1. najmush71@gmail.com : admin : Najmush Shakeer
  2. munir2002lubnan@gmail.com : Munirul Huq Khan : Munirul Huq Khan
সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০৯:৫১ পূর্বাহ্ন

ঢাবিতে ভর্তি: বদলে গেল ময়মনসিংহের পরীক্ষা কেন্দ্র

রিপোর্টার
  • আপডেট : শনিবার, ২৩ ডিসেম্বর, ২০২৩

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ২০২৩-২৪ শিক্ষাবর্ষে স্নাতক প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা এবছর বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের পরিবর্তে অনুষ্ঠিত হবে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে।

শুক্রবার (২২ ডিসেম্বর) ঢাকা বিশ্ববিদ্যালয়ের অনলাইন ভর্তি কমিটির আহ্বায়ক ও সিএসই বিভাগের অধ্যাপক ড. মো. মোস্তাফিজুর রহমান এ তথ্য নিশ্চিত করেন।

তিনি বলেন, বিভাগীয় শহরগুলোতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা আয়োজনের অংশ হিসেবে এ মাসে উপাচার্যদের নিয়ে মিটিং অনুষ্ঠিত হয়। পরে নজরুল বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের সাথে ঢাবি উপাচার্য কথা বলে নজরুল বিশ্ববিদ্যালয়কে ময়মনসিংহ বিভাগের কেন্দ্র হিসেবে নির্ধারণ করা হয়। মূলত শিক্ষার্থীদের যাতায়াতে সুবিধা এবং ভোগান্তি কমাতেই ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ কেন্দ্রীয়ভাবে পরীক্ষাগুলো বিভাগীয় শহরে অবস্থিত বিশ্ববিদ্যালয়গুলোতে নিচ্ছে।

তিনি আরও জানান, বিশ্ববিদ্যালয় কেন্দ্রিক কাজগুলো সহজ করতে ইউনিটভিত্তিক সমন্বয়ক টিম কাজ করে। বিশ্ববিদ্যালয়ের কোন কোন বিল্ডিংয়ে পরীক্ষা হবে, কে কোন দায়িত্ব পালন করবে, আসন বিন্যাস করা, স্থানীয় প্রশাসনকে জানানো সেগুলো সমন্বয়ক টিম দেখে। এরপর আমাদের টিমের উপস্থিতিতে পরীক্ষা অনুষ্ঠিত হয়।

ঢাকা ও নজরুল বিশ্ববিদ্যালয় ছাড়াও রাজশাহী, চট্টগ্রাম, বরিশাল, খুলনা, রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় এবং সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে অনুষ্ঠিত হবে পরীক্ষা। তবে চারুকলা ইউনিটের পরীক্ষা শুধু ঢাকায় হবে বলে জানানো হয়েছে।

নজরুল বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞান ও প্রকৌশল অনুষদের ডিন অধ্যাপক ড. উজ্জ্বল কুমার প্রধান বলেন, এখনো অনুষদভিত্তিক কমিটি বা সমন্বয়ক নির্ধারণ করে সেভাবে মিটিং হয়নি। তবে উপাচার্য মহোদয় এ বিষয়ে আলোচনা করেছেন। দ্রুতই হয়তো দায়িত্ব বণ্টন করে দেওয়া হবে।

আগামী ২৩ ফেব্রুয়ারি কলা, আইন ও সামাজিকবিজ্ঞান ইউনিটের পরীক্ষা, ২৪ ফেব্রুয়ারি ব্যবসায় শিক্ষা ইউনিট, বিজ্ঞান ইউনিট ১ মার্চ এবং চারুকলা ইউনিটের পরীক্ষা (সাধারণ জ্ঞান ও অংকন) ৯ মার্চ অনুষ্ঠিত হবে। এদিকে গত ১৮ ডিসেম্বর থেকে শুরু হয়েছে অনলাইনে আবেদন, আগামী ৫ জানুয়ারি রাত ১১টা ৫৯ মিনিটে এ কার্যক্রম শেষ হবে।

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২৩ আঙ্গর টিভি