1. najmush71@gmail.com : admin : Najmush Shakeer
  2. munir2002lubnan@gmail.com : Munirul Huq Khan : Munirul Huq Khan
সোমবার, ০৬ মে ২০২৪, ০৮:১০ পূর্বাহ্ন

ট্রেনে পায়ের আঙুল কাটা পড়েছে অধ্যাপক আনু মুহাম্মদের

রিপোর্টার
  • আপডেট : রবিবার, ২১ এপ্রিল, ২০২৪

রাজধানীর খিলগাঁওয়ে ট্রেনে কাটা পড়ে আহত হয়েছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের সাবেক অধ্যাপক আনু মুহাম্মদ।

আজ সকাল ১১টার দিকে এ দুর্ঘটনা ঘটে। ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের পুলিশ ফাঁড়ির সহকারী উপ-পরিদর্শক মো. মাসুদ জানান, বাম পায়ে আঘাত নিয়ে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হয়েছেন তিনি।

এই অর্থনীতিবিদের বাম পায়ের আঙুল কাটা পড়েছে বলে জানান তিনি।

তার সাথে থাকা ছাত্র মাহতাব উদ্দিন আহমেদ বলেন, ‘স্যার দিনাজপুরের ফুলবাড়ি গিয়েছিলেন সেখান থেকে ঢাকায় ফেরার পথে খিলগাঁও রেলক্রসিংয়ে ট্রেনটি কিছু সময়ের জন্য থামে। তখন অনেকেই ওখান থেকে নেমে যান। স্যারও সেসময় নামার চেষ্টা করেন, কিন্তু তখনই ট্রেনটি চলতে শুরু করলে তার পা ট্রেনের নিচে চলে যায়।’

‘তিনি ডান পায়ের বুড়ো আঙুলে আঘাত পেয়েছেন। আর বাম পায়ের সবকটি আঙ্গুলই থেঁতলে গুঁড়ো গুঁড়ো হয়ে গেছে। চিকিৎসকরা এনেস্থেশিয়া দিয়ে ড্রেসিং করানোর প্রস্তুতি নিচ্ছেন। এরপর সার্জারি হতে পারে,’ বলেন তিনি।

অধ্যাপক আনু মুহাম্মদের স্বাস্থ্য পরীক্ষার পর ঢামেক হাসপাতালের বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি বিভাগের প্রধান অধ্যাপক বিধান সরকার সাংবাদিকদের বলেন, ‘তার বাম পায়ের পাঁচটি আঙুলই মারাত্মকভাবে থেঁতলে গেছে। এগুলো চিকিৎসার মাধ্যমে ঠিক করা সম্ভব নয়। তার পায়ের আঙ্গুলের টিস্যুও ক্ষতিগ্রস্ত হয়েছে। আঙুলগুলোতে চিকিৎসকরা ব্যান্ডেজ লাগিয়ে দিয়েছেন। এছাড়া তার ডান পায়ের একটি আঙুলও ক্ষতিগ্রস্ত হয়েছে।’

অর্থোপেডিকস, বার্ন এবং ক্যাজুয়ালটি বিভাগের সার্জন ও জেনারেল ফিজিশিয়ানরা তার দেখাশোনা করছেন। তার চিকিৎসার ব্যাপারে পরবর্তী সিদ্ধান্ত নিতে একটি মেডিকেল বোর্ড গঠন করা হবে বলেও জানান তিনি।

আনু মুহাম্মদ দীর্ঘদিন ধরে দেশের বিদ্যুৎ ও জ্বালানি খাতে জাতীয় সক্ষমতা বাড়ানোর পক্ষে কাজ করছেন। তিনি তেল-গ্যাস-খনিজ সম্পদ ও বিদ্যুৎ-বন্দর রক্ষা জাতীয় কমিটির সাবেক সদস্যসচিব। দেশের অর্থনীতিসহ মানবাধিকার প্রশ্নে সরব এই লেখক ত্রৈমাসিক জার্নাল সর্বজনকথার সম্পাদক।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২৩ আঙ্গর টিভি