1. najmush71@gmail.com : admin : Najmush Shakeer
  2. munir2002lubnan@gmail.com : Munirul Huq Khan : Munirul Huq Khan
সোমবার, ১৭ জুন ২০২৪, ১১:১২ পূর্বাহ্ন

হজ ভিসা ইস্যুর মেয়াদ বাড়লো

রিপোর্টার
  • আপডেট : মঙ্গলবার, ৭ মে, ২০২৪

সৌদি হজ ও ওমরাহ মন্ত্রণালয় হজ ভিসা ইস্যুর মেয়াদ আগামী ১১ মে পর্যন্ত বৃদ্ধি করেছে বলে জানিয়েছে হজ এজেন্সি এসোসিয়েশন বাংলাদেশ (হাব)। মঙ্গলবার (৭ মে) দুপুরে বিষয়টি নিশ্চিত করে হাব।

চলতি বছর বাংলাদেশ থেকে হজে যাচ্ছেন ৮৫ হাজার ২৫৭ জন হজযাত্রী। কিন্তু এর মধ্যে ভিসা সম্পন্ন হয়েছে মাত্র ৩৫ হাজার হজযাত্রীর। অথচ বেঁধে দেয়া সময় অনুযায়ী মঙ্গলবার (৭ মে) ভিসা আবেদনের শেষ দিন। এ অবস্থায় দুঃচিন্তায় পড়েন হজ যাত্রীরা।

এর আগে এ বিপর্যয় এড়াতে ভিসা আবেদনের সময় বাড়ানোর জন্য সৌদি কর্তৃপক্ষকে অনুরোধ জানানো হয়েছে বলে জানিয়েছিলেন ধর্ম মন্ত্রণালয়ের কর্মকর্তারা। এ বিষয়ে ধর্মবিষয়ক মন্ত্রণালয়ের সচিব মু. আ. হামিদ জমাদ্দার বলেন, ভিসা আবেদনের সময় বাড়বে। আমাদের টেনশন আছে। আমরা কাজ করছি।

উল্লেখ্য, আগামীকাল বুধবার (৮ মে) প্রধানমন্ত্রীর হজ কার্যক্রম উদ্বোধন করবেন। এরপর ৯ মে থেকে শুরু হবে হজ ফ্লাইট।

এদিকে গত ৪ মে হজ এজেন্সিগুলোকে ভিসা আবেদনের তাগাদা দিয়ে চিঠি পাঠিয়েছিল ধর্ম মন্ত্রণালয়। তবে অধিকাংশ এজেন্সি (২০৪টি) এখন পর্যন্ত হজযাত্রীর জন্য ভিসা প্রসেস শুরুই করেনি; যা হজযাত্রীদের হজে গমনে আশঙ্কার সৃষ্টি করেছে।

ভিসা আবেদনে বিলম্ব সম্পর্কে হজ এজেন্সিস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (হাব) মহাসচিব ফারুক আহমদ সরদার বলেন, এবার হজ ব্যবস্থাপনার ক্ষেত্রে নতুন নিয়ম করেছে সৌদি আরব। তাই সবকিছু বুঝে কাজ করতে একটু সময় লাগছে।

তিনি আরও বলেন, কাজ এখন দ্রুত হচ্ছে। অল্প সময়ের মধ্যে ভিসা হয়ে যাবে। আর সময়ও তো তারা বাড়াবে। তাই আশা করি সমস্যা হবে না।

চাঁদ দেখা সাপেক্ষে আগামী ১৬ জুন পবিত্র হজ অনুষ্ঠিত হবে।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২৩ আঙ্গর টিভি