1. najmush71@gmail.com : admin : Najmush Shakeer
  2. munir2002lubnan@gmail.com : Munirul Huq Khan : Munirul Huq Khan
সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১০:২০ পূর্বাহ্ন

শেরপুরের ঝিনাইগাতীতে জুনিয়র মেধাবৃত্তি পরীক্ষা অনুষ্ঠিত

মোঃ নাইমুর রহমান, শেরপুর
  • আপডেট : শনিবার, ৩ ফেব্রুয়ারী, ২০২৪

“সুস্থ দেহ সুন্দর মন, সুশিক্ষাই জাতির উন্নয়ন” এ প্রতিপাদ্যকে সামনে রেখে শেরপুরের ঝিনাইগাতীতে অনুষ্ঠিত হয়েছে জুনিয়র মেধাবৃত্তি পরীক্ষা-২০২৪।

শনিবার (৩ ফেব্রুয়ারি) সকালে ঝিনাইগাতী সরকারি মডেল পাইলট উচ্চ বিদ্যালয়ে এ পরীক্ষা অনুষ্ঠিত হয়।

দরিদ্র ও অসহায় শিক্ষার্থী উন্নয়ন সংস্থা (DOHPS) এর আয়োজনে উপজেলার ২৭টি প্রতিষ্ঠান থেকে ১২৬ জন পরীক্ষার্থী এ পরীক্ষায় অংশগ্রহণ করে। এই ১২৬ জন পরীক্ষার্থীদের মাঝ থেকে মেধা তালিকায় দুটি ধাপে ৩০ জন শিক্ষার্থীকে তারা নির্বাচিত করবে। এতে অতি দরিদ্র ও মেধাবীদেরকে অগ্রাধিকার দেয়া হবে। তাদের এ পরীক্ষায় যাহারা যোগ্যতা অর্জন করবে, নবম শ্রেণী থেকে উচ্চতর শিক্ষাগ্রহণ সমাপ্ত সময় পর্যন্ত তাদেরকে খাতা কলম, পড়াশুনা চলমান রাখতে এই সংস্থা সার্বিক সহযোগীতা করবে বলে জানান সংস্থার প্রতিষ্ঠাতা পরিচালক শাহীন মিয়া, বিএসপি।

এ পরীক্ষা সফল ভাবে সম্পন্ন করতে সংস্থার অন্যান্য সদস্য ছাড়াও ডপস এর প্রতিষ্ঠাতা পরিচালক শাহীন মিয়া বিএসপি, ডপস এর সভাপতি সার্জেন্ট মো. শহিদুর রহমান (অবঃ), ঝিনাইগাতী সরকারি মডেল পাইলট উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মো. আব্দুল হামিদ আকন্দ, মালিঝিকান্দা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক রবিউল ইসলাম, জুলগাঁও সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. নজরুল ইসলাম, ডপস এর বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত কয়েকজন শিক্ষার্থী সহ অন্যান্য সদস্য উপস্থিত ছিলেন।

দরিদ্র ও অসহায় শিক্ষার্থী উন্নয়ন সংস্থা (DOHPS)এর সুত্রে জানা গেছে, শেরপুরের নকলা, নালিতাবাড়ী, ঝিনাইগাতী ও শ্রীবরদী উপজেলা থেকে ১২০ জন এবং শেরপুর সদর থেকে ৫০ জন শিক্ষার্থী নিবে। অপেক্ষমান থাকবে ৩০ জন শিক্ষার্থী। বিশেষ বিবেচনায় যাদেরকে পরবর্তীতে এই ৩০ জনের মধ্যে সমন্বয় করা হবে।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২৩ আঙ্গর টিভি