1. najmush71@gmail.com : admin : Najmush Shakeer
  2. munir2002lubnan@gmail.com : Munirul Huq Khan : Munirul Huq Khan
বুধবার, ০৮ মে ২০২৪, ০৪:৩৫ অপরাহ্ন

দেশের কোথাও শৈত্যপ্রবাহ নেই, ঢাকায় তাপমাত্রা আরও কমল

রিপোর্টার
  • আপডেট : মঙ্গলবার, ১৬ জানুয়ারী, ২০২৪

রাজধানীসহ দেশের বিভিন্ন স্থানে আজ মঙ্গলবার সকালেও কুয়াশা পড়েছে। নদী অববাহিকায় কুয়াশার পরিমাণ কিছুটা বেশি। কয়েক দিন ধরে দেশের কয়েকটি অঞ্চলে মৃদু শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে। তবে আজ দেশের কোথাও শৈত্যপ্রবাহ নেই। সর্বনিম্ন তাপমাত্রাও বেড়েছে। যদিও রাজধানীতে আজ সর্বনিম্ন তাপমাত্রা গতকালের চেয়ে কমেছে প্রায় এক ডিগ্রি সেলসিয়াস। এতে শীতের অনুভূতিও বেশি হচ্ছে।

আবহাওয়া অধিদপ্তর সূত্র বলছে, গতকাল রোদ ওঠার কারণে তাপমাত্রা এমনটা কমেছে। গতকাল কুয়াশা ভেদ করে সূর্যের আলোর মুখ দেখা গিয়েছিল রাজধানীসহ দেশের বিভিন্ন অঞ্চলে। আজও দুপুরের পর থেকে বিভিন্ন স্থানে আলোর মুখ দেখা যেতে পারে। আগামীকাল হালকা বৃষ্টির পূর্বাভাসও দিয়েছে আবহাওয়া অফিস।

গতকাল দেশের সর্বনিম্ন তাপমাত্রা ছিল বরিশালে ৯ ডিগ্রি সেলসিয়াস। আর মাদারীপুর, গোপালগঞ্জ, বরিশাল, ভোলা ও দিনাজপুরের ওপর দিয়ে বয়ে গেছে মৃদু শৈত্যপ্রবাহ। প্রায় পাঁচ দিন ধরে একাধিক অঞ্চলে বয়ে গেছে মৃদু শৈত্যপ্রবাহ। তবে আজ দেশের কোথাও শৈত্যপ্রবাহ নেই বলে জানান আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ এ কে এম নাজমুল ইসলাম। তিনি আজ সকালে প্রথম আলোকে বলেন, দেশের সর্বনিম্ন তাপমাত্রা আজ মৌলভীবাজারের শ্রীমঙ্গলে—৯ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস। সর্বনিম্ন তাপমাত্রা গতকালের চেয়ে আজ বেড়ে গেছে, এমনটা বলা যায়।

রাজধানীতে অবশ্য সর্বনিম্ন তাপমাত্রা গতকালের চেয়ে আরও কমেছে। গতকাল ঢাকার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৪ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস। আজ তা ১৩ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস হয়েছে বলে জানান নাজমুল ইসলাম। তিনি বলেন, গতকাল কুয়াশা কেটে আলো দেখা গিয়েছিল। এ জন্য শীতের পরিমাণ একটু বেশি আজ।

আবহাওয়া অধিদপ্তর সূত্র জানিয়েছে, আগামীকাল খুলনা অঞ্চলে হালকা বা গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হতে পারে। বৃহস্পতিবার ঢাকাসহ পাঁচ বিভাগের কিছু স্থানে বৃষ্টির সম্ভাবনার কথাও বলেছে আবহাওয়া অফিস।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২৩ আঙ্গর টিভি