1. najmush71@gmail.com : admin : Najmush Shakeer
  2. munir2002lubnan@gmail.com : Munirul Huq Khan : Munirul Huq Khan
সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১০:০০ অপরাহ্ন

ভালুকায় পার্কে পরিবার নিয়ে ঘুরতে গিয়ে হামলার শিকার, গ্রেফতার ৩

রিপোর্টার
  • আপডেট : বুধবার, ৭ ফেব্রুয়ারী, ২০২৪

ময়মনসিংহের ভালুকা উপজেলার হবিরবাড়িতে গ্রীণ অরণ্য পার্ক নামের একটি বিনোদন কেন্দ্রে ঘুরতে গিয়ে হামলার শিকার হন শাহজাহান মিয়া ও তার পরিবারের সদস্যরা। গত রোববার বিকালে পার্কের গেটের সামনে এ ঘটনা ঘটে।

এ ঘটনায় শাহজাহান মিয়া বাদী হয়ে ভালুকা মডেল থানায় একটি মামলা করলে পুলিশ বুধবার সকালে পার্কের ম্যানেজারসহ ৩ জনকে গ্রেফতার করেন।

গ্রেফতারকৃতরা হলেন- পার্কের ম্যানেজার মো. হাসান চৌধুরী সাগর, কর্মচারী মো. আতিয়ার রহমান ও মো. আবু নাঈম।

জানা যায়, গাজীপুর জেলার শ্রীপুর উপজেলার মুলাইদ গ্রামের বাসিন্দা ক্যাবল ব্যবসায়ী শাহজাহান তার ৪ বছরের শিশুকন্যা আফরা, স্ত্রী ফাতেমা আক্তার নিশি, তিন সহোদরা হাফিজা, জহুরা খাতুন, তাছনিম, ভাগ্নি সুমাইয়া ও আজমিনাকে নিয়ে ৪ ফেব্রুয়ারি হবিরবাড়ি এলাকার গ্রীণ অরণ্য পার্কে বেড়াতে আসেন। পার্কে থাকা সুইং রাইডে চড়ার জন্য ৫টি টিকিট সংগ্রহ করেন।

সুইং রাইডে অব্যবস্থাপনা থাকায় তিনি প্রতিবাদ করলে সুইং রাইডের অপারেটর মুনসূর আলী দর্শনার্থী শাহজাহানের ওপর ক্ষিপ্ত হয়ে তার পরিবারের সামনেই তাকে অশ্লীল ভাষায় গালাগাল শুরু করেন। তখন শাহজাহান প্রতিবাদ করলে হঠাৎ করে সুইং রাইড অপারেটর জোরে তার গালে চড়থাপ্পড় মারতে থাকলে হাতাহাতির ঘটনা ঘটে।

পরে শাহজাহান তার প্রাইভেটকার নিয়ে নিজ গন্তব্যে রওনা হলে পার্কের ম্যানেজার মো. হাসান চৌধুরী সাগরের নেতৃত্বে পার্কের অন্যান্য কর্মচারীরা প্রাইভেটকারের ওপর হামলা চালায়। এ সময় পাশ থেকে শাহজাহানের বোন পুরো ঘটনাটি ভিডিও ধারণ করেন। এতে হামলাকারীরা আরও ক্ষিপ্ত হয়ে যায়।

ভিডিওতে দেখা যায় হামলাকারীরা বারবার চেষ্টা করছে প্রাইভেটকারের দরজা খোলার জন্য। দরজা খুলতে ব্যর্থ হয়ে হামলাকারীরা গাড়ির গ্লাস ও দরজা ভাঙার চেষ্টা চালায়। এসব ঘটনা দেখে গাড়িতে থাকা শিশু ও নারীরা আতঙ্কগ্রস্ত হয়ে চিৎকার শুরু করে।

এ সময় পার্ক মালিক হাজী শহিদুল ইসলাম এসে পার্কের কর্মকর্তা ও কর্মচারীদের সরিয়ে নিয়ে যান। এক ফাঁকে শাহজাহান ৯৯৯ নাম্বারে ফোন করে পুলিশের সহযোগিতায় ঘটনাস্থল থেকে উদ্ধার হন।

হামলার ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়লে নেটিজনদের মাঝে সমালোচনার ঝড় উঠে। এ ঘটনায় শাহজাহান বাদী হয়ে ভালুকা মডেল থানায় মামলা করেন। অপরদিকে পার্কের পক্ষ থেকেও থানায় একটি অভিযোগ দেওয়া হয়।

ভুক্তভোগী শাহজাহান বলেন, ভালুকা পার্কে বেড়াতে এসে সপরিবারে বেইজ্জতি হয়েছি। পার্কের লোকজন আমার গাড়িতে হামলা করে নগদ টাকা ও স্বর্ণালংকার ছিনিয়ে নিয়ে যায়। হামলাকারীরা গাড়িতে ব্যাপক ভাংচুর চালিয়ে প্রায় ২ লাখ টাকার ক্ষতি করে।

গ্রীণ অরণ্য পার্কের মালিক হাজী শহিদুল ইসলাম বলেন, আমার পার্কটি চালু হওয়ার পর গাজীপুরের পার্ক ও রিসোর্ট ব্যবসায় ধস নামায় ওই সব পার্কের মালিকরা পরিকল্পিতভাবে শাহজাহানকে দিয়ে এসব ঘটনা ঘটিয়েছেন।

এ বিষয়ে ভালুকা মডেল থানার অফিসার ইনচার্জ শাহ কামাল আকন্দ জানান, আলোচিত এ মামলাটি এসআই আমিনুল ইসলাম তদন্ত করে হামলার সঙ্গে জড়িত থাকার অভিযোগে ৩ জনকে গ্রেফতার করে আদালতে প্রেরণ করেছে। এ ঘটনায় জড়িত বাকি সদস্যদের গ্রেফতার অভিযান অব্যাহত রয়েছে। পার্কের পক্ষ থেকে যে অভিযোগটি দেওয়া হয়েছে সেটির পক্ষে কোনো ভিডিও ফুটেজ অথবা সাক্ষ্য প্রমাণ না থাকায় মামলা হিসেবে গ্রহণ করা হয়নি।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২৩ আঙ্গর টিভি