1. najmush71@gmail.com : admin : Najmush Shakeer
  2. munir2002lubnan@gmail.com : Munirul Huq Khan : Munirul Huq Khan
বুধবার, ০৮ মে ২০২৪, ১২:১৯ পূর্বাহ্ন

ক্ষুদে শিক্ষার্থীদের মাঝে ‘শিশুদের বঙ্গবন্ধু’ বই বিতরণ মমেক ছাত্রলীগের

উবায়দুল হক, ময়মনসিংহ
  • আপডেট : রবিবার, ১৭ মার্চ, ২০২৪

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৪তম জন্মদিন ও জাতীয় শিশু দিবস উপলক্ষে ‘শিশুদের বঙ্গবন্ধু’ নামে পুস্তিকা প্রকাশ করেছে ময়মনসিংহ মেডিকেল কলেজ ছাত্রলীগ। রোববার দিবসটি উপলক্ষে নগরীর ভাটিকাশর মাদ্রাসার ক্ষুদে শিক্ষার্থীদের মাঝে ওই পুস্তিকাটি বিতরণ করা হয়।

ময়মনসিংহ মেডিকেল কলেজ শাখার সদ্য সাবেক সাংগঠনিক সম্পাদক সাইফুল ইসলামের সম্পাদনায় ‘শিশুদের বঙ্গবন্ধু’ নামে পুস্তিকাটি প্রকাশ করা হয়।পুস্তিকাটির মোড়ক উন্মোচন করেন জেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি বেগম নুরুন্নাহার শেফালী। তিনি বলেন, এটি মেডিকেল কলেজ ছাত্রলীগের একটি সুন্দর, ব্যতিক্রমধর্মী ও অনিন্দ্য উদ্যোগ।

এছাড়া সন্ধ্যায় মেডিকেল কলেজ ছাত্রলীগের উদ্যোগে কলেজ প্রাঙ্গনে কেক কেটে বঙ্গবন্ধুর জন্মদিন উদযাপন করা হয়। এসময় ময়মনসিংহ জেলা বিএমএ’র সভাপতি ডা. মতিউর রহমান ভূঁইয়া, কেন্দ্রীয় স্বাচিপের সহ-সভাপতি ডা. মির্জা নজরুল ইসলাম, স্বাচিপ ময়মনসিংহ জেলা শাখার সভাপতি ডা.মুমিনুর রহমান জিন্নাহ ও সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম খান বিপ্লব, মেডিকেল কলেজ শাখার সভাপতি ডা.কাঞ্চন সরকার ও সাধারণ সম্পাদক ডা. ওয়াহিদুর রহমান ছোটন প্রমুখ উপস্থিত ছিলেন।

এসময় প্রকাশিত পুস্তিকাটি সম্পর্কে মেডিকেল কলেজ ছাত্রলীগের সদ্য সাবেক সাংগঠনিক সম্পাদক সাইফুল ইসলাম বলেন, আজকের শিশু আগামী দিনের ভবিষ্যৎ।খোকা থেকে একটি জাতির রূপকার বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। জাতীয় শিশু দিবস উপলক্ষ্যে প্রতিটি শিশুর মানসপটে বঙ্গবন্ধু সম্পর্কে মৌলিক ও গুরুত্বপূর্ণ উপাত্ত গুলো তুলে ধরা এবং শৈশবের বঙ্গবন্ধুর চারিত্রিক নানান গুণাবলি মহানুভবতা, দানশীলতা, সাহসিকতা ও সরলতার গল্প তুলে ধরা হয়েছে ‘শিশুদের বঙ্গবন্ধু’ পুস্তিকায়। শিশুদের মাঝে বঙ্গবন্ধুর চেতনা ছড়িয়ে দিতেই এই উদ্যোগ।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২৩ আঙ্গর টিভি