1. najmush71@gmail.com : admin : Najmush Shakeer
  2. munir2002lubnan@gmail.com : Munirul Huq Khan : Munirul Huq Khan
শনিবার, ০৪ মে ২০২৪, ০১:২০ পূর্বাহ্ন

গরমে কষ্ট পাওয়া ব্যক্তিদের প্রতি সহমর্মিতা ‘চিফ হিট অফিসারের’

রিপোর্টার
  • আপডেট : সোমবার, ২২ এপ্রিল, ২০২৪

সারাদেশে বয়ে চলছে তীব্র তাপপ্রবাহ। আজ ফের ৭২ ঘণ্টার হিট অ্যালার্ট জারি করা হয়েছে। প্রচণ্ড গরমে বিপর্যস্ত জনজীবন। গরমে কষ্ট পাওয়া এসব ব্যক্তিদের প্রতি সহমর্মিতা জানিয়েছেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের ‘চিফ হিট অফিসার’ বুশরা আফরিন।

বুশরা আফরিন বলেন, সবাইকে আমি এটাই বলবো যে যতটুকু সম্ভব সচেতন থাকুন। আমরা অনেক কঠিন সময় পার করছি। প্রতিদিন মানুষের কষ্ট দেখে আমি নিজে অসহায় বোধ করছি। আমি যতোই চাই রাতারাতি কোন কিছু পরিবর্তন করতে পারবো না। তাই আপাতত এই পরিস্থিতিতে নিজেদের শারীরিক অবস্থা নিয়ে সচেতন থাকতে হবে।

তিনি বলেন, সবাইকে পানি বেশি বেশি করে খেতে হবে। মহিলাদের ক্ষেত্রে এটি বেশি জরুরি। কারণ তারা ওয়াশরুমে যাবার ভয়ে পানি কম খেয়ে থাকে। আমাদের বুঝতে হবে এই তাপপ্রবাহ প্রাণঘাতীও হতে পারে। বাংলাদেশের ইতিহাসে এমন গরম কখনও হয়নি। এ কারণে অতীতে কী করেছি সেটা বাদ দিয়ে নতুন করে সচেতন হতে হবে।

‘চিফ হিট অফিসার’ বলেন, এ সব সচেতনতা দিয়ে আমরা ইতোমধ্যে একটি বুকলেট তৈরি করছি। সহজ বাংলা ভাষায় অনেক রকম ছবি দিয়ে আমরা এটি তৈরি করছি, এ বিষয়ে যেন যে কেউ সহজে বুঝতে পারে। মানুষ যদি সচেতন হন তবে এ যাত্রায় আমরা সুরক্ষিত থাকতে পারবো। এর মধ্যে রাজধানীতে আমরা কিছু উদ্যোগ নিয়েছি তবে সেটা সময় সাপেক্ষ ব্যাপার।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২৩ আঙ্গর টিভি