্রথম দিকে রাখেন।

বিয়ের মাধ্যমে দুটি মনের মিলের পাশাপাশি গড়ে ওঠে দুটি পরিবারের বন্ধনও। তাই নারীরা অনেক ভেবেচিন্তে বিয়ের জন্য পাত্র পছন্দ করেন।

পাত্র পছন্দ করতে নারীরা প্রথমে যে বিষয়টি বেশি গুরুত্ব দেন সেটি হলো পাত্রের পেশা? কেননা, পেশা দিয়েই একজন মানুষের বৈশিষ্ট্য সম্পর্কে জানা যায়।

যেসব নারী একটু কাজের মধ্যে থাকতে ভালোবাসেন কিংবা নিজের ক্যারিয়ার সচেতন তারা এমন পেশার পুরুষকে পছন্দ করেন, যারা নারীদের কর্মক্ষেত্রকে যথেষ্ট গুরুত্ব দিয়ে থাকেন। এ ক্ষেত্রে শিক্ষকতার সঙ্গে যুক্তদেরই নারীরা বেশি পছন্দ করেন।

যেসব নারীর কর্মক্ষেত্রে সারাক্ষণ ব্যস্ত থাকতে হয়, তারা এমন পুরুষকে পছন্দ করেন যারা কর্মক্ষেত্রে বেশ ব্যস্ত সময় পার করেন।

অনেক নারীই আবার স্বামী হিসেবে বেছে নেন একই পেশার পুরুষকে। আবার যেসব নারী কর্মক্ষেত্রে নিজেকে প্রতিষ্ঠিত না করে শুধু মন দিয়ে সংসার করতে চান, তারা পছন্দের তালিকায় প্রথমে রাখেন ব্যবসায়ী পাত্রকে।

আবার নিজের ব্যক্তিত্বের সঙ্গে মিলে যাওয়া পুরুষকেও স্বামী হিসেবে পছন্দের তালিকায় রাখেন নারীরা। যেমন একজন বইপ্রেমী আরেকজন বইপ্রেমীকে খোঁজেন, একজন আড্ডাবাজ আরেকজন আড্ডাবাজকে খোঁজেন, একজন জ্ঞানী আবার খোঁজেন একজন জ্ঞানীকেই।

আবার যে নারী শান্ত ও গোছানো স্বভাবের তিনি স্বামী হিসেবে তেমন পুরুষকেই পছন্দ করেন। মোটকথা নিজের ব্যক্তিত্বের সঙ্গে মানানসই না হলে কখনোই একজন নারী কোনো পুরুষকে স্বামী হিসেবে মেনে নেন না।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২৩ আঙ্গর টিভি