1. najmush71@gmail.com : admin : Najmush Shakeer
  2. munir2002lubnan@gmail.com : Munirul Huq Khan : Munirul Huq Khan
বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ০২:২৬ পূর্বাহ্ন

ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে ২১ কিলোমিটার পদযাত্রা

রাকিবুল ইসলাম রাকিব, গৌরীপুর
  • আপডেট : বুধবার, ২১ ফেব্রুয়ারী, ২০২৪

অমর একুশে আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে ২১ কিলোমিটার পদযাত্রা শেষে শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করে ঐতিহাসিক ভাষা আন্দোলনের শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেছেন স্থানীয় স্বেচ্ছাসেবী সংগঠন ‘ এসো গৌরীপুর গড়ি’র ২১জন স্বেচ্ছাসেবক।

ভাষা শহীদদের শ্রদ্ধা জানাতে বুধবার সকাল ৭টায় গৌরীপুর পৌর শহরের কেন্দ্রীয় শহীদ মিনার থেকে পুষ্পস্তবক নিয়ে ২১ কিলোমিটার দূরত্বে ময়মনসিংহ জেলা শহরের টাউন হল মোড়ে কেন্দ্রীয় শহীদ মিনারের উদ্দেশ্যে পদযাত্রা শুরু যাত্রা করে স্বেচ্ছাসেবী সংগঠনের ২১ জন স্বেচ্ছাসেবক।

বেলা ১১ টায় জেলা শহরের কেন্দ্রীয় শহীদ মিনারে প্রাঙ্গণে পৌছানোর পর জেলা পরিষদ চেয়ারম্যান অধ্যাপক ইউসুফ খান পাঠান ও সদস্য মোহাম্মদ গোলাম সামদানী খান সুমন তাদের স্বাগত জানান। পরে সবাই এক সাথে শহীদ মিনারের বেদীতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন।

পুষ্পস্তবক অর্পণের পর সবাই কিছুক্ষণ দাঁড়িয়ে থেকে ভাষা আন্দোলনের শহীদদের স্মরণ করেন।

অধ্যাপক ইউসুফ খান পাঠান বলেন, ১৯৫২ সালের ভাষা আন্দোলন বাংলাদেশের ইতিহাসে একটি মাইলফলক। এই আন্দোলন শুধুমাত্র বাংলা ভাষার জন্যই নয়, বরং বাংলাদেশের স্বাধীনতার জন্যও একটি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। ভাষা শহীদদের শ্রদ্ধা জানাতে এসো গৌরীপুর গড়ি’র আয়োজনে ২১ কিলোমিটার পদযাত্রার মধ্য দিয়ে একুশের যে চেতনা ছড়িয়ে দেয়ার কাজটা করেছে সেটা নিসন্দেহে প্রশংসনীয়।

জেলা পরিষদ সদস্য মোহাম্মদ গোলাম সামদানী খান সুমন বলেন, ২১ শে ফেব্রুয়ারির প্রথম প্রহর থেকেই ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে শহীদ মিনারে হাজারো মানুষের ঢল নামে। তবে স্বেচ্ছাসেবী সংগঠন এসো গৌরীপুর গড়ি’র স্বেচ্ছাসেবকরা ২১ কিলোমিটার পদযাত্রা করে শহীদ মিনারে ফুল দিয়ে ভাষা শহীদদের শ্রদ্ধা জানিয়েছেন। একুশের চেতনা ছড়িয়ে দিতে প্রতিবছর এই ধরণের ব্যতিক্রম আয়োজন হোক এটাই প্রত্যাশা।

এসো গৌরীপুর গড়ি’র প্রধান সমন্বয়কারী আবু কাউছার চৌধুরী রন্টির সভাপতিত্বে সংক্ষিপ্ত আলোচনা সভায় বক্তব্য দেন শহীদ সৈয়দ নজরুল কলেজের অধ্যক্ষ ড. একেএম আব্দুর রফিক, জেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক তানজীর আহমেদ রাজীব।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২৩ আঙ্গর টিভি